বাংলা নিউজ > বায়োস্কোপ > Prabhat Roy: হাসপাতাল থেকে ফিরে কেমন আছেন প্রভাত রায়, ‘বাবি’র জন্মদিনে বিশেষ পোস্ট একতার

Prabhat Roy: হাসপাতাল থেকে ফিরে কেমন আছেন প্রভাত রায়, ‘বাবি’র জন্মদিনে বিশেষ পোস্ট একতার

‘মেয়ে’ একতা ভট্টাচার্যের সঙ্গে প্রভাত রায় (ছবি সৌজন্যে ফেসবুক)

Prabhat Roy: 'একবছর আগে আজকের দিনে হাসপাতালে ছিলে। তোমার হাত ধরে কথা দিয়েছিলাম, তোমাকে কোনও দিন একা ছাড়ব না। আজ আবারও বলছি, তোমার হাত আমি ছাড়ছি না।’ পরিচালক প্রভাত রায়ের জন্মদিনে বিশেষ পোস্ট একতা ভট্টাচার্যর।

সদ্য বেসরকারি হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন বাংলার কিংবদন্তি পরিচালক প্রভাত রায়। দিন দুই আগেই পরিচালকের জন্মদিনে সোশ্যাল মিডিয়ার পাতায় শুভেচ্ছা জানিয়ে পোস্ট করেছেন মেয়ে একতা ভট্টাচার্য। পরিচালককে ‘বাবি’ বলে ডাকেন একতা। কেমন আছেন পরিচালক? সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ভালো আছেন। এবছর বাড়িতেই ছিলেন তিনি। ডায়ালিসিস চলছে।

দীর্ঘ পোস্টে ‘মেয়ে’ একতা ভট্টাচার্য লিখেছেন, ‘অন্য কিছু চাইনা তোমার থেকে। শুধু আমার কাছে আরও অনেক বছর থেকো। আমার আদুরে বাচ্চাটা হয়েই থেকো। ধন্যবাদ সমস্ত অদ্ভুত ডাকনাম দেওয়ার জন্য। বাবি থেকে বাবলা থেকে হওয়ার জন্য ধন্যবাদ। আমার জীবনের অংশ হওয়ার জন্য ধন্যবাদ। শুধুমাত্র আমি জানি তুমি আমার জীবনে কতটা বিশেষ। বইপ্রকাশ, পার্টি, সেলিব্রেশন সব হবে। আগে তুমি তাড়াতাড়ি ভালো হয়ে যাও’। আরও পড়ুন: ‘খুব কঠিন সিদ্ধান্ত ছিল...’, কাজ থেকে দূরে সরে যাওয়া নিয়ে কী বললেন সামান্থা

‘একতা ক্রিয়েটিভ টেলস’-এর কর্ণধার আরও লিখেছেন, ‘জানো বাবি, আমি যখন কারও থেকে আঘাত পাই বা আমার চারপাশে যখন বড্ড ঝড় ওঠে আমার বাবা-মায়ের পর ঠিক তোমার কাছেই ছুটে যাই। তুমি যখন মাথায় হাতটা রেখে বলো, ‘সব ঠিক হয়ে যাবে বাবি’ বা ‘ছিঃ বাবলা! তুমি অত সাহসী আর আজ এটুকুতে ঘাবড়ে যাচ্ছ!’ অদ্ভুত ভাবে মনের জোর ১০০ গুণ বেড়ে যায়।’ ৬ মার্চের পোস্টে আরও লিখেছেন, 'একবছর আগে আজকের দিনে হাসপাতালে ছিলে। তোমার হাত ধরে কথা দিয়েছিলাম, তোমাকে কোনও দিন একা ছাড়ব না। আজ আবারও বলছি, তোমার হাত আমি ছাড়ছি না।’

ফেব্রুয়ারির শেষের দিকে প্রায় দু-সপ্তাহ হাসপাতালে ভর্তি ছিলেন পরিচালক। বাঙ্গুর হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। দিন কয়েক আগে ঠান্ডা লেগে জ্বর আসে তাঁর। শ্বাসকষ্টের সমস্যা শুরু হলে সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল প্রভাত রায়কে। শ্বাসকষ্টের সঙ্গে বুকে ফ্লুইড জমে যাওয়া, বুকে সংক্রমণ ও ক্রিয়েটিনিন বেড়ে যাওয়ার সমস্যা রয়েছে বলে জানানো হয়েছিল। প্রাথমিক বেশ কয়েকটি পরীক্ষা নিরীক্ষা ও চিকিত্সার পর থেকে শুরু হয়েছিল ডায়ালিসিস।

স্ত্রীর মৃত্যুর পর নিঃসঙ্গ প্রভাত রায়ের দেখভালের দায়িত্ব নিয়েছেন একতা। বর্ষীয়ান পরিচালককে বাবা বলেও ডাকেন তিনি। পরিচালকের কাছেও একতা তাঁর মেয়ের মতোই।

গত বছরও উচ্চ রক্তচাপজনিত সমস্যা নিয়ে প্রবীণ পরিচালক প্রভাত রায়কে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল। সেই সময় প্রেমেন্দু বিকাশ চাকী ও হরনাথ চক্রবর্তী তাঁর চিকিৎসার দায়িত্ব নিয়েছিলেন। প্রায় দেড় সপ্তাহ হাসপাতালে ভর্তি থাকার পর ছেড়ে দেওয়া হয়েছিল পরিচালককে।

 

বায়োস্কোপ খবর

Latest News

বাংলায় আরও ৮টা মেডিক্যাল কলেজ, বাড়বে MBBS আসন, আপনার জেলা কি তালিকায় আছে? ব্যান্ডেলকে দেখে লজ্জা পাবে লন্ডনও! ছাড়বে এক্সপ্রেস, কতটা কাজ হল? শুনলেন বৈষ্ণব দুর্গাপুজো পর্যন্ত বাংলায় কেন্দ্রীয় বাহিনীর আর্জি শুভেন্দুর, কী বললেন রাজ্যপাল? প্রথমে স্মৃতির দাপট,পরে দীপ্তি-শোভনার আগুনে বোলিং,SA-কে ১৪৩ রানে উড়িয়ে দিল ভারত জাপানে গিয়ে জাপানি পুতুল হয়ে গেলেন মনামী! দেখুন কাণ্ড... সলমনের বাড়িতে গুলি চালনায় নতুন মামলা মুম্বই পুলিশের, রাজস্থান থেকে গ্রেফতার ১ কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা! রইল ১৭ জুনের রাশিফল মোবাইলে আসা ওটিপি দিয়ে কি সত্যিই খোলা যায় ইভিএম? বিরাট জবাব দিল কমিশন বালিখাদগুলিতে বিরাট দুর্নীতি চক্র চলছে, ইডি তদন্তের হুঁশিয়ারি দিলেন সৌমিত্র খাঁ ‘বি’ গ্রুপের এক নম্বর দল হয়েও, কেন দ্বিতীয় বাছাই হিসেবে সুপার আটে খেলবে অজিরা?

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.