বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘এবার কি রক্ত বেচে ভারত আত্মনির্ভর হবে?’ গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে তোপ মিমির
মিমি চক্রবর্তী (ছবি-ইনস্টাগ্রাম)
মিমি চক্রবর্তী (ছবি-ইনস্টাগ্রাম)

‘এবার কি রক্ত বেচে ভারত আত্মনির্ভর হবে?’ গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে তোপ মিমির

  • চারদিনে দু'বার বেড়েছে রান্নার গ্যাসের দাম। মোদী সরকারকে একহাত নিলেন তৃণমূলের তারকা সাংসদ। 

চারদিনে ২ বার বেড়েছে রান্নার গ্যাসের দাম। ফেব্রুয়ারিতে তিন দফায় ১২৫ টাকায় দামী হয়েছে রান্নার গ্যাস। মার্চের পয়লা তারিখ থেকে কলকাতায় ১৪.২ কিলোগ্রাম ভর্তুকিহীন এলপিজি সিলিন্ডারের দাম ২৫ টাকা বেড়ে দাঁড়িয়েছে ৮৪৫ টাকা ৫০ পয়সা। এই লাগামছাড়া গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে এবার মোদী সরকারের দিকে তোপ দাগলেন তৃণমূলের তারকা সাংসদ মিমি চক্রবর্তী। 

মঙ্গলবার টুইট বার্তায় মোদী সরকারকে বিঁধলেন নায়িকা। তিনি টুইটারের দেওয়ালে লেখেন, 'আজ সকালে আমার বাড়িতে রান্নার গ্যাস এসেছে। আমি (দাম দেখে) মাথা ঘুরে পড়ে গেছি। ক্যায়া হুয়া তেরা ওয়াদা? (প্রতিশ্রুতির কী হল) রক্ত বিক্রি করে কি ভারত আত্মনির্ভর হবে

রান্নার গ্যাসের দাম বেড়ে যাওয়া নিয়ে মোদি সরকারকে তীব্র আক্রমণ করলেন অভিনেত্রী তথা যাদবপুরের তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী। তাঁর ট্যুইট, ‘আজ সকালে আমার বাড়িতে রান্নার গ্যাস এসেছে। আমি (দাম দেখে) মাথা ঘুরে পড়ে গেছি। প্রতিশ্রুতির কী হল? রক্ত বিক্রি করে কি এবার ভারত আত্মনির্ভর হবে?’

শুধু রান্নার গ্যাস নয়, পেট্রোপণ্যের মূল্য ক্রমেই আকাশছোঁয়া, পেট্রোল সেঞ্চুরি হাঁকিয়েছে, ডিজেলের মূল্য ৮০ টাকা। স্বাভাবিকভাবেই মধ্যবিত্তের মাথায় হাত। এই হারে চলতে থাকলে শীঘ্রই গ্যাসের দাম ১০০০ ছুঁয়ে ফেলবে। ডিসেম্বর থেকে গ্যাসের দাম একলাফে বেড়েছে ২২৫ টাকা।

শুধু মিমি চক্রবর্তী নন, গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্র সরকারকে কটাক্ষ করতে দেখা গেল সদ্য তৃণমূলে যোগ দেওয়া সায়নী ঘোষকেও। 

নমো সরকারের উদ্দেশে মজার ছলে সায়নীর বার্তা, ‘যখন কেন্দ্র তোমার দিতে এলপিজির মূল্যবৃদ্ধি ছুঁড়ে মারে, তখন নিজের জন্য স্যালাড বানাও’। 

বন্ধ করুন