বাড়ি > বায়োস্কোপ > পাশে আছেন দেব, করোনা রোগীর জন্য প্লাজমা জোগাড় করে দিলেন ঘাটালের সাংসদ
পাশে আছেন দেব (ছবি-ফেসবুক)
পাশে আছেন দেব (ছবি-ফেসবুক)

পাশে আছেন দেব, করোনা রোগীর জন্য প্লাজমা জোগাড় করে দিলেন ঘাটালের সাংসদ

  • সোশ্যাল মিডিয়ায় পোস্ট দেখামাত্রই করোনা আক্রান্ত রোগীর জন্য প্লাজমা জোগাড়ে ততপর হয়ে উঠেন দেব। 

লকডাউন এবং পরবর্তী আনলক পর্বেও বহুবার তাঁকে নায়োকচিত ভাবমূর্তি দূরে সরিয়ে সাধারণ মানুষের বিপদে আপদে ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হতে দেখা গেছে ।এবার এক করোনা আক্রান্ত রোগীর ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হলেন বাংলার এই সাংসদ অভিনেতা । আবারও একবার তাঁর জনদরদী কর্মসূচির সাক্ষী থাকলেন বাংলার মানুষ ।

ঘটনার সূত্রপাত অগস্টের ২১ তারিখ । কৃপা বসু নামক এক তরুণী টুইট করেন যে তাঁর এক বান্ধবীর মা , জয়া বিশ্বাস করোনা আক্রান্ত এবং বর্তমানে ঢাকুরিয়া আমরি হাসপাতালে চিকিৎসাধীন । তিনি ওই মহিলার চিকিৎসার জন্য প্লাজমা ডোনেট করার অনুরোধ জানান । তিনি এও জানান ডোনারের ব্লাড গ্রুপ হতে হবে এবি পজিটিভ । প্লাজমা তাঁরাই দিতে পারেন যিনি নিজে করোনাতে আক্রান্ত হয়ে কমপক্ষে ২৮ দিন আগে সেরে উঠেছেন এবং বর্তমানে সম্পূর্ন সুস্থ আছেন ।

কৃপার এই পোস্টটি অভিনেতা দেবের নজরে আসে এবং সঙ্গে সঙ্গে তিনি সেটিকে রি-টুইট করেন । এবং সাহায্যের আবেদন জানান। এর পরে কলকাতা পুলিশের নজরে পোস্টটি আসে এবং তাঁরা ওই তরুণীর সাথে যোগাযোগ করেন । রবিবার পোস্ট করে কৃপা জানান তিনি প্লাজমা পেয়ে গিয়েছেন । আনন্দে আপ্লুত হয়ে আপাতত দেবকে কৃতজ্ঞতা জানানোর ভাষা হারিয়ে ফেলেছেন তিনি ।  সেই টুইটের উত্তরও দেন ঘাটালের সাংসদ । পাশাপাশি তিনি ডক্টর প্রসূন ভট্টাচার্যকে এই ব্যাপারে সাহায্য করার জন্য ধন্যবাদ জানিয়েছেন । সর্বোপরি প্লাজমা দান করার জন্য সাংসদ ডাক্তার প্রবল সামন্তকে অসংখ্য ধন্যবাদ।

শুধু তাই নয় কৃপার প্রশংসা করতেও ভোলেননি দেব। তিনি বলেন,'তোমার মতো বন্ধু যেন সকলে পায়'।

অতিমারী পর্বে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানো থেকে ভিন রাজ্যে আটকে পড়া ছাত্রদের ফেরাতে উদ্যোগ নেওয়া বা প্রয়োজনে প্লাজমার ব্যবস্থা করা , বহুবার মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন এই অভিনেতা সাংসদ। সোশ্যাল মিডিয়ার কল্যাণে আবারো একবার আম জনতার পাশে দাঁড়ালেন দেব।

বন্ধ করুন