বাংলা নিউজ > বায়োস্কোপ > ২০২২ সালে টলিউড বক্স অফিসে সংঘর্ষ হবে এই সিনেমাগুলির, কোনটা কবে মুক্তি পাবে?
টলিউড বক্স অফিসে পরবর্তী বড় সংঘর্ষ!
টলিউড বক্স অফিসে পরবর্তী বড় সংঘর্ষ!

২০২২ সালে টলিউড বক্স অফিসে সংঘর্ষ হবে এই সিনেমাগুলির, কোনটা কবে মুক্তি পাবে?

  • বছরের শুরুতে পর পর মুক্তি পাবে ‘স্বস্তিক সংকেত’ এবং ‘ধর্মযুদ্ধ’.. আর কোন ছবি কবে মুক্তি পাবে?

ধীরে ধীরে করোনার কাঁটা সরিয়ে স্বাভাবিক জীবনের ছন্দে ফিরছে মানুষ। সরকারি নির্দেশ মেনে খুলেছে সিনেমা হল। এই পরিস্থিতিতে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে বিনোদন জগত। একে একে মুক্তি পাচ্ছে সিনেমা। একটু একটু করে হলমুখী হচ্ছে দর্শক। ৩ ডিসেম্বর দুটি বহুল প্রতীক্ষিত বাংলা ছবি, শুভ্রজিৎ মিত্রের ‘অভিযাত্রিক’ এবং কমলেশ্বর মুখোপাধ্যায়ের ‘অনুসন্ধান’, অবশেষে মুক্তি পেয়েছে সিনেমা হলে। 

টলিউডের পরবর্তী বড় বক্স অফিস সংঘর্ষ হবে ২০২২ সালের ২১ জানুয়ারির পর। সায়ন্তন ঘোষালের মিস্ট্রি থ্রিলার ‘স্বস্তিক সংকেত’ এবং রাজ চক্রবর্তীর ‘ধর্মযুদ্ধ’ মুক্তি পাবে পর পর। 'স্বস্তিক সংকেত' প্রযোজক অশোক ধানুকা বলেছেন, ‘আমরা ২৩ জানুয়ারি নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মবার্ষিকীর কথা মাথায় রেখে এই দিনটি বেছে নিয়েছি। কারণ সায়ন্তনের থ্রিলারটির সঙ্গে নেতাজির একটি আকর্ষণীয় সংযোগ রয়েছে’।

মিস্ট্রি থ্রিলার ‘স্বস্তিক সংকেত’এ মুখ্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন নুসরত জাহান, গৌরব চক্রবর্তী, শতাফ ফিগার এবং রুদ্রনীল ঘোষ। সবচেয়ে আকর্ষণীয় অংশ হল শাশ্বত চট্টোপাধ্যায়কে এই ছবিতে নেতাজির চরিত্রে দেখা যাবে। ছবির বেশ কিছুটা অংশের শ্যুটিং লন্ডনে হয়েছে।

আগামী বছরের শুরুতেই বড় পর্দায় আসছে ‘ধর্মযুদ্ধ’। আগামী ২১ জানুয়ারি মুক্তি পাবে মুক্তি পাবে এই ছবি। ধর্মের নামে মানুষে মানুষে ভেদাভেদ, ধর্ম নিয়ে রাজনীতিই এই ছবির প্রেক্ষাপট। শুভশ্রী ছাড়াও পরিচালক রাজের এই ছবিতে মুখ্য ভূমিকায় থাকছেন সোহম চক্রবর্তী, ঋত্বিক চক্রবর্তী, পার্নো মিত্র এবং প্রয়াত স্বাতীলেখা সেনগুপ্ত।

শুভশ্রী এই ছবিতে রয়েছেন মুন্নীর চরিত্রে, ঋত্বিক চক্রবর্তী, সোহম চক্রবর্তী, পার্নো মিত্রকে দেখা যাবে, রাঘব-জাফর এবং শবনমের ভূমিকায়। ‘ধর্মযুদ্ধ’র বাইরে গিয়ে বিপদে সকলের আশ্রয়দাতা আম্মি, স্বাতীলেখা সেনগুপ্ত। পরিণীতার পর ফের একবার রাজ চক্রবর্তীর ছবির কেন্দ্রবিন্দুতে শুভশ্রী। 

২১ জানুয়ারির পর ফের ৪ ফেব্রুয়ারি আবার তিনটি বাংলা ছবি মুক্তি পাবে। যিশু সেনগুপ্তের 'বাবা বেবি ও...', সৃজিত মুখোপাধ্যায়ের 'এক্স=প্রেম' এবং মজার ব্যাপার হল সৃজিতের আরেকটি বহুল প্রত্যাশিত ছবি 'কাকাবাবুর প্রত্যাবর্তন'। কাকাবাবু অ্যাডভেঞ্চার ফ্লিক ডিসেম্বরে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু নির্মাতারা সম্প্রতি মুক্তির দিনক্ষণ পরিবর্তন করে ৪ ফেব্রুয়ারি করেছেন। এখন দেখার বিষয় সৃজিতের ছবি দুটি একই তারিখে মুক্তি পাবে কিনা!

 

 

বন্ধ করুন