বাংলা নিউজ > বায়োস্কোপ > অজয় দেবগনের দেশাত্মবোধক কবিতা পাঠ শুনে প্রশংসা করেও কেন ক্ষমা চাইলেন অক্ষয়?
অজয়ের 'সিপাহী' কবিতা পাঠের ভিডিওটির প্রশংসায় পঞ্চমুখ অক্ষয়। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
অজয়ের 'সিপাহী' কবিতা পাঠের ভিডিওটির প্রশংসায় পঞ্চমুখ অক্ষয়। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

অজয় দেবগনের দেশাত্মবোধক কবিতা পাঠ শুনে প্রশংসা করেও কেন ক্ষমা চাইলেন অক্ষয়?

 অজয় দেবগনের দেশভক্তির কবিতা 'সিপাহী'-র পাঠ শুনে মুগ্ধ অক্ষয় কুমার।অজয়ের ভিডিওটি রিটুইটও করেন তিনি। তবে উল্লেখ থাকা সত্ত্বেও মনোজ মুনতাসিরের লেখাকে 'সিংঘম'-এর লেখা বলার জন্য ট্রোল শুরু হয় অক্ষয়কে ঘিরে। 

অজয় দেবগন এবং অক্ষয় কুমারের বন্ধুত্বের বয়স পঁচিশ বছরেরও বেশি। একাধিকবার একসঙ্গে বড়পর্দাতেও এসেছেন এই দুই তারকা। সম্প্রতি, সোশ্যাল মিডিয়ায় অজয় দেবগনের 'সিপাহী' কবিতা আবৃত্তি শুনে আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন 'খিলাড়ি'। ভারতীয় সেনার উদ্দেশে বলিউডের অন্যতম গীতিকার মনোজ মুনতাসিরের লেখা অজয়ের ওই কবিতা পাঠের ভিডিও ইতিমধ্যেই নেটমাধ্যমে ভাইরাল। বলাই বাহুল্য, অকুন্ঠ তারিফে 'সিংঘম'-কে ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। অজয়ের এই প্রশংসকদের তালিকায় রয়েছেন অক্ষয় কুমারও।

আর ভিডিওটি দেখামাত্রই বন্ধুর প্রশংসার করে টুইট করতে মোটেই দেরি করেননি 'সূর্যবংশী'। তবে ভিডিওটি যখন প্রথমবার দেখেন তিনি, তাঁর মনে হয়েছিল এই কবিতাটাও নিজেই লিখেছেন 'সিংঘম'.সেই ভিডিয়ো দেখে আবেগতাড়িত হয়ে গিয়েছিলেন তিনি সেকথাও বিন্দুমাত্র লুকোননি অক্ষয়। অজয়ের ভিডিওটি রিটুইট করে অক্ষয় লেখেন,' তোর মধ্যে এমন কবি লুকিয়েছিল, সে কথা জানতাম না। চোখে জল চলে এল। আর কোন কোন বিষয়ে আমাকে মুগ্ধ করবি তুই? কতবার হৃদয় ছুঁবি?' বলিউডের এই অ্যাকশন নায়কের কথায় আরও জানা গেল বাস্তব জীবনে চট করে নিজের আবেগ প্রকাশ করেন না তিনি। কিন্তু ভারতীয় সেনার জন্য অজয়ের এই দেশাত্মবোধক কবিতা শুনে নিজেকে আর সামলে রাখতে পারেননি তিনি। কেঁদে ফেলেছিলেন তিনি।

তবে এই টুইটের পর ব্যাপক বিদ্রুপের শিকার হয়েছেন তিনি। অজয়ের ভিডিওতে উল্লেখ থাকা সত্ত্বেও মনোজ মুনতাসিরের লেখাকে বলি-নায়কের লেখা বলার জন্য ট্রোল শুরু হয় অক্ষয়কে ঘিরে। পরে অবশ্য নিজের এই ভুল স্বীকার করেছেন অভিনেতা। ফের অন্য একটি টুইটে অক্ষয় লিখলেন, ‘এইমাত্র জানতে পারলাম, অজয় যেই অসামান্য কবিতাটি পড়ছিলেন, তা মনোজ মুনতাসিরের লেখা।’ 'খিলাড়ি'-র তরফে এই তারিফ শুনে তাঁকে পাল্টা ধন্যবাদ জানিয়ে টুইট করেছেন মনোজ।এবং অজয় যেভাবে পাঠ করেছেন তার গুণে যে এই লেখার মান অনেকাংশে বৃদ্ধি পেয়েছে সে ব্যাপারেও নিশ্চিত তিনি।

বাদ যাননি অজয়ও। 'ভালো বন্ধু'-র থেকে পাওয়া প্রশংসা পেয়ে যে তিনি আপ্লুত সে ব্যাপারে জানাতে সামান্যতম কার্পণ্য বোধ করেননি 'সিংঘম'। তবে 'সিপাহী' লেখার জন্য মনোজ মুনতাসিরকেও ফের একবার ধন্যবাদ জানাতে ভোলেননি অজয়।

বন্ধ করুন