বাংলা নিউজ > বায়োস্কোপ > Mimi-Modi: মোদী সরকারের তরফে বিশেষ সম্মাননা মিমিকে, কৃতজ্ঞ তৃণমূল সাংসদ

Mimi-Modi: মোদী সরকারের তরফে বিশেষ সম্মাননা মিমিকে, কৃতজ্ঞ তৃণমূল সাংসদ

সম্মানিত মিমি

Mimi Chakraborty: ১০ জন যক্ষ্মা রোগীকে দত্তক নিয়ে মোদীর কর্মসূচিকে সফল করতে এগিয়ে এসেছেন মিমি। তৃণমূল সাংসদকে বিশেষ সম্মান কেন্দ্র সরকারের। 

এমনিতে তাঁর দলের সঙ্গে কেন্দ্রের আদায়-কাঁচকলায় সম্পর্ক। তবে যাদবপুরের তৃণমূল সাংসদকে বিশেষ সম্মান জানালো মোদী সরকার। সেই সুখবর নিজেই টুইটারের দেওয়ালে শেয়ার করে নিয়েছে মিমি চক্রবর্তী। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফ থেকে সম্মাননা জানানো হয় মিমিকে। মাস কয়েক আগেই ১০ জন যক্ষ্মা রোগীদের দত্তক নিয়েছিলেন এই তারকা সাংসদ। তাঁদের ভরণ-পোষণ ও চিকিৎসার সবরকম দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছিলেন মিমি, এর জেরেই সম্মানিত অভিনেত্রী।

গত নভেম্বর মাসে ভাঙড়ের নলমুড়ি ব্লক হাসপাতাল পরিদর্শনে গিয়েছিলেন যাদবপুর লোকসভা কেন্দ্রের সাংসদ-অভিনেত্রী মিমি চক্রবর্তী। ভাঙড়ের জিরানগাছা ও নলমুড়ি হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যানের দায়িত্বও পেয়েছিলেন তাঁর দিন কয়েক আগেই। সেখানে গিয়েই টিবি রোগীদের দত্তক নেওয়ার কথা জানিয়েছিলেন মিমি। সেইসময়ই প্রশংসা কুড়িয়েছিল মিমির সিদ্ধান্ত।

বৃহস্পতিবার টুইটারে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে পাওয়া শংসাপত্রের ছবি পোস্ট করেন মিমি। সেখানে ইংরাজিতে লেখা রয়েছে, ‘প্রধানমন্ত্রী টিবি মুক্ত ভারত অভিযান’-কে সফল করে তুলতে ‘নি-ক্ষয় মিত্র’ হিসাবে নিজের নাম রেজিস্ট্রার করে টিবি রোগীদের (TB patients) দত্তক নিয়েছেন মিমি চক্রবর্তী। আপনার এই গুরুত্বপূর্ণ প্রচেষ্টা ভারতকে টিবি-মুক্ত দেশ হিসাবে গড়ে তুলতে সাহায্য করবে'। 

মোদী সরকারকে ধন্যবাদ জানিয়ে মিমি লেখেন, ‘আমি ভারত সরকারকে ধন্যবাদ জানাতে চাই ১০জন যক্ষ্মারোগীকে দত্তক নেওয়ার আমার প্রচেষ্টাকে সাধুবাদ জানানোর জন্য। আমি চাইব আরও মানুষজন এগিয়ে আসুক এই মহান প্রচেষ্টায় অংশ নিতে। আপনার ছোট্ট প্রয়াস অনেকের জীবন বাঁচাতে পারে'। 

এমনিতে মোদী সরকারের সমালোচনা করতে ছাড়েন না মিমি। তবে ভারত সরকারের তরফে এই সম্মান পেয়ে গর্বিত নায়িকা। গত বছর ৯ সেপ্টেম্বর, ‘প্রধানমন্ত্রী যক্ষ্মামুক্ত ভারত অভিযান’-এর অধীনে মোট ১.৭৮ লক্ষেরও বেশি যক্ষ্মা রোগীকে দত্তক নেওয়ার সিদ্ধান্তে শিলমোহর পড়ে।  কোভিড পরবর্তী সময়ে দেশে যক্ষ্মা রোগীর হার বৃদ্ধি পেয়েছে মারাত্মক হারে। ১০ জন টিবি রোগীর প্রয়োজনীয় চিকিৎসার পাশাপাশি দ্রুত শারীরিক সুস্থতার জন্য প্রয়োজনীয় প্রোটিন যুক্ত খাবার ও যাবতীয় ব্যবস্থার দায়িত্ব নিজের কাঁধে নিয়েছেন মিমি। 

বায়োস্কোপ খবর

Latest News

England বনাম West Indies ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.