ছবিটি প্রতীকি (Bloomberg)
ছবিটি প্রতীকি (Bloomberg)

করোনামুক্তির আগেই হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন তারকা সাংসদের বাবা

  • করোনামুক্ত নন, তবুও হাসপাতাল থেকে ছুটি দেওয়া হল তৃণমূল সাংসদের বাবাকে। থাকবেন হোম-কোয়ারেন্টাইনে।

দু-সপ্তাহ আগে এক তৃণমূল সাংসদের বাবার করোনা আক্রান্ত হওয়ার খবর সামনে এসেছিল। বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। অবশেষে বাড়ি ফিরেছেন সেই তারকা সাংসদের বাবা। বুধবার রাতেই তাঁকে ছুটি দেওয়া হয় হাসপাতাল থেকে। যদিও সূত্রের খবর তাঁর শরীরে কোনও অসুবিধা না থাকলেও তিনি সংক্রমণ মুক্ত নন।অর্থাত্ নমুনার রিপোর্ট করোনা-নেগেটিভ নয়। আপতত তিনি পূর্ব কলকাতার বাড়িতে সম্পূর্ন আইসোলেশন বা হোম-কোয়ারেন্টিনে থাকবেন।

সম্প্রতি রাজ্য সরকারের তরফের পরামর্শ দেওয়া হয়- করোনার উপসর্গ থাকলেও হোম কোয়ারেন্টাইনে থেকে চিকিত্সা করানো যেতে পারে।তেমনটাই পরামর্শ দিয়েছেন চিকিত্সকদের একাংশ। সেই দিক থেকে এই পদ্ধতিতে রাজ্যে প্রথম চিকিত্সা হবে তৃণমূল সাংসদের বাবার। একদম আলাদা বাড়িতে নির্দিষ্ট কেয়ার-গিভার রেখে সব সুরক্ষা-পদ্ধতি অবলম্বন করেই চলবে চিকিত্সা।

যদিও সব বিশেষজ্ঞ এই পদ্ধতির সঙ্গে একমত নয়।অনেকে মনে করছেন এই পদ্ধতিতে সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে। তাঁদের মতে নমুনার রিপোর্ট নেগেটিভ আসার পরেও অন্তত দু’দিন পর্যবেক্ষণে রেখে তবেই কোনও করোনা সংক্রমিত রোগীকে ছুটি দেওয়া উচিত।

তৃণমূলের ওই অভিনেত্রী সংসদের বাবা পয়লা বৈশাখের আগে জ্বর ও শ্বাসকষ্টের মতো উপসর্গে ভুগছিলেন। তিনি ডায়াবেটিসের রোগী। এরপর ১৩ এপ্রিল তাঁর নমুনার রিপোর্ট পজিটিভ আসে। কিন্তু কীভাবে তিনি সংক্রমিত হলেন সে-ব্যাপারে কিছুই জানা যায়নি।



বন্ধ করুন