বাড়ি > বায়োস্কোপ > অতিমারীতে ক্ষতিগ্রস্ত টলিউডের জন্য ত্রাণের আবেদন জানিয়ে সংসদে দরবার নুসরতের
টলিউড ইন্ডাস্ট্রির জন্য কেন্দ্রের কাছে রিলিফ প্যাকেজের জন্য আবেদন জানালেন বসিরহাটের সাংসদ নুসরত জাহান |
টলিউড ইন্ডাস্ট্রির জন্য কেন্দ্রের কাছে রিলিফ প্যাকেজের জন্য আবেদন জানালেন বসিরহাটের সাংসদ নুসরত জাহান |

অতিমারীতে ক্ষতিগ্রস্ত টলিউডের জন্য ত্রাণের আবেদন জানিয়ে সংসদে দরবার নুসরতের

  • চূড়ান্ত ক্ষতিগ্রস্ত টলিউড ইন্ডাস্ট্রির জন্য কেন্দ্রের কাছে রিলিফ প্যাকেজের আবেদন জানালেন বসিরহাটের সাংসদ নুসরত জাহান |

যাবতীয় কোভিড প্রোটোকল মেনে অতিমারী পর্বের মাঝেই আনলক ৪ পর্বে সূচনা ঘটেছে সংসদের কার্যাবলীর, শুরু হয়েছে বাদল অধিবেশন। আর সেই মঞ্চেই করোনা অতিমারীর জেরে ঘোষিত লকডাউন পর্বে চূড়ান্ত ক্ষতির সম্মুখীন হওয়া টলিউড ইন্ডাস্ট্রির জন্য কেন্দ্রের কাছে রিলিফ প্যাকেজের জন্য আবেদন জানালেন বসিরহাটের সাংসদ নুসরত জাহান | 

এ দিন লোক সভায় তিনি বলেন, 'আজ সারাবিশ্বেই চলচ্চিত্র শিল্প বড় ধরনের অর্থনৈতিক সংকটের মুখোমুখি। বাংলা চলচ্চিত্র জগতের অবস্থাও খুব খারাপ। হাজার হাজার মানুষ তাঁদের কাজ হারিয়েছেন। আমি এই শিল্প এবং তার সঙ্গে যুক্ত ব্যক্তিদের জন্য ত্রাণ প্যাকেজ অনুমোদনের জন্য সরকারকে অনুরোধ করছি, যাতে এই পরিস্থিতিতে কিছুটা হলেও তাঁদের পাশে দাঁড়ানো যায় ।

করোনা আবহে চলচ্চিত্র জগতের কাজ প্রায় থমকে আছে বললেই চলে। এই শিল্পের সঙ্গে যুক্ত একাধিক টেকনিশিয়ান এবং কর্মচারী চূড়ান্ত বিপাকে পড়েছেন। নামি শিল্পী ও টলি-ব্যক্তিত্বদের তরফে কিছু সাহায্যের আভাস মিললেও পরিস্থিতির উন্নতি হয়নি। সর্বোপরি আনলক ৪ জারি হলেও প্রেক্ষাগৃহ কবে খোলা হবে, সেই বিষয়ে কোনও নির্দেশিকা এখনও জারি হয়নি কেন্দ্রের তরফে।

এর আগে, বাংলা চলচ্চিত্রের চার শিল্পীকে কোভিড -১৯ এর সুরক্ষা বিধি মেনে যাবতীয় প্রোটোকল অনুসরণ করে সিনেমা হলগুলি খোলার জন্য কেন্দ্রীয় সরকারকে অনুরোধ করতে দেখা গিয়েছে । তাঁরা জানিয়েছেন , সিনেমা হলের মালিক এবং কর্মীদের আর্থিক অবস্থা বর্তমানে খুব খারাপ। উল্লেখ্য, এই চার শিল্পীর মধ্যে তিনজনই বাংলায় ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের সাংসদ ।

এই প্রসঙ্গে একাধিক ব্লকবাস্টার ছবির নায়ক দেব টুইট করে জানান, পশ্চিমবঙ্গের সিনেমা হলগুলি পুনরায় খোলার বিষয়ে বিবেচনা করতে কেন্দ্রীয় সরকারকে অনুরোধ জানানো হয়েছিল। অনেক পরিবার এর উপর নির্ভরশীল। প্রয়োজনে হাতজোড় করে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকরকে অনুরোধ জানিয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনার অনুরোধ জানিয়েছেন ঘাটালের তৃণমূল সাংসদ।

বন্ধ করুন