বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘দ্য হোয়াইট টাইগার’ ট্রেলার : আড়াই মিনিটে ভারত দর্শন করালেন প্রিয়াঙ্কা-রাজকুমার-গৌরব
প্রকাশ্যে ‘দ্য হোয়াইট টাইগার’-এর ঝলক 
প্রকাশ্যে ‘দ্য হোয়াইট টাইগার’-এর ঝলক 

‘দ্য হোয়াইট টাইগার’ ট্রেলার : আড়াই মিনিটে ভারত দর্শন করালেন প্রিয়াঙ্কা-রাজকুমার-গৌরব

  • নেটফ্লিক্সের এই ছবিতে প্রথমবার জুটিতে রাজকুমার-প্রিয়াঙ্কা। ভারতীয় সমাজ ব্যবস্থায় ধনী-দরিদ্রের মাঝের ব্যবধানের গল্প বলে এই ছবি।তুলে ধরে শ্রেণীবৈষম্যের ছবি। 

একটা দেশের মধ্যে থাকে দুটো পৃথক দেশ- একটা ইন্ডিয়া,অন্যটা ভারত। এই দুইয়ের মাঝে একটা লম্বা বিভেদ রেখা টেনে দিয়েছে কোনও মানুষের আর্থিক অবস্থান। ভারতীয় সমাজব্যবস্থায় ধনী-দরিদ্র্যের মাঝের এই শ্রেণীবৈষম্য নিয়েই প্রিয়াঙ্কা চোপড়া, রাজকুমার রাও এবং নবাগত আদর্শ গৌরবের ছবি ‘দ্য হোয়াইট টাইগার'। ২.২৭ সেকেন্ডের ছবির ট্রেলার ভারতীয় সমাজ ব্যবস্থার রন্ধ্রে রন্ধ্রে জড়িয়ে থাকা এই পার্থক্যকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল।

অরবিন্দ আদিগার লেখা একই নামের বই অবলম্বনে তৈরি হয়েছে ছবির চিত্রনাট্য। ২০০৮ সালে ম্যান বুকার প্রাইজ বিজেতা তথা নিউ ইয়র্ক টাইমসের বেস্ট সেলার বই ‘দ্য হোয়াইট টাইগার’। নেটফ্লিক্স অরিজিন্যাসের এই ছবি পরিচালনার দায়িত্বে রয়েছেন রামিন বাহরানি।

মার্কিন মুলুক দেখে ব্যবসার কাছে দিল্লিতে ফেরে কোটিপতি ব্যবসায়ী রাজকুমার রাও, সঙ্গে তার স্ত্রী পিঙ্কি ম্যাডাম অর্থাত্ প্রিয়াঙ্কা চোপড়া। নিজেদের ড্রাইভার হিসাবে তাঁরা নিয়োগ করে বলরামকে। যে ভূমিকায় রয়েছেন আদর্শ গৌরব।জীবন ও সমাজ ছোট থেকে বলরামকে শিখিয়েছে প্রভু ভক্তি, মালিকের সব নির্দেশ মেনে চলতে তবে তাঁর মন চায় এই শেকল ভেঙে বেরিয়ে পড়তে। যে কোনও মূল্যে যে আকাশ ছুঁতে চায়, এই দরিদ্রতা ভরপুর জীবন থেকে সে মুক্তি পেতে চায়। 

 এই ছবির ট্রেলার শেয়ার করে প্রিয়াঙ্কা সোশ্যাল মিডিয়ায় লেখেন- ‘তুমি সেই ভাগ্যতেই বিশ্বাস রাখো যা তোমার উপর চাপিয়ে দেওয়া হয়, যতক্ষণ না পর্যন্ত তুমি সেই ভাগ্য পালটে ফেলার একটা সুযোগ না পাও। আমি অত্যন্ত গর্বিত এই প্রোজেক্টের অংশ হতে পেরে’।

এই ছবিতেই প্রথমবার একসঙ্গে কাজ করছেন রাজকুমার-প্রিয়াঙ্কা। ইরানীয় পরিচালক রামিন বাহরানি এর আগে ফাহরেনহাইট ৪৫১ এবং ৯৯ হোমসের মতো ছবি পরিচালনা করেছেন।

নির্বাচিত সিনেমা হলে ডিসেম্বরে মুক্তি পাবে এই ছবি। এবং ২০২১-এর জানুয়ারিতে নেটফ্লিক্সে স্ট্রিমিং শুরু হবে ‘দ্য হোয়াইট টাইগার’ এর। 

বন্ধ করুন