বাংলা নিউজ > বায়োস্কোপ > Sreelekha Mitra: চলচ্চিত্র উৎসবে মেলেনি আমন্ত্রণ, 'TMC সরকার প্রতিহিংসাপরায়ণ', বললেন শ্রীলেখা
ক্ষোভ উগরে দিলেন শ্রীলেখা
ক্ষোভ উগরে দিলেন শ্রীলেখা

Sreelekha Mitra: চলচ্চিত্র উৎসবে মেলেনি আমন্ত্রণ, 'TMC সরকার প্রতিহিংসাপরায়ণ', বললেন শ্রীলেখা

  • কেবলমাত্র বাম সমর্থক বলেই কি কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ব্রাত্য শ্রীলেখা মিত্র? তারকাদের ভিড়ে কেন জায়গা হল না তাঁর? প্রশ্ন তুললেন অভিনেত্রী নিজেই। 

বাম সমর্থক হিসাবেই পরিচিত শ্রীলেখা মিত্র। বামেদের হয়ে ভোটের প্রচারেও হাজির থাকেন এই অভিনেত্রী। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় হামেশাই মমতা সরকারের সমালোচনা মুখর হন। ফের একবার মমতা সরকারকে একহাত নিলেন অভিনেত্রী। সোশ্যাল মিডিয়ায় উগরে দিলেন ক্ষোভ। প্রসঙ্গে ২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

সোমবার থেকে শহরে ছবি উৎসব শুরু হল। প্রথা ভেঙে নেতাজি ইন্ডোর নয়, নজরুল মঞ্চে হল উদ্বোধনী অনুষ্ঠান। সেখানে ছিল তারকা সমাবেশ। টলিপাড়ার সব শিল্পীই কার্যত হাজির ছিলেন নজরুল মঞ্চে। দেব, কোয়েল, শুভশ্রী, সায়ন্তিকা, নুসরত, জুন মালিয়া, সায়নী ঘোষ, শতাব্দী রায়, ইন্দ্রাণী হালদার, প্রসেনজিত, সোহম, পাওলি- তালিকাটা বেশ লম্বা। ছোটপর্দার বহু শিল্পীও আমন্ত্রিত ছিলেন এদিনের অনুষ্ঠানে। তবে এই তারকাদের ভিড়ে জায়গা পাননি শ্রীলেখা মিত্র।

মঙ্গলবার ফেসবুকের দেওয়ালে ক্ষোভ উগড়ে বাম সমর্থক শ্রীলেখা লেখেন, ‘কিফ ২০২২ থেকে কোনও আমন্ত্রণ আসেনি, এমনকী একটা ফোন পর্যন্ত না। এটা কি আমার পলিটিক্যাল ওপিনিয়নের কারণে না অন্য কোনও অজ্ঞাত কারণ আছে? তৃণমূল এবং তৃণমূল সরকার কী প্রতিহিংসাপরায়ণ মাইরি!’

শ্রীলেখার এই পোস্টে মন্তব্যের ঝড়। এক জনৈক লেখেন, ‘এক গাদা জঞ্জালের সঙ্গে এক স্টেজে ভালো লাগত না’। পালটা জবাবে শ্রীলেখা লেখেন, ‘স্টেজের কথা কে বলছে? বয়েই গেছে স্টেজে উঠতে, আন্তর্জাতিক ফেস্টিভ্যালের পর এই সরকারি ফেস্টিভ্যালের স্টেজ, প্লিজ!’

অপর বাম মনস্ক পরিচালক অনীক দত্ত, এই পোস্টের মন্তব্য বাক্সে খোঁচা দিয়ে লেখেন, ‘এখন সার্কাস বন্ধ, তাই দুধের স্বাদ ঘোলে মেটাতে লোকে যায়। তবে এবার দেখলাম বাঘ-সিংহের খেলা নেই। খালি ট্র্যাপিজ আর্স্টিস্ট। আর লোকজনের প্রোফাইল দেখেছো? সম্পূর্ণ পালটে গেছে’। জবাবে শ্রীলেখা বলেন, ‘না দেখিনি’।

চলতিবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবের সূচনায় বিশেষ অতিথি হিসাবে হাজির ছিলেন আসানসোলের তৃণমূল সাংসদ শক্রুঘ্ন সিনহা। রিজওয়ান রব্বানি শেখ, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, কৌশানি মুখোপাধ্যায়, দিতিপ্রিয়া রায়, শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের মতো অভিনেতা-অভিনেত্রীরা এদিন মঞ্চে পারফর্ম করেন।

বন্ধ করুন