বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘আমি সিনেমাটা দেখব…’,দ্য কেরালা স্টোরি বিতর্কে মন্তব্য ‘লিডিং মোস্ট হিরো’ বনির

‘আমি সিনেমাটা দেখব…’,দ্য কেরালা স্টোরি বিতর্কে মন্তব্য ‘লিডিং মোস্ট হিরো’ বনির

বনির গলায় উলটো সুর

The Kerala Story Row: ‘তিনি মুখ্যমন্ত্রী, তাঁর উপর কথা বলা যায় না’, বাংলায় নিষিদ্ধ ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে মুখ খুললেন বনি। 

‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে যেন বিতর্ক থামবার নাম নিচ্ছে না! ওদিকে বক্স অফিসে একের পর এক মাইলফলক ছুঁয়ে ফেলছে বাঙালি পরিচালক সুদীপ্ত সেনের এই ছবি। ‘পাঠান’-এর পর ২০২৩-এর সবচেয়ে ব্যবসা সফল ছবির শিরোপা ইতিমধ্যেই ছিনিয়ে নিয়েছে ধর্মান্তকরণের এই গল্প। কিন্তু বাংলায় এখনও এই ছবির উপর জারি রয়েছে নিষেধাজ্ঞা। 

‘দ্য কেরালা স্টোরি’তে ঘৃণাভাষণ রয়েছে ছবি জুড়ে, এই ছবি রাজ্যের আইন-শৃঙ্খলার পক্ষে ক্ষতিকারক, এটি সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করবে--- ছবির উপর নিষিদ্ধাজ্ঞা জারির কারণ হিসাবে সুপ্রিম কোর্টকে এই যুক্তিই দিয়েছে মমতা সরকার। কিন্তু মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তের সঙ্গে পুরোপুরি একমত নন টলিউডের ‘লিডিং মোস্ট হিরো’ বনি সেনগুপ্ত। সেন্সর সার্টিফিকেট হাতে পাওয়ার পর কোনও ছবির প্রদর্শন বন্ধ করা ঠিক নয়, মনে করেন নিয়োগ দুর্নীতি বিতর্কে নাম জড়ানো বনি। 

সাংবাদিকদের মুখোমুখি হয়ে ‘বরবাদ’ খ্যাত নায়ক বলেন, ‘সিনেমায় সব রকম জিনিস দেখানো যায়, সেন্সার সার্টিফিকেট পাওয়ার পর ছবির কোনও সিনেমা এভাবে বন্ধ করা যায় না। কিন্তু করা হয়েছে। নিশ্চয়ই দিদি সেটা ভেবে করেছেন। তিনি তো মুখ্যমন্ত্রী। তার উপর তো কথা বলা যায় না। আমি চাই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হোক। আমি সিনেমাটা দেখব’। 

‘দ্য কেরালা স্টোরি’র উপর ব্যান লাগানোর প্রসঙ্গে টলিউডের খুব বেশি তারকা মুখ খোলেননি। এর আগে তৃণমূল বিধায়ক রাজ চক্রবর্তী এই ব্যাপারে বিস্ফোরক মন্তব্য করেছিলেন। ব্যারাকপুরের বিধায়ক বলেছিলেন, ‘এক-একটি রাজনৈতিক দলের এক-এক ধরনের স্ট্র্যাটেজি থাকে, নানাভাবে দলকে পরিচালনা করা হয়।’ এরপরই আক্ষেপের সুরে রাজ যোগ করেন,'কিন্তু আমাদের ইন্ডাস্ট্রিকেই সব জায়গায় টার্গেট করা হয়। আমাদেরই সব জায়গায় নানা ধরনের বিষয়ে ব্যবহার করা হয়।' পরিচালকের এই মন্তব্যে সরগরম হয়ে উঠেছিল রাজনৈতিক মহল। 

গত ৫ই মে মুক্তি পেয়েছে আদা শর্মা, যোগিতা বিহানি অভিনীত এই ছবি। মুক্তির তিনদিন পর ৮ই মে পশ্চিমবঙ্গ এই ছবির উপর ব্যান আরোপ করে। এই ঘটনায় শুরুতেই আইনি পথে হাঁটার হুমকি দিয়েছিলেন ছবির প্রযোজক বিপুল শাহ, সেইমতো সুপ্রিম কোর্টে আবেদনও দাখিল করেন তিনি। সেই মর্মে রাজ্যকে নোটিশ ধরায় শীর্ষ আদালত। মঙ্গলবারই সেই নোটিশের জবাব দিয়েছে পশ্চিমবঙ্গ। বুধবার এই মামলার শুনানির দিন নির্দিষ্ট থাকলেও তা বৃহস্পতিবার (আগামিকাল) পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়। 

 

বায়োস্কোপ খবর

Latest News

আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.