বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘একসঙ্গে কাজ করার পরিকল্পনা ছিল’, বুদ্ধদেব দাশগুপ্তর প্রয়াণে স্মৃতিমেদুর রসুল
শোকস্তব্ধ সিনে মহল
শোকস্তব্ধ সিনে মহল

‘একসঙ্গে কাজ করার পরিকল্পনা ছিল’, বুদ্ধদেব দাশগুপ্তর প্রয়াণে স্মৃতিমেদুর রসুল

  • 'বিশ্ব চলচ্চিত্র এক রত্নকে হারালো' পরিচালক এবং সাহিত্যিক বুদ্ধদেব দাশগুপ্তর মৃত্যুতে শোকপ্রকাশ রসুল পুকুট্টির।

বাংলা চলচ্চিত্র ও সাহিত্য জগতে নক্ষত্র পতন। পরিচালক এবং সাহিত্যিক বুদ্ধদেব দাশগুপ্ত। বৃহস্পতিবার সকালে দক্ষিণ কলকাতায় নিজের বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বয়স হয়েছিল ৭৭। পরিচালকের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বিনোদন জগত থেকে রাজনৈতিক মহলের বিশিষ্টরা। 

স্লামডগ মিলেনিয়ার ছবির জন্য সাউন্ড মিক্সিং বিভাগে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে পুরস্কৃত রসুল পুকুট্টি। বিশিষ্ট পরিচালকের মৃত্যুতে টুইট করে শোকজ্ঞাপন করেছেন তিনি। রসুলের কথায়, বিশ্ব চলচ্চিত্র এক রত্নকে হারালো। যেই স্থান কোনোদিনও পূরণ হবে না। পাশাপাশি কিছুদিন আগেই তাঁর সঙ্গে পরিচালকের কথা হয়েছিল। আগামীতে রসুলের সঙ্গে বুদ্ধদেব দাশগুপ্তর কাজ করার পরিকল্পনাও ছিল বলে জানিয়েছেন।

রসুল আরো জানান, প্রয়াত পরিচালক কিছুদিন আগে মেসেজ করে তাঁর খবরা খবর নেন। তিনি কেমন আছেন জানতে চান। কথা বলেন কাজের ব্যাপারেও। ‘প্রিয় রসুল, কেমন আছো? আমি মোটামুটি আছি, বলতে পারব না ভালো আছি। একজন পরিচালক সব সময় তাঁর ছবি নিয়ে চিন্তাভাবনা করে। জীবনের শেষ নিঃশ্বাস পর্যন্ত সে ছবি বানাতে চায়। তাই আমিও নিজের পরবর্তী পরিকল্পনা নিয়ে ভাবছি। পরিস্থিতি একটু ঠিক হলে আমার সঙ্গে আবার তোমাকে চাই। আশা করছি শীঘ্রই দেখা হবে। তোমার দাদা’।

রসুলের কথায়, বুদ্ধদেব দাশগুপ্ত একজন মাস্টার ফিল্মমেকার। রসুলকে পরিচালক খুব ভালবাসতেন এবং স্নেহ করতেন। সিনেমা এবং মানুষের প্রতি তাঁর প্রতিশ্রুতি ছিল অনুকরণীয়। ‘আমি আজীবন দাদাকে মিস করব। তাঁর পরিবারের সকলের জন্য আমার গভীর সমবেদনা। দাদা আমি তোমার জন্য অলোক এবং সোহিনীর কথা ভেবে আমি চোখের জল ধরে রাখতে পারছি না। চিরশান্তিতে ঘুমান’।

 

বন্ধ করুন