বাংলা নিউজ > বায়োস্কোপ > একসময় যে বাড়িতে থাকতাম এখন আমার বাথরুম সেই বাড়ির মতো বড়: নওয়াজউদ্দিন সিদ্দিকি
নওয়াজ

একসময় যে বাড়িতে থাকতাম এখন আমার বাথরুম সেই বাড়ির মতো বড়: নওয়াজউদ্দিন সিদ্দিকি

  • মুম্বইয়ের বাংলো ‘নবাব’ নিয়ে অকপট নওয়াজ।

মুম্বইয়ে প্রাসাদসম বাড়ি বানিয়েছেন অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি। নাম রেখেছেন 'নবাব'। নিজের স্বপ্নের বাড়ির নামকরণ করেছেন, বাবার স্মৃতির উদ্দেশ্যে। এরপর থেকেই তাঁর সেই বাড়ি সংবাদের শিরোনামে। প্রায় তিন বছর সময় লেগেছে তাঁর এই বাংলো তৈরি হতে। 

ছোটবেলায় উত্তরপ্রদেশের বুধানার যে বাড়িতে বড় হয়েছেন অভিনেতা, সেই বাড়ির আদলে অবিকল এই বাড়ি তৈরি করেছেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। বাড়ি তৈরির সময় বিরাট অঙ্কের টাকা খরচ করা থেকে শুরু করে তদারকি, সবটুকুই দায়িত্ব সহকারে করেছেন এই বলি-তারকা। 

সম্প্রতি বম্বে টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে নওয়াজ জানিয়েছেন, ‘আজকে আমার বাথরুম যতটা বড়, ঠিক ততটুকু ঘরে এক সময় আমি থাকতাম। যখন আমি মুম্বইতে শিফট হই, চারজন উদীয়মান অভিনেতার সঙ্গে রুম শেয়ার করতাম। ঘরটা এতটাই ছোট ছিল, দরজা খুললে কারও পায়ে লেগে যেত। সবাই মাটিতে শুতাম। ধীরে ধীরে আমি তিনজনের সঙ্গে নিজের রুম শেয়ার করতাম। এরপর দু'জনের সঙ্গে রুম শেয়ার করতে শুরু করি। ২০০৫ সাল থেকে একা থাকতে শুরু করি।'

বাড়ির সামনে নওয়াজ। (ছবি সৌজন্যে - ইনস্টাগ্রাম)
বাড়ির সামনে নওয়াজ। (ছবি সৌজন্যে - ইনস্টাগ্রাম)

এই প্রাসাদসম বাড়িতে ছ'টি বিরাট ঘর ছাড়াও রয়েছে দু'টি বড় হলঘর, দু'টি সবুজ ঘেরা লন। বাবার স্মৃতির উদ্দেশ্যেই বাড়ির এই নামকরণ করেছেন ‘নবাব’। সেই সম্পর্কে বলতে গিয়ে অভিনেতা জানিয়েছেন, ‘মুম্বইতে ফ্ল্যাট বানানোর মতো মন ছিল না তাঁর। তাই আমি সবসময় চেষ্টা করতাম মুম্বইতে বড় জায়গায় যেন বাড়ি বানাতে পারি। কিন্তু এসবেই আগেই তিনি চলে গেলেন। যদি এই বাংলোটা আমার বাবা দেখে যেতে পারতেন’।

প্রসঙ্গত, সাবেকি ঘরানার কারুকার্য থেকে মূল্যবান কাঠের দরজা-জানলা যেমন রয়েছে এই বাড়িতে। তেমনই নজর এড়ায়নি পুরনো আমলের টানা বারান্দা। গাছপালা ভর্তি বাগানও রয়েছে এই প্রাসাদসম বাড়ির অন্দরে। 

 

বন্ধ করুন