বাংলা নিউজ > বায়োস্কোপ > Sonamoni Saha: মণ্ডপে বসে ছেলে দেখতেন, পুজো-প্রেম ফাঁস করলেন ‘মোহর’-খ্যাত সোনামণি সাহা
পুজো-প্রেম নিয়ে কথা বললেন সোনামণি সাহা। 

Sonamoni Saha: মণ্ডপে বসে ছেলে দেখতেন, পুজো-প্রেম ফাঁস করলেন ‘মোহর’-খ্যাত সোনামণি সাহা

  • একাধিক পুজো প্রেম হয়েছে ‘মোহর’ খ্যাত অভিনেত্রী সোনামণি সাহা-রও। দুর্গা পূজা স্পেশ্যাল আড্ডায় সেদিনগুলো নিয়ে কথা বলতে শোনা গেল অভিনেত্রীকে। 

পুজো মানে বাঙালির কাছে শুধুই একটা উৎসব নয়, একটা আবেগ। সেই ছোট থেকে যআ শুরু হয় মা-বাবার হাত ধরে জামা কিনতে যাওয়া দিয়ে। এরপর প্যান্ডেলে প্যান্ডেলে ঘুরে ঠাকুর দেখা, ঘুঘনি-ফুচকা-এগরোল। পাড়ার মণ্ডপে বন্ধুদের সঙ্গে বসে দেদার আড্ডা। ওই পাঁচদিন কেউ আর পড়তে বসতে বলে না। বাড়ি থেকে সেরকম বকাঝকাও করা হয় না। মানে ওই যাকে বলে, বাধনছাড়া হাবভাব।

তবে বড় হওয়ার সঙ্গে সঙ্গে কাজের ব্যস্ততা, আরও পারিপার্শ্বিক নানা চাপে পরিস্থিতি বদলে যায়। সেভাবে আগের মতো হয়তো উপভোগ করা হয় না। তবে ছোটবেলার সেই আবেগ মনেই থেকে যায়। শুধু আমাদের সঙ্গে নয়, তারকাদের সঙ্গেও এমনটা হয়ে থাকে। সম্প্রতি পুজোর স্মৃতি হাতড়াতে দেখা গেল ‘মোহর’ সোনামণি সাহাকে। 

মালদার মেয়ে সোনামণি। খুব সাধারণভাবেই কাটেছে কৌশোরীবেলার সেই পুজো। এক বাংলা সংবাদমাধ্যমকে অভিনেত্রী জানিয়েছেন, সেই সময় দশমীর দিনটা এলেই বুকের ভিতরে একটা কষ্ট দলা পাকিয়ে উঠত। মনে হত জীবন থেকে যেন কী একটা চলে গিয়েছে। তবে এখন যেহেতু আর পুজোটা সেভাবে উপভোগ করা হয় না, তাই দশমীতে আর সেই খালি খালি লাগাটাও আসে না। আরও পড়ুন: ‘বাবা দুনিয়ার সবচেয়ে সফল ব্যর্থ মানুষ’, অর্থাভাবে একদিন হলে ঢুকতে পারেননি শাহরুখ

পুজোর প্রেম নিয়েও কথা বলেন সোনামণি। প্যান্ডেলে বসে থাকতেন তিনি বান্ধবীদের সঙ্গে। অনেক দূর থেকে ছেলেরা আসত। বসে থাকতেন ছেলেদের দেখার জন্য। রোজ দেখতেন ওই ছেলেগুলো মণ্ডপের সামনে দিয়ে যাচ্ছে রোজ। যদিও এই চোখে-চোখে প্রেমটা শুধু পুজোর দিনগুলিতেই সীমাবদ্ধ থাকত। পরে আর সেগুলোর রেশ থাকত না। 

‘মোহর’ ধারাবাহিক দিয়ে দর্শকমনে জায়গা করে নিয়েছিলেন সোনামণি। আপাতত তাঁকে দেখা যাচ্ছে এক্কা-দোক্কা ধারাবাহিকে। এমবিবিএস ফাইনাল ইয়ারের স্টুডেন্ট পোখরাজ ও রাধিকার গল্প ফুটে উঠছে এই সিরিয়ালে। ইতিমধ্যে টিআরপি তালিকাতেও ভালো ফল করছে এই ধারাবাহিক। 

 

বন্ধ করুন