বাংলা নিউজ > বায়োস্কোপ > The Kerala Story Row: ‘এটা আমার কেরলের গল্প নয়, তবুও ছবি ব্যান করার দাবি তুলছি না…’, দলের উলটো সুর থারুরের

The Kerala Story Row: ‘এটা আমার কেরলের গল্প নয়, তবুও ছবি ব্যান করার দাবি তুলছি না…’, দলের উলটো সুর থারুরের

সরব থারুর

Shashi Tharoor on The Kerala Story: জোর করে কেরলের ৩২,০০০ মহিলার ধর্মান্তকরণের গল্প উঠে আসবে ‘দ্য কেরালা স্টোরি’তে। বাঙালি পরিচালকের ছবি ঘিরে সরগরম রাজনৈতিক মহল। 

বাঙালি পরিচালক সুদীপ্ত সেনের ‘দ্য় কেরালা স্টোরি’ নিয়ে সরগরম জাতীয় রাজনীতি। এই ছবির মাধ্যমে কেরলের ভাবমূর্তি ক্ষুণ্ন করা এবং দেশের জাতীয় সংহতি নষ্টের অভিযোগ এনেছে কংগ্রেস। আগামী ৫ই মে দেশজুড়ে মুক্তি পাচ্ছে ‘দ্য কেরালা স্টোরি’। জোর করে কেরলের হিন্দি ও খ্রিস্টান মেয়েদের ইসলামে ধর্মান্তকরণ এবং আইসিসে যোগদান করানোর হাড়হিম করা প্রেক্ষাপটে সাজানো হয়েছে এই ছবি। এই ছবির উপর নিষেধাজ্ঞা জারির আর্জি জানিয়েছেন বাম শাসিত কেরলের বিরোধি দলনেতা সাথীসান। যদিও তাঁর দলের এমপি শশী থারুর জানালেন বিতর্কিত ছবিকে 'ব্যান' করার ডাক দিচ্ছেন না তিনি।

তিরুবন্তপুরমের সাংসদ শশী থারুর রবিবার টুইট করেছিলেন, ‘এটা তোমার কেরলের গল্প হতে পারে কিন্তু এটা আমাদের কেরলের গল্প নয়’। সঙ্গে ছবির একটি পোস্টার শেয়ার করে নিয়েছিলেন সাংসদ। সোমবার নিজের ওই টুইটের বিস্তারিত ব্যাখা দেন কংগ্রেস সাংসদ। তিনি লেখেন, ‘বাক স্বাধীনতা খর্ব করা যায় না কারণ সেটির অপব্যবহার হতে পারে। কিন্তু কেরলের বাসিন্দাদের এটা সজোরে বলবার অধিকার রয়েছে যে এটা মিথ্যাচার। আমাদের বাস্তবের সঙ্গে এর কোনও মিল নেই’।

কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এক বিবৃতিতে স্পষ্ট জানিয়েছেন, ইচ্ছাকৃতভাবে সাম্প্রদায়িক হিংসা ছড়িয়ে দিতে এই ধরণের ছবি তৈরি হয়েছে, কেরলের বিরুদ্ধে তৈরি প্রোপাগান্ডা ছবি এটি।

তথ্যগত ভুলভ্রান্তি রয়েছে ‘দ্য কেরালা স্টোরি’তে দাবি রাজ্যের একাধিক রাজনৈতিক দলের। কেরল কীভাবে সন্ত্রাসবাদীদের ‘সেফ হেভেন’ হয়ে উঠেছে তা উঠে এসেছে এই ছবিতে। যা ঘিরেই বিতর্ক। কংগ্রেস নেতা ভি ডি সাথীসান জানান,'এই ছবি জুড়ে রয়েছে মিথ্যাচার। ছবির টিজারে দেখানো হয়েছে, কেরল থেকে ৩২,০০০ মহিলাকে ধর্মান্তরিত করে নিয়ে তাদের সিরিয়া ও আফগানিস্তানে আইএসআইয়ের প্রশিক্ষণ শিবিরে নিয়ে যাওয়া হচ্ছে। এটা পুরোপুরিভাবে আমাদের রাজ্য় ও একটি ধর্মের মানুষের অপমান, আর এর পিছনে রয়েছে সঙ্ঘীদের হাত'।

আরও পড়ুন-ফাঁদ পেতে কেরলের ৩২ হাজার মেয়ের ধর্মান্তকরণ! ‘দ্য কেরালা স্টোরি’ ব্যান করার দাবি কংগ্রেসের

ছবিতে ১০টি পরিবর্তনের পর মুক্তির ছাড়পত্র পেয়েছে বিপুল শাহ প্রযোজিত ‘দ্য কেরল স্টোরি’। এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন আদা শর্মা, যোগিতা বিহানি, সোনিয়া বালানি এবং সিদ্ধি আদানি। আগামী ৫ই মে হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু এবং মালায়ালি ভাষায় মুক্তি পাবে ‘দ্য কেরালা স্টোরি’।

বায়োস্কোপ খবর

Latest News

আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? 13 ওভার শেষে Oman-র স্কোর 47/9 UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি এবার আর হচ্ছে না ‘বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন!’ লাটে উঠল বিনিয়োগ? হবে প্রদর্শনী T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.