বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘সুপ্রিম ছাড়পত্র পাওয়ার পরেও মমতা দ্য কেরালা স্টোরি ব্যান করলেন কেন? জবাব চাই’: বিপুল শাহ

‘সুপ্রিম ছাড়পত্র পাওয়ার পরেও মমতা দ্য কেরালা স্টোরি ব্যান করলেন কেন? জবাব চাই’: বিপুল শাহ

আদালতে টিম ‘দ্য কেরালা স্টোরি’

The Kerala Story Row: ‘দ্য কেরালা স্টোরি’ কেন নিষিদ্ধ করলেন মমতা? সুপ্রিম কোর্টের দ্বারস্থ নির্মাতারা। লড়াই না করে জমি ছাড়বেন না বিপুল শাহ, স্পষ্ট জানালেন তিনি। 

হুঁশিয়ারি দিয়েছিলেন আগেই, সেইমতোই পশ্চিমবঙ্গ সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দরজায় কড়া নাড়লেন ‘দ্য কেরালা স্টোরি’র নির্মাতারা। সোমবার এই ছবিকে রাজ্যে নিষিদ্ধ ঘোষণা করেছে মমতা সরকার। মুখ্যমন্ত্রী এই ছবিকে ‘বিবৃত কাহিনি’ বলে দাবি করেন। নির্দেশ জারি হওয়ার কয়েক মিনিটের মধ্যেই প্রযোজক বিপুল শাহ জানিয়েছেন, ‘এই সিদ্ধান্তের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেব আমরা। লড়াই করব আইন মেনে’। পশ্চিমবঙ্গ সরকারের সিদ্ধান্তকে ‘অনৈতিক’ দাবি করে, অবিলম্বে এই ছবির উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার আর্জি জানিয়ে দেশের সর্বোচ্চ আদালতে আপিল জানিয়েছে টিম ‘দ্য কেরালা স্টোরি’।

শুধু তাই নয়, তামিল নাড়ুর থিয়েটারে যাতে উপযুক্ত সুরক্ষা প্রদান করা হয় ছবির স্ক্রিনিংয়ের জন্য সেই আবেদনও শীর্ষ আদালতে রেখেছেন নির্মাতা। দেশের প্রথম রাজ্য হিসাবে সোমবার পশ্চিমবঙ্গে ব্যান চাপানো হয় ‘দ্য কেরালা স্টোরি’র উপর। যদিও তার আগে রবিবার তামিলনাড়ুর থিয়েটার ওনার্সরা জানিয়ে দেন প্রেক্ষাগৃহ ভাঙচুরের আশঙ্কায় এই ছবি চালাবেন না তাঁরা।

মমতা সরকারের সিদ্ধান্তে ক্ষুব্ধ ‘দ্য কেরালা স্টোরি'র নির্মাতারা। প্রযোজক বিপুল শাহ ই-টাইমসকে জানান, ‘কোন রাজনৈতিক দল কী ভাবছে সেটার ভবিষ্যতবাণী করে তো আমি ছবি বানাবো না। সেটা তো তারাই পরিষ্কার করে জানাবে। যদি কোনও রাজ্য সরকার এই ছবিকে নিষিদ্ধ ঘোষণা করে, সুপ্রিম কোর্টের ছাড়পত্র পাওয়ার পরেও তাহলে তাদেরকে নির্দিষ্ট কারণ দেখাতে হবে যে কেন তারা এই নিষেধাজ্ঞা চাপালো’। এরপর ‘ট্রোল আর্মি’কে একহাত নেন বিপুল শাহ। জানান, তাঁর ছবির পাশে দাঁড়ানোয় ইন্ডাস্ট্রির বন্ধুরাও ট্রোলড হচ্ছেন সোশ্যাল মিডিয়ায়। তাঁর জবাব, ‘এখন বলিউডের সবকিছু নিয়েই একটা শ্রেণির খুব সমস্যা। একটা ট্রোল আর্মি এই ছবির ক্ষতি করতে চাইছে, তবে দর্শক হলে গিয়ে উপযুক্ত জবাব দিচ্ছেন’।

সোমবার বিকালে রাজ্য সরকারের তরফে বিজ্ঞপ্তিতে দিয়ে জানানো হয়, 'রাজ্যে শান্তি ও সৌহার্দ্য বজায় রাখতে পশ্চিমবঙ্গে ' দ্য কেরালা স্টোরি' চলচ্চিত্রটি নিষিদ্ধ ঘোষণা করা হল। এই সিনেমায় যেসব দৃশ্য দেখানো হয়েছে তা রাজ্যের শান্তিশৃঙ্খলার পক্ষে বিপজ্জনক হতে পারে আশঙ্কা করে কলকাতাসহ সব জেলাতে এই ছবির প্রদর্শন নিষিদ্ধ করা হল। শান্তিশৃঙ্খলা বজায় রাখতেই রাজ্য প্রশাসনের এই সিদ্ধান্ত'।

বাংলায় ‘দ্য কেরালা স্টোরি’র প্রদর্শন বন্ধ করার মমতা সরকারের সিদ্ধান্তের কড়া সমালোচনা করেছেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর। সংবাদ সংস্থা এএনআইকে তিনি জানান, ‘পশ্চিমবঙ্গের মতো রাজ্য এই ছবিকে ব্যান করে অন্যায় করেছে। কেন সত্যিটা দর্শকদের কাছে পৌঁছাতে দিতে চাইছে না মমতাদি?…. সন্ত্রাসবাদী সংগঠনের পাশে দাঁড়িয়ে আপনি কী পাচ্ছেন? অপ্রত্যক্ষভাবে হলেও এটা সেইসব মানুষকে সমর্থন করা যারা ISIS-এর মতো সন্ত্রাসবাদী সংগঠনের চিন্তা-ভাবনাকে সাপোর্ট করে’।

 

 

বায়োস্কোপ খবর

Latest News

আইন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নামে যৌন হেনস্থার অভিযোগ, CJI-কে চিঠি পড়ুয়াদের ভারতে রোহিঙ্গা ও বাংলাদেশিদের ঢোকাত, ত্রিপুরা থেকে মূল চক্রীকে ধরল NIA T20 WC খেলতে আমেরিকায় রোহিত, ইনস্টায় 'বিতর্কে' জড়ালেন স্ত্রী! পরে মুছলেন পোস্ট কাজের ফাঁকে ছুটির প্রবণতা কেন বাড়ছে, কী বলছেন গবেষকরা বিশ্বকাপের আগেই সুখবর পেল আমেরিকা, ICC-র লিস্ট-এ স্ট্যাটাস পেল মেজর লিগ ক্রিকেট পড়াশুনা শেষ হলেই হস্টেল ছাড়তে হবে, কত দিনে? জানিয়ে দিল যাদবপুর বিশ্ববিদ্যালয় ষষ্ঠীতে 'জয়ী' নারীশক্তি, বাংলার কোন কোন আসনে মহিলা ভোটেরাররা ঘোরালেন ভোট অঙ্ক? বৃষ রাশিতে হতে চলেছে বুধাদিত্য রাজযোগ, ৩ রাশির বাড়বে মান সম্মান, হবে অর্থ লাভ জাহির খানের বউ সাগরিকা-র সঙ্গে ডিনারে বিরাট, ছেলে-মেয়ে নিয়ে অনুষ্কা একা বাড়িতে? আইরিশদের বিরুদ্ধে অভিযান শুরু, তার পরেই ভারত-পাক ম্যাচ, রোহিতদের বিশ্বকাপ সূচি

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.