বাংলা নিউজ > বায়োস্কোপ > The Kerala Story Box Office Day 12: বাঙালি সুদীপ্ত সেনের কেরালা স্টোরি বাংলার নিষেধাজ্ঞাকে সঙ্গী করেই আয় করল ১৫০ কোটি

The Kerala Story Box Office Day 12: বাঙালি সুদীপ্ত সেনের কেরালা স্টোরি বাংলার নিষেধাজ্ঞাকে সঙ্গী করেই আয় করল ১৫০ কোটি

১২ দিনে ১৫০ কোটি আয় করল দ্য কেরালা স্টোরি। 

বিগত কয়েকদিনে কম জলঘোলা হয়নি দ্য কেরালা স্টোরিকে কেন্দ্র করে। তবে তাতে ব্যবসায় কোনও ঘাটতি আসেনি। ১২ দিনে ১৫০ কোটি আয় করল সুদীপ্ত সেন পরিচালিত ও আদা শর্মা অভিনীত এই সিনেমা। 

ছবি নিয়ে হাইপ ছিল ট্রেলার সামনে আসার পর থেকেই। সঙ্গে জড়ো হতে থাকে একের পর এক বিতর্ক। আর সিনেমা মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গেই তা দেখতে ভিড় জমাতে শুরু করেন দর্শকরা হলে। পশ্চিমবাংলায় জারি হয় ছবির উপর নিষেধাজ্ঞা। তামিলনাড়ুতেও সেভাবে দেখানো হচ্ছেনা ছবিখানা। যদিও বেশ কিছু রাজ্যে কেরালা স্টোরিকে করমুক্ত করা হয়, যাতে আরও বেশি করে লোক আসে সিনেমা দেখতে। যার ফলে সিনেমার গায়ে সেঁটে যায় ‘রাজনৈতিক প্রোপাগন্ডা’র তকমা। তবে কোনও বিতর্কই থামাতে পারেনি এই ছবির জয়যাত্রা।

বাঙালি পরিচালক সুদীপ্ত সেনের সিনেমা ১২ দিনেই প্রবেশ করেছে ১৫০ কোটির ঘরে। ২০২৩ সালের দ্বিতীয় সর্বোচ্চ উপার্জনকারী সিনেমা এখন এটি। প্রথমে রয়েছে শাহরুখ খানের পাঠান। আদা শর্মার ছবি বড় বড় তারকাদের পিছনে ফেে দিয়েছে। তবে মঙ্গলবার খানিক কমল এই সিনেমার আয়ের অঙ্ক। প্রাথমিক অনুমান অনুসারে ছবি মঙ্গলবার আয় করেছে ৯.৮ কোটি। আর মোট আয়ের পরিমাণ গিয়ে দাঁড়িয়েছে ১৫৬.৮ কোটি টাকা। বক্স অফিস বিশেষজ্ঞরা মনে করছেন, ভারতীয় বাজারে এই ছবি অন্তত ২০০ কোটির ব্যবসা করবে। 

এই সিনেমাটি কেরালার একজন হিন্দু মহিলাকে ঘিরে আবর্তিত হয়েছে, যার চরিত্রে অভিনয় করেছেন আদা শর্মা, যিনি ইসলাম গ্রহণ করেন বন্ধুর পরামর্শে। এরপর তাঁকে সিরিয়ায় যাওয়ার জন্য ব্রেনওয়াশ করা হয। সেখান থেকে আইএসআইএস সন্ত্রাসী সংগঠনে পাঠানো হয় এবং প্রতিদিন নির্যাতিত হতে থাকে। ছবিটি পরিচালনা করেছেন সুদীপ্ত সেন এবং প্রযোজনা করেছেন বিপুল অমৃতলাল শাহ। ফিল্মটি বাস্তব জীবনের ঘটনার উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে বলে দাবি করা হয় ট্রেলারে। প্রথমে দাবি করা হয় তা এই রাজ্যের ৩২ হাজার মহিলার জীবনের উপর তৈরি। পরে ৩২ হাজার বদলে তিন মহিলার জীবনের উপর নির্মিত করে দেওয়া হয়।  

দেশের বিরোধী দলগুলির দাবি আসন্ন লোকসভা ভোটের আগে একটি নির্দিষ্ট রাজনৈতিক মতাদর্শ ও ধর্মীয় চেতনা ছড়িয়ে দেওয়ার জন্য বিজেপি সরকারের মদতে এই সিনেমা তৈরি হয়েছে। এবং এটি মুসলমান ধর্মের জন্য ‘নেতিবাচক’। যদিও সেই দাবি উড়িয়ে দিয়ে আদা শর্মা জানিয়েছেন, ‘এই ছবিতে বলা হয়েছে যে মানুষ আতঙ্কবাদের জন্য ইসলামকে হাতিয়ার বানিয়েছে। তাই যাঁরা ভাবছেন এই ছবি ইসলাম ধর্মের বিরুদ্ধে তাঁরা ভুল করছেন। দ্য কেরালা স্টোরি কোনও ধর্মের বিরুদ্ধে নয়। এটা আতঙ্কবাদ নিয়ে বার্তা দিতে চেয়েছে। আর আতঙ্কবাদীদের কোনও ধর্ম হয় না। আমি নিজে ধর্মপ্রাণ। অন্যের ধর্মকে আমি কোনওদিন ছোট করব না। ’

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল শিলাবৃষ্টি ৭ জেলায়, বৃহস্পতিতে ৫০ কিমিতে ঝড় উঠবে কোন ১৫টিতে? কতদিন বৃষ্টি হবে? অন্ধকারে ‘অপারেশন’ DGP রাজীব কুমারের, সন্দেশখালিতেই রাতেই ‘ফাইনাল অ্যাকশন’? জগদ্ধাত্রী এনে দিয়েছে খ্যাতি, রোজ অনামী ব্যক্তির উপহার পাঠান প্রেরণাকে! ৩-এ পা ছোট্ট জেহর, স্পাইডারম্যান থিম পার্টিতে মামা রণবীর, পিসি সোহা সহ এলেন কারা? নায়কের খোলস ছেড়ে বেরোতে পারেননি বলেই ফিরিয়েছেন খাদানের অফার! কী কী বললেন বনি? INDIA: রায়বেরেলি, আমেথি, বারানসীতে লড়বে কংগ্রেস, এসপির সঙ্গে সমঝোতা চূড়ান্ত কোহলির পছন্দের বিলাসবহুল গাড়ি কিনলেন রাহানে! দাম শুনলে আপনিও অবাক হয়ে যাবেন দশম-দ্বাদশের বোর্ড পরীক্ষায় সিলেবাসের বাইরে প্রশ্ন? ভুল আছে? কী করবে? জানাল CBSE লোকসভা ভোটের বড় আপডেট, স্পর্শকাতর বুথ ও এলাকার তালিকা চাইল নির্বাচন কমিশন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.