বাংলা নিউজ > বায়োস্কোপ > 'গুন্ডাদের সঙ্গে লড়াই করা শক্ত'-হল না পেয়ে কার্যত হাল ছাড়লেন দ্য কেরালা স্টোরির প্রযোজক

'গুন্ডাদের সঙ্গে লড়াই করা শক্ত'-হল না পেয়ে কার্যত হাল ছাড়লেন দ্য কেরালা স্টোরির প্রযোজক

একাধিক জায়গায় হল পাচ্ছে না কেরালা স্টোরি, দাবি প্রযোজকের

The Kerala Story: দ্য কেরালা স্টোরির উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে সুপ্রিম কোর্ট। তারপরেও এই ছবি একাধিক জায়গায় যথেষ্ট পরিমাণ স্ক্রিনে প্রদর্শিত হচ্ছে না বলেই অভিযোগ করলেন ছবির প্রযোজক বিপুল শাহ।

দ্য কেরালা স্টোরি বিতর্ক যেন আর শেষ হতেই চাইছে না। পশ্চিমবঙ্গ সরকার যে নিষেধাজ্ঞা জারি করেছিল এই ছবির উপর তার উপর ইতিমধ্যেই সুপ্রিম কোর্ট স্থগিতাদেশ দিয়ে দিয়েছে। তবুও এই রাজ্যের একটিও হলে চলছে না এই ছবি। এবার ছবির প্রযোজক বিপুল শাহ এই বিষয়ে মুখ খুললেন।

বিপুল বললেন দ্য কেরালা স্টোরি ছবির নির্মাতারা যা যা আইনি পদক্ষেপ নেওয়া যায় নিয়েছে স্রেফ এই ছবিটাকে দেশের সমস্ত মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য। কিন্তু তবুও একাধিক জায়গায় এই ছবিটি যথেষ্ট পরিমাণ স্ক্রিনে প্রদর্শিত হচ্ছে না। তাঁর মতে তাঁরা তো এখন আর পথে নেমে গুন্ডাদের সঙ্গে ঝামেলা করতে পারবেন না। যা করার করেছেন তাঁরা।

প্রসঙ্গত ৫ মে মুক্তি পায় সুদীপ্ত সেন পরিচালিত এই ছবি। কিন্তু ছবিটি মুক্তি পাওয়ার মাত্র কয়েকদিনের মাথাতেই পশ্চিমবঙ্গ সরকার ছবিটিকে নিষিদ্ধ ঘোষণা করে। তারপরই শুরু হয় বিতর্ক। ছবির প্রযোজকরা আইনি পথে হাঁটতে শুরু করেন। সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তাঁরা। সম্প্রতি সুপ্রিম কোর্টের তরফে এই নিষেধাজ্ঞা তুলে নিতে বলা হয়েছে। একই সঙ্গে তামিল নাড়ুতেও ছবিটি চলছে না বলে কোনও হলে রাখা হয়েছিল না। সেখানেও সুপ্রিম কোর্ট আদেশ দিয়ে বলেছে যে এই ছবি চালাতে এবং একই সঙ্গে যাঁরা সিনেমা দেখতে যাচ্ছেন সেই দর্শকদের যথেষ্ট নিরাপত্তা দিতে। দেশের শীর্ষ আদালতের বক্তব্য একটাই ছিল এটা রাজ্য সরকারকে দেখতে হবে যাতে সেখানে সুশাসন বজায় থাকে কারণ ছবিটা সেন্সর বোর্ডের অনুমতি নিয়েই মুক্তি পেয়েছে।

বিপুল শাহ DNA -কে দেওয়া একটি সাক্ষাৎকারে বলেছেন, 'আমাদের হাতে যা যতটা ছিল আমরা করেছি আইন মেনে। সুপ্রিম কোর্টের উপরে তো কেউ নয়। আমরা এখন তাই সুপ্রিম কোর্টকে আবেদন করব যে রাজ্যগুলো আদেশ মানল না তাদের যেন কড়া শাস্তি দেয় যাতে ভবিষ্যতে কেউ এই কাজ না করতে পারে।'

তিনি আরও বলেন, 'সুপ্রিম কোর্ট ব্যান তুলে নিয়েছে। এর বাইরে গিয়ে আমরা কি করতে পারি? আমরা তো আর পথে নামতে পারব না বা এই রাজনৈতিক দলগুলোর গুন্ডাদের সঙ্গেও লড়তে পারব না।'

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ছবিকে উস্কানিমূলক আখ্যা দিয়ে এটার উপর নিষেধাজ্ঞা জারি করেছিলেন। বলেছিলেন এই ছবি প্রদর্শিত হলে রাজ্যে অশান্তি, হিংসার ঘটনা ঘটতে পারে। তাই শান্তি বজায় রাখতেই তাঁরা এই পদক্ষেপ নিয়েছেন বলে জানিয়েছিলেন।

প্রসঙ্গত সুদীপ্ত সেনের এই ছবিতে কেরলের মেয়েদের যে জোর করে ধর্ম পরিবর্তন করানো হতো সেই ঘটনাকে তুলে ধরা হয়েছে। দেখানো হয়েছে মেয়েগুলোকে পরবর্তীতে আইসিসে নিয়োগ করা হতো। এই ছবিতে আদা শর্মা, যোগিতা বিহানি, সোনিয়া বালানিকে দেখা গিয়েছে।

বায়োস্কোপ খবর

Latest News

ভারতীয় নারীরা পুরুষদের অর্ধেকেরও কম আয় করেন, বাড়ছে লিঙ্গবৈষম্য ভাঙার কাজ শুরু, দেড় মাসেই ইতিহাস হবে ভারত-পাক ম্যাচ উপহার দেওয়া নাসাউ স্টেডিয়াম দুর্ভোগের শেষ নেই, টিকে থাকার লড়াই চালাচ্ছেন ৮৬ শতাংশ ভারতীয় কর্মচারীই 'স্মার্ট পঞ্চায়েত ২.০', হোয়াটসঅ্যাপ চ্যাটবট মিলবে ট্রেড লাইসেন্স, জমি-বাড়ির নথি মদন তামাং খুনের মামলায় বিমল গুরুংয়ের নাম যুক্ত করতে নির্দেশ দিল হাইকোর্ট লোকালয়ে হাতির হানা ঠেকাতে বড় পদক্ষেপ, পরিখা খনন করবে ত্রিপুরা সরকার কামারকুন্ডু স্টেশন উত্তাল হকারের মৃত্যুতে! RPF-এর বিরুদ্ধে ধাক্কা দেওয়ার অভিযোগ 'প্রথমে ভেবেছিলাম বাদাম, পরে দেখি…'আইসক্রিমের মধ্য়ে ছিল কাটা আঙুল!দাবি চিকিৎসকের ভারতে বার্ড ফ্লু নিয়ে ভয় কতটা? দুশ্চিন্তার কারণ আছে কি? বলে দিলেন চিকিৎসকরা ‘তৃনীল’ ভক্তদের জন্য সুখবর, প্রথমবার একসঙ্গে নীল-তৃণা, সঙ্গে সৌরভ! আসছে বড় চমক

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.