বাংলা নিউজ > বায়োস্কোপ > Mamata-Roddur: কবি মমতাকে বাংলা আকাদেমি পাওয়া নিয়ে অপমান, অভিযোগ দায়ের রোদ্দুর রায়ের নামে
মমতাকে অপমান করায় রোদ্দুর রায়ের নামে অভিযোগ দায়ের হল থানায়।
মমতাকে অপমান করায় রোদ্দুর রায়ের নামে অভিযোগ দায়ের হল থানায়।

Mamata-Roddur: কবি মমতাকে বাংলা আকাদেমি পাওয়া নিয়ে অপমান, অভিযোগ দায়ের রোদ্দুর রায়ের নামে

  • মমতা বন্দ্যোপাধ্যায় বাংলা আকাদেমি অ্যাওয়ার্ড পাওয়ার পরেই সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ করেন রোদ্দুর রায়। আর সেই পোস্টের ভাষা নিয়েই হল অভিযোগ।

বড়সড় আইনি ঝামেলায় জড়ালেন ইউটিউবার, স্বঘোষিত কবি রোদ্দুর রায়। সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে পোস্ট করাই এর কারণ। মমতা বাংলা আকাদেমি পুরস্কার পাওয়ার পরেই মুখ্যমন্ত্রীর নাম নিয়ে একটি ‘অপমানজনক’ পোস্ট করেন ফেসবুকে। লালবাজার ও পাটুলি থানায় এই সংক্রান্ত একাধিক অভিযোগ দায়ের হয়েছে। 

নিজেদের তৃণমূলের কর্মী হিসেবে দাবি করে থানায় অভিযোগ জানিয়েছেন দুই ব্যক্তি। একই মর্মে লেখা অভিযোগ দায়ের হয়েছে দুই থানায়। লালবাজারে রোদ্দুরের নামে অভিযোগ করেছেন বিজয় বন্দ্যোপাধ্যায় নামে এক ব্যক্তি। যিনি নিজেকে দাবি করেন তৃণমূল ছাত্র পরিষদ সমর্থক ও কর্মী হিসেবে। অন্য দিকে পাটুলি থানায় অভিযোগ দায়ের করেছেন অরিত্র সাহা। দু'জনেরই দাবি পশ্চিমবঙ্গের নির্বাচিত মুখ্যমন্ত্রীর সম্মানহানি করা হয়েছে। এই অপরাধে তাঁর বিরুদ্ধে যথাযথ শাস্তির দাবি জানিয়েছেন দু'জনেই। আরও পড়ুন: বাংলা আকাদেমি পুরস্কারের জের, ‘কবি মমতা’র কবিতা পড়লেন শ্রীলেখা! হল হাসাহাসি

যদিও এটা প্রথম নয়। এরকম অভিযোগ রোদ্দুরের নামে আগেও জমা পড়েছে থানায়। কিন্তু বদল আসেনি তাঁর সোশ্যাল মিডিয়া পোস্টে। রবীন্দ্রনাথের গান নিয়ে গালাগালি ভরা ‘প্যারোডি’র কারণে বহুবার আমজনতার ক্ষোভে পড়েন। তবে তাতে কী, ইউটিউব আর ফেসবুকে তিনি ‘আপত্তিজনক’ পোস্ট করেই চলেন! মুখ্যমন্ত্রী মমতাকে নিয়ে করা কটাক্ষের কারণে কী হয় রোদ্দুরের সঙ্গে এখন সেটাই দেখার। 

 

বন্ধ করুন