বাংলা নিউজ > বায়োস্কোপ > Swara-Fahad: ‘ভালোবাসার অধিকার..’, বিশেষ বিবাহ আইন মেনে হিন্দু-মুসলিম বিয়ে, ফাহাদকে পেয়ে কৃতজ্ঞ স্বরা

Swara-Fahad: ‘ভালোবাসার অধিকার..’, বিশেষ বিবাহ আইন মেনে হিন্দু-মুসলিম বিয়ে, ফাহাদকে পেয়ে কৃতজ্ঞ স্বরা

বিয়ের পর্ব সারলেন স্বরা-ফাহাদ

Swara Bhaskar-Fahad Ahmad: ধর্না মঞ্চে পরিচয়, 'ইনকিলাব'-এর শব্দে শুরু এই প্রেমের গল্প… বিশেষ বিবাহ আইন মেনে বিয়ের পর্ব ও বাগদান সারলেন স্বরা ভাস্কর ও ফাহাদ আহমেদ।

সকলকে চমকে দিয়ে বৃহস্পতিবার আইনি বিয়ে ও বাগদান সেরে নেন স্বরা ভাস্কর। নায়িকার পাত্র পরিচিত মুখ রাজনীতির আঙিনায়। সমাজবাদী পার্টির যুবনেতা ফাহাদ আহমেদকে বিশেষ বিবাহ আইন অনুসারে বিয়ে করেছেন সলমন খানের ‘প্রেম রতন ধন পায়ো’ কো-স্টার। আর পাঁচটা প্রেমের গল্পের চেয়ে একটু অন্যরকম স্বরা-ফাওয়াদের প্রেম।

‘আই লাভ ইউ’ নয় ‘ইনকিলাব’ দিয়ে শুরু এই প্রেম কাহিনি। দু-বছর আগে ধর্ণা মঞ্চে শুরু তাঁদের বন্ধুত্ব, এরপর ধীরে ধীরে পরস্পরের প্রেমে মশগুল হওয়া। ধর্ম বাধ সাধেনি এই সম্পর্কে, পরিবারের সম্মতিতে ৩১ বছরের ফাহাদের গলায় মালা দিলেন ৩৪ বছরে স্বরা। বিয়ের পর্ব মিটতেই বিশেষ বিবাহ আইনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে লেখেন, ‘ভালবাসাকে সুযোগ দেওয়ার জন্য এমন যে এক আইন রয়েছে এতেই আমি ধন্য (যদিও নোটিশ পিরিয়ডের ঝক্কি, ইত্যাদি রয়েছে)। ভালোবাসার অধিকার, নিজের পছন্দমতো সঙ্গী নির্বাচন, তাকে বিয়ে করার অধিকার—এগুলো যেন বিশেষ সুবিধা না হয়, বরং স্বাভাবিক ভাবেই যেন পায় মানুষ।’

স্বরার হাত ধরে সকলকে ভালোবাসা ও সমর্থনের জন্য ধন্যবাদ জানান ফাহাদ। সমাজবাদী পার্টির যুবনেতা টুইট বার্তায় লেখেন, ‘যখন তুমি উপলব্ধি কর হ্যাঁ, কাজটা হয়েছে গেছে। সকলকে অসংখ্য ধন্যবাদ ভালোবাসা আর সমর্থনের জন্য। এই প্রক্রিয়াটা সত্যি বেশ উদ্বেগজনক ছিল, কিন্তু এর ফলাফল কতটা মিষ্টি আশা করি তা আমাদের মুখ দেখলে বোঝা যাবে’। এরপর সদ্যবিবাহিতা স্ত্রীর কীর্তি নিয়ে ফাহাদ লেখেন, ‘যখন আমি স্বরার নাচ কোর্টে বন্ধ করতে পারলাম না, আমিও নাচতে শুরু করলাম। আমার মনে হয় এটাই সুখী দাম্পত্যের চাবিকাঠি’।

মায়ের শাড়ি-গয়নাতে সেজেই আইনি বিয়ে সারলেন স্বরা। লাল শাড়ি, সাদা ব্লাউজে ঝলমলে ‘বীরে দি ওয়েডিং’ নায়িকা। নজর কাড়ল তাঁর মাথার সুবিশাল মাংটিকা। গলায় ফুলের মালা, আর হালকা মেকআপ। সাদা পাজামা-পাঞ্জাবি আর লাল জওহর কোটে স্বরার পাশে মানানসই ফাহাদ। আদালতে সই-সাবুদ করে বিয়ে মিটতেই খুশিতে ভাসলেন স্বরা। আদালত চত্বরেই ঢোলের তালে জমিয়ে নাচলেন নতুন বউ।

বিয়ের পর্ব সেরে কাছের মানুষদের নিয়ে উদযাপনেও মাতেন নবদম্পতি। সারেন আংটি বদল। এদিন ফাহাদের নামের মেহেন্দিতে নিজের দু-হাত রাঙিয়েছিলেন স্বরা। গত ৬ই জানুয়ারি বিয়ের আবেদনপত্র জমা দিয়েছিলেন দুজনে। গোটা প্রক্রিয়া এবং প্রেমপর্ব লুকিয়ে রাখা মোটেই সহজ ছিল না দুই পাবলিক ফিগারের পক্ষে। স্বরা জানান, ‘এতমাস ধরে আমরা ব্যাপারটা গোপনে রেখেছিলাম, বিশ্বাস করুন এটা খুব শক্ত কাজ ছিল আমার মতো পেট পাতলা মানুষের জন্য’।

স্বরাকে শেষ পর্দায় দেখা গিয়েছে ‘জাহান চার ইয়ার' ছবিতে। আইনি বিয়ের পর সামাজিক রীতি মেনেও বিয়ে সারবেন দুজনে। মার্চ মাসে বসবে সেই বিয়ের আসর।

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

মঙ্গলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে ৫ জেলায়, জারি সতর্কতা, এবার আরও বাড়বে গরম? অনুপমের বিয়ের খবর শুনেই বইছে কটাক্ষের বন্যা, ভুক্তভুগী শ্রীময়ী বললেন কী কী? EPL 2023 (West Ham United vs Brentford) Live Updates: অন্ধ্র ক্রিকেট সংস্থাকে কাঠগড়ায় তুলেছেন, পালটা তদন্ত শুরু হনুমার বিরুদ্ধে ‘আপনাকে তাড়া করেছে?’ নামের গেরোয় পিংলার বিধায়ককে হাসপাতালেই নাগড়ে ফোন অগ্নাশয়ের ক্যানসারে ভুগছিলেন পঙ্কজ! কী বলছেন অনুপ জালোটা-হরিহরণ মা-মামিমার বনিবনা হচ্ছে না! অশান্তির মাঝেই বোন আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নভ্যা সাভারকার হয়ে উঠতে জেলে নিজেকে বন্দি করে রাখেন রণদীপ! লেখেন, ‘আমি ২০ মিনিটও…’ লোহার বিম তুলতে গিয়ে উল্টে গেল হাইড্রোলিক ক্রেন! দুর্ঘটনা কোনা এক্সপ্রেসওয়েতে খোদাইয়ের সময় অলৌকিক রাম লালা, ছবি শেয়ার করলেন অরুণ যোগীরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.