বাংলা নিউজ > বায়োস্কোপ > খুশির খবর! মিলল শ্যুটিং শুরুর অনুমতি, মানতে হবে একগুচ্ছ বাধানিষেধ

খুশির খবর! মিলল শ্যুটিং শুরুর অনুমতি, মানতে হবে একগুচ্ছ বাধানিষেধ

শ্যুটিং শুরুর অনুমতি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

আজ নবান্নের মুখ্যসচিব এইচ কে ত্রিবেদী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে এই ঘোষণা করেন। 

চলতি সপ্তাহ থেকেই সিনেমা, সিরিয়াল এবং ওটিটি-র শ্যুটিং শুরু করতে পারবে টলিউড। আজ নব্বান্নের তরফে এমনটাই জানানো হয়েছে রাজ্যবাসীকে। সঙ্গে ১৬ জুন থেকে বেশ কিছু ছাড়ের কথাও ঘোষণা করা হয়েছে। দীর্ঘ ১ মাস পর ১৬ তারিখ থেকেই শ্যুটিং শুরুর অনুমতি পেয়ে স্বস্তিতে টলিউড। এমনিতেই লকডাউনে বাড়ি থেকে শ্যুট করা নিয়ে প্রযোজকদের সঙ্গে ফেডারেশনের দ্বন্দ চরমে উঠেছে। এই অবস্থায় মুখ্যমন্ত্রীর নয়া ঘোষণা কিছুটা আশার আলো নিয়ে এল সকল শিল্পী ও কলা-কুশলীদের জন্য। 

ইনডোর ও আউটডোর দু' ধরনের শ্যুটিং শুরু করারই অনুমতি মিলেছে। তবে কিছু বিধিনিষেধ মেনেই বর্তমানে কাজ করতে হবে। আপাতত সেটে ৫০ শতাংশ শোক নিয়ে কাজ করবে টলি ইন্ডাস্ট্রি। সঙ্গে প্রত্যেককে নিতে হবে করোনার টিকা। পরতে হবে মাস্ক ও মানতে হবে সামাজিক দূরত্ব। সেটে প্রত্যেক শিল্পী ও কলা-কুশলীকে নিয়ে আসার জন্য গাড়ি দিতে হবে প্রযোজকদের। চাইলে তাঁরা নিজেদের গাড়ি করেও সেটে আসতে পারেন। অর্থাৎ, পাবলিক ট্র্যান্সপোর্টে করে আসা যাবে না সে

প্রসঙ্গত, ১৬ মে থেকে মমতা বন্দ্যোপাধ্যাসের নির্দেশ অনুসারে লকডাউনের কথা মাথায় রেখে ও টলিউডের সকল সদস্যের সুস্থতার জন্য শ্যুটিং বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল ফেডারেশন। ৮ জুন থেকে ফেডারেশনের অন্তর্গত সকল কলাকুশলী ও শিল্পীদের ভ্যাকসিন দেওয়া শুুরু হয়ে গিয়েছে। জানা গিয়েছে, ‘চলচ্চিত্র শতবর্ষ ভবন’-এ আয়োজিত এই ভ্যাকসিনেশন ক্যাম্প থেকে এখনও পর্যন্ত করোনার টিকা নিয়েছেন ২ হাজার সদস্য। মোট ৭ হাজার সদস্যকে ভ্যাকসিন দেওয়ার কথা রয়েছে। রাজ্য সরকার ও ফেডারেশনের যৌথ উদ্যোগে এই ভ্যাকসিনেশন ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

বন্ধ করুন