বাংলা নিউজ > বায়োস্কোপ > Swara-Fahad: ‘ভালোবাসার অধিকার..’, বিশেষ বিবাহ আইন মেনে হিন্দু-মুসলিম বিয়ে, ফাহাদকে পেয়ে কৃতজ্ঞ স্বরা

Swara-Fahad: ‘ভালোবাসার অধিকার..’, বিশেষ বিবাহ আইন মেনে হিন্দু-মুসলিম বিয়ে, ফাহাদকে পেয়ে কৃতজ্ঞ স্বরা

বিয়ের পর্ব সারলেন স্বরা-ফাহাদ

Swara Bhaskar-Fahad Ahmad: ধর্না মঞ্চে পরিচয়, 'ইনকিলাব'-এর শব্দে শুরু এই প্রেমের গল্প… বিশেষ বিবাহ আইন মেনে বিয়ের পর্ব ও বাগদান সারলেন স্বরা ভাস্কর ও ফাহাদ আহমেদ।

সকলকে চমকে দিয়ে বৃহস্পতিবার আইনি বিয়ে ও বাগদান সেরে নেন স্বরা ভাস্কর। নায়িকার পাত্র পরিচিত মুখ রাজনীতির আঙিনায়। সমাজবাদী পার্টির যুবনেতা ফাহাদ আহমেদকে বিশেষ বিবাহ আইন অনুসারে বিয়ে করেছেন সলমন খানের ‘প্রেম রতন ধন পায়ো’ কো-স্টার। আর পাঁচটা প্রেমের গল্পের চেয়ে একটু অন্যরকম স্বরা-ফাওয়াদের প্রেম।

‘আই লাভ ইউ’ নয় ‘ইনকিলাব’ দিয়ে শুরু এই প্রেম কাহিনি। দু-বছর আগে ধর্ণা মঞ্চে শুরু তাঁদের বন্ধুত্ব, এরপর ধীরে ধীরে পরস্পরের প্রেমে মশগুল হওয়া। ধর্ম বাধ সাধেনি এই সম্পর্কে, পরিবারের সম্মতিতে ৩১ বছরের ফাহাদের গলায় মালা দিলেন ৩৪ বছরে স্বরা। বিয়ের পর্ব মিটতেই বিশেষ বিবাহ আইনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে লেখেন, ‘ভালবাসাকে সুযোগ দেওয়ার জন্য এমন যে এক আইন রয়েছে এতেই আমি ধন্য (যদিও নোটিশ পিরিয়ডের ঝক্কি, ইত্যাদি রয়েছে)। ভালোবাসার অধিকার, নিজের পছন্দমতো সঙ্গী নির্বাচন, তাকে বিয়ে করার অধিকার—এগুলো যেন বিশেষ সুবিধা না হয়, বরং স্বাভাবিক ভাবেই যেন পায় মানুষ।’

স্বরার হাত ধরে সকলকে ভালোবাসা ও সমর্থনের জন্য ধন্যবাদ জানান ফাহাদ। সমাজবাদী পার্টির যুবনেতা টুইট বার্তায় লেখেন, ‘যখন তুমি উপলব্ধি কর হ্যাঁ, কাজটা হয়েছে গেছে। সকলকে অসংখ্য ধন্যবাদ ভালোবাসা আর সমর্থনের জন্য। এই প্রক্রিয়াটা সত্যি বেশ উদ্বেগজনক ছিল, কিন্তু এর ফলাফল কতটা মিষ্টি আশা করি তা আমাদের মুখ দেখলে বোঝা যাবে’। এরপর সদ্যবিবাহিতা স্ত্রীর কীর্তি নিয়ে ফাহাদ লেখেন, ‘যখন আমি স্বরার নাচ কোর্টে বন্ধ করতে পারলাম না, আমিও নাচতে শুরু করলাম। আমার মনে হয় এটাই সুখী দাম্পত্যের চাবিকাঠি’।

মায়ের শাড়ি-গয়নাতে সেজেই আইনি বিয়ে সারলেন স্বরা। লাল শাড়ি, সাদা ব্লাউজে ঝলমলে ‘বীরে দি ওয়েডিং’ নায়িকা। নজর কাড়ল তাঁর মাথার সুবিশাল মাংটিকা। গলায় ফুলের মালা, আর হালকা মেকআপ। সাদা পাজামা-পাঞ্জাবি আর লাল জওহর কোটে স্বরার পাশে মানানসই ফাহাদ। আদালতে সই-সাবুদ করে বিয়ে মিটতেই খুশিতে ভাসলেন স্বরা। আদালত চত্বরেই ঢোলের তালে জমিয়ে নাচলেন নতুন বউ।

বিয়ের পর্ব সেরে কাছের মানুষদের নিয়ে উদযাপনেও মাতেন নবদম্পতি। সারেন আংটি বদল। এদিন ফাহাদের নামের মেহেন্দিতে নিজের দু-হাত রাঙিয়েছিলেন স্বরা। গত ৬ই জানুয়ারি বিয়ের আবেদনপত্র জমা দিয়েছিলেন দুজনে। গোটা প্রক্রিয়া এবং প্রেমপর্ব লুকিয়ে রাখা মোটেই সহজ ছিল না দুই পাবলিক ফিগারের পক্ষে। স্বরা জানান, ‘এতমাস ধরে আমরা ব্যাপারটা গোপনে রেখেছিলাম, বিশ্বাস করুন এটা খুব শক্ত কাজ ছিল আমার মতো পেট পাতলা মানুষের জন্য’।

স্বরাকে শেষ পর্দায় দেখা গিয়েছে ‘জাহান চার ইয়ার' ছবিতে। আইনি বিয়ের পর সামাজিক রীতি মেনেও বিয়ে সারবেন দুজনে। মার্চ মাসে বসবে সেই বিয়ের আসর।

 

বায়োস্কোপ খবর

Latest News

ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? চাকরিতে কোটা নয়, ছাত্র আন্দোলনে উত্তাল ঢাকার রাজপথ পড়াশোনা না করে মোবাইলেই মেতে মেয়ে, মা বকাবকি করতেই চরম পদক্ষেপ কিশোরীর স্মৃতি ইরানির প্রতি অবমাননাকর ভাষা নয়, রাহুলের বার্তাকে সমর্থন কিশোরীলালের রাধিকার অনন্ত প্রেম, হাতে আঁকা লেহেঙ্গা পরে রাজরানি আম্বানির বউমা বড়মার ঘরের তালা ভাঙা হল ঠাকুরবাড়িতে, মধুপর্ণার জয়ে শুরু নতুন অধ্য়ায় ২০০৬-র হ্যাটট্রিকের স্মৃতি ফেরালেন ইরফান! সেই একইভাবে ইনসুইংয়ে আউট করলেন ইউনিসকে India tour of Sri Lanka: লঙ্কার বিরুদ্ধে সিরিজের দিনক্ষণ বদলে গেল,জানুন নয়া সূচি পা ছুঁয়ে আর্শীবাদ নিল অনন্ত, আম্বানি পুত্র আর বউমাকে উপহারে কী দিলেন মোদী?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.