বাংলা নিউজ > বায়োস্কোপ > The Kerala Story: লজ্জা পাবেন ভাইজানও! বক্স অফিসে অপ্রতিরোধ্য ‘দ্য কেরালা স্টোরি’,৩ দিনে আয় কত?

The Kerala Story: লজ্জা পাবেন ভাইজানও! বক্স অফিসে অপ্রতিরোধ্য ‘দ্য কেরালা স্টোরি’,৩ দিনে আয় কত?

লাফিয়ে লাফিয়ে বাড়ছে আয় 

The Kerala Story box office collection: দু-হাতে লক্ষ্মীলাভ করছেন ‘দ্য কেরালা স্টোরি’র নির্মাতারা। তৃতীয় দিনেও বক্স অফিসে অপ্রতিরোধ্য ধর্মান্তকরণের প্রেক্ষাপটে সাজানো এই গল্প। কত আয় করল এই ছবি? 

বক্স অফিসে দুর্বার গতিতে এগিয়ে চলেছে ‘দ্য কেরালা স্টোরি’। গত কয়েকদিন ধরে চর্চার অন্ত নেই বাঙালি পরিচালক সুদীপ্ত সেনের এই ছবি ঘিরে। তামিলনাড়ুর হল থেকে সরিয়ে দেওয়া হয়েছে ধর্মান্তকরণের এই কাহিনি। কিন্তু দক্ষিণের এই রাজ্যে ছবির স্ক্রিনিং বন্ধ হওয়া সত্ত্বেও রবিবার, ছবি মুক্তির তৃতীয় দিন এক লাফে প্রায় ৪৩% বেড়েছে ছবির কালেকশন। 

বিতর্ককে বুড়ো আঙুল দেখিয়ে মাত্র তিন দিনে দেশ জুড়ে ৩৫ কোটি টাকার ব্যবসা হাঁকালো এই ছবি। রবিবার বক্স অফিসে ১৬ কোটি টাকার টিকিট বিক্রি হয়েছে ‘দ্য কেরালা স্টোরি’, যা সত্যিই প্রশংসনীয়। সেইভাবে কোনওরকম স্টার-পাওয়ার জড়িয়ে নেই এই ছবির সঙ্গে। আদা শর্মা ছাড়া বাকি একবারেই অপরিচিত মুখ, তবে এই ছবি ঘিরে যে উন্মাদনা তৈরি হয়েছে তা বিরল। ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর পর ফের একবার বিতর্কে ভর দিয়েই বক্স অফিসে ছক্কা হাঁকাচ্ছে কোনও ছবি।

সলমন খানের মতো সুপারস্টারের নাম ভাঙিয়েও বক্স অফিসে কামাল করে দেখাতে পারেনি ‘কিসি কা ভাই, কিসি কি জান’, সে জায়গায় উলটো পথের পথিক ‘দ্য কেরালা স্টোরি’। প্রথম দিন বক্স অফিসে ৮.০৩ কোটির ব্যবসা করেছিল এই ছবি, শনিবার আয় প্রায় ৪০% বেড়ে দাঁড়ায় ১১.২২ কোটি। রবিবার ছুটির দিনে দু হাতে লক্ষ্মীলাভ করলেন ছবির প্রযোজক বিপুল শাহ।

ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ টুইটারে জানান, ‘দ্য কেরালা স্টোরি অপ্রতিরোধ্য এবং অটল… অসাধারণ আয় দ্বিতীয় ও তৃতীয় দিনে, ইতিমধ্যেই এই ছবি সুপার-হিট…আইপিএলের মরসুম, সঙ্গে হলিউড ছবি গার্ডিয়ান অফ গ্যালাক্সি ভলিউম ১৩, তবুও রোখা গেল না…’।

দর্শকদের পাশাপাশি সমালোচকদের সঙ্গে কমবেশি ভালো সাড়া পেয়েছে এই ছবি। ছবির ট্রেলারে দাবি করা হয়েছিল কেরল থেকে ৩২ হাজার মহিলাকে গায়েব করা হয়েছে, ছলে-বলে-কৌশলে তাঁদের ইসলাম গ্রহণে বাধ্য করা হয়েছে এবং সন্ত্রাসবাদী সংগঠন আইসিসের অত্যাচারের শিকার সেইসব মহিলারা। সেই নিয়ে কম বিতর্ক দানা বাঁধেনি। পরে নির্মাতারা ৩২ হাজার সংখ্যাটি ছবি থেকে সরিয়ে দেন। ট্রেলারটিও সোশ্যাল মিডিয়া থেকে মুছে ফেলা হয়নি। তাতেও বিতর্কের আঁচ কমেনি।

এই ছবিকে ‘ইসলাম বিরোধী’, ‘প্রোপাগান্ডা’ ছবি বলে বিঁধতে ছাড়েনি বাম-কংগ্রেসের মতো রাজনৈতিক দল। অথচ বিজেপি-সহ গেরুয়া শিবির এই ছবির সমর্থনে আওয়াজ তুলেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কথায়, এই ছবি সন্ত্রাসবাদের বিরুদ্ধে সুর তুলেছে। এই ছবিকে ‘ইসলামোফোবিক’ আখ্যা দিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন অনেকেই। তবুও আটকানো যায়নি ‘দ্য কেরালা স্টোরি’র মুক্তি।

শুক্রবার কেরল হাইকোর্ট ছবির মুক্তিতে নিষেধাজ্ঞা জারি করতে অস্বীকার করে জানায়, কোনও নির্দিষ্ট সম্প্রদায়ের জন্য অবমানাকর কোনওকিছুই ছবির ট্রেলারে অন্তত উঠে আসেনি। আল্লাহই একমাত্র উপাস্য় এমনটা তুলে ধরা অপরাধ নয়। এই দেশে প্রত্যেক নাগরিকের নিজ ধর্ম মেনে চলা এবং তা ছড়িয়ে দেওয়ার অধিকার রয়েছে। সেটা আপত্তিজনক কেন? আদালত আরও জানায়, ‘অসংখ্য় ছবিতে তো হিন্দু সন্ন্যাসীদের ধর্ষক হিসাবে তুলে ধরা হয়, তার বেলায়? হঠাৎ করে এখন এত সমস্যা কেন?’

 

বায়োস্কোপ খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী আছে? ২৮ মে-র রাশিফলে দেখে নিন Namibia বনাম Uganda ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? স্ট্রংরুমে ইভিএম বদলের অভিযোগ সৌমিত্রের, হার নিশ্চিত পাল্টা দিলেন সুজাতা মধ্যরাত থেকেই ঝড়ের তাণ্ডব, রেমালের চোখ রাঙানি উপেক্ষা করে কীভাবে কাজ করল টলিউড? Oman বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! French Open-এর শুরুতেই বড় অঘটন! প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল ঘূর্ণিঝড় রেমালের দাপটে ১০ জনের মৃত্যু হয়েছে বাংলাদেশে, তছনছ গোটা পদ্মাপার রেলের কাজের জন্য কি নয়া দিল্লি স্টেশন বন্ধ থাকবে বছরের শেষে? মুখ খুলল মন্ত্রক ‘গ্রেফতারের ভয়ে পালিয়েছে,’ মমতার নিশানায় তাপস, বিজেপি প্রার্থীর পাল্টা জবাব

Latest IPL News

IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.