বাংলা নিউজ > বায়োস্কোপ > Prosenjit Chatterjee: মাধ্যমিকে কত নম্বর পেয়েছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়? জেনে হাঁ ভক্তরা!
ভালো ছাত্র প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

Prosenjit Chatterjee: মাধ্যমিকে কত নম্বর পেয়েছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়? জেনে হাঁ ভক্তরা!

  • লেখাপড়ায় কেমন ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়? মাধ্যমিকে কত নম্বর পেয়েছিলেন? 

তিন দশক ধরে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে রাজত্ব চলছে তাঁর। অনেকের মতে একার কাঁধে টলিউডকে দীর্ঘদিন টেনে নিয়ে গেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তাঁর দুর্দান্ত অভিনয় সবসময়ই নজর কাড়ে দর্শকদের। প্রজন্ম পালটেছে, তবে প্রসেনজিৎ রয়েছেন প্রসেনজিতেই! বয়স ষাট ছুঁইছুঁই তবে এখনও বয়সের ভার ছুঁতে পারেনি তাঁকে। এখনও আগের মতো ফিট আর হিট বুম্বাদা। 

চরিত্রের প্রয়োজনে প্রতিনিয়ত নিজেকে ভেঙেছেন, গড়েছেন। একটা সময় সবার পছন্দের অ্যাকশন হিরো ছিলেন তিনি, আর এখন ‘কাকাবাবু’ থেকে নেতাজি- সবটাই তিনি হয়ে ওঠেন অচিরে। হরনাথ মুখোপাধ্যায়, সুজিত গুহ থেকে শুরু করে ঋতুপর্ণ ঘোষ, সৃজিত মুখোপাধ্যায়, কৌশিক গঙ্গোপাধ্যায় থেকে এ প্রজন্মের পৃথিকৃত বসু বা শৌভিক কুণ্ডু- অজস্র পরিচালকের সঙ্গে কাজ করেছেন প্রসেনজিৎ। 

তারকাদের ব্যক্তিগত জীবন নিয়ে হামেশাই মানুষের মনে হাজারো কৌতুহল। অনেক সময়ই প্রশ্ন জাগে পর্দার এই তারকা পড়াশোনায় কেমন ছিলেন? সম্প্রতি রাজ্যে মাধ্যমিক আর উচ্চমাধ্য়মিকের ফলাফল বার হয়েছে। সেই নিয়ে ঝামেলা,তর্কের শেষ নেই। আর তার মাঝেই এক টেলিভিশন সাক্ষাৎকারে অভিনেতা জাননিয়েছেন নিজের মাধ্যমিক রেজাল্টের ব্যাপারে। 

টিভি নাইন বাংলা-কে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেতা বলেন, মাধ্যমিকে তিনি ৬০% -এর বেশি অর্থাৎ ফার্স্ট ডিভিশন পেয়েছিলেন। অভিনেতা জানান, ‘আমি পড়াশোনায় ভালোই ছিলাম। মাধ্যমিকে ৬০%-এর বেশি নম্বর পেয়েছিলাম’। 

আজ থেকে চল্লিশ বছর আগে মাধ্যমিকে ৬০% নম্বর পাওয়া মোটেই সহজ ছিল না। আসলে আজীবন সিনেমার ভালো ছাত্র প্রসেনজিৎ, পড়াশোনার ক্ষেত্রেও তিনি ভালো হবেন সেটা আর নতুন কথা কী!

 উল্লেখ্য, আগামী শুক্রবার মুক্তি পেতে চলেছে অভিনেতার পরবর্তী ছবি ‘আয় খুকু আয়’। বাবা-মেয়ের সম্পর্কের এই গল্পে প্রসেনজিৎ-এর মেয়ের ভূমিকায় রয়েছেন দিতিপ্রিয়া রায়। ছবির প্রযোজক জিৎ, পরিচালনার দায়িত্বে রয়েছেন শৌভিক কুণ্ডু। 

বন্ধ করুন