বাংলা নিউজ > বায়োস্কোপ > এখনই ধরা দেবেন না টম ক্রুজ, ফের পিছোল তারকার দু'টি ছবি মুক্তির তারিখ; কেন জানেন?
'মিশন ইম্পসিবল' ছবির একটি দৃশ্যে টম। (ছবি সৌজন্যে - ইউটিউব)
'মিশন ইম্পসিবল' ছবির একটি দৃশ্যে টম। (ছবি সৌজন্যে - ইউটিউব)

এখনই ধরা দেবেন না টম ক্রুজ, ফের পিছোল তারকার দু'টি ছবি মুক্তির তারিখ; কেন জানেন?

  • চলতি বছরে বড়পর্দায় হাজির হওয়ার কথা থাকলেও আসছেন না টম ক্রুজ।কেন মুক্তির তারিখ ঘোষণা করেও ফের পিছোল টম ক্রুজের ছবি? তাও আবার একসঙ্গে দু' দুটি ছবি। 

টম ক্রুজের ভক্তদের জন্য দুঃসংবাদ। চলতি বছরে বড়পর্দায় হাজির হওয়ার কথা থাকলেও তা বাতিল করেছেন স্বয়ং ক্রুজ। বিখ্যাত ভ্যারাইটি পত্রিকার প্রকাশিত এক প্রতিবেদন অনুযায়ী ফের একবার পিছোল এই হলি-তারকার দু দু'টি ছবি। 'টপ গান: ম্যাভেরিক' এবং 'মিশন ইম্পসিবল ৭'। কেন মুক্তির তারিখ ঘোষণা করেও ফের পিছোল টম ক্রুজের ছবি? তাও আবার একসঙ্গে দু' দুটি ছবি।

জানা গেছে, এর একমাত্র করোনা। চলতি বছরের ১৯ নভেম্বর বড়পর্দায় মুক্তি পাওয়ার কথা ছিল 'টপ গান: ম্যাভেরিক'-এর। বর্তমানে তা পিছিয়ে করা হয়েছে ২০২২ এর ২৭ মে। আবার ২৭ মে তে মুক্তি পাওয়ার কথা ছিল টমের 'মিশন ইম্পসিবল' সিরিজের ৭ নম্বর ছবির। তা পিছিয়ে আপাতত করা হয়েছে ২০২২ এর ৩০ সেপ্টেম্বর। জানিয়ে রাখা ভালো, গত দেড় বছরে এই করোনা মহামারির কারণে একাধিকবার মুক্তির তারিখ পিছিয়েছে এই দুই ছবির। 

'টপ গান: ম্যাভেরিক' ছবির একটি দৃশ্যে টম। (ছবি সৌজন্যে - ইউটিউব)
'টপ গান: ম্যাভেরিক' ছবির একটি দৃশ্যে টম। (ছবি সৌজন্যে - ইউটিউব)

আসলে, ছবি নির্মাতা সংস্থা কর্তৃপক্ষের পাশাপাশি ফিল্ম ট্রেড অ্যানালিস্টদের বিশ্বাস এই দুই ছবির ক্ষেত্রে অন্যান্য সব স্বত্ব ধরেও সবথেকে বেশি আয়ের রাস্তা একমাত্র বড়পর্দা। অর্থাৎ যত বেশি দর্শক সিনেমা হলে বসে এই দুই ছবি দেখবেন স্বাভাবিকভাবেই বক্স অফিস কালেকশন বাড়বে তত। আর তাছাড়া এই দুই ছবি যে বড়পর্দায় দেখে দর্শকরা সবথেকে বেশি আনন্দ পাবেন সেকথাও নিয়ে সন্দেহ নেই। তাই যত দিন না বিশ্বজুড়ে সব সিনেমা হল খুলছে এবং দর্শকরা ঝাঁকে ঝাঁকে ফের একবার হলমুখী না হচ্ছেন, তার আগে টম ক্রুজের এই দুই ছবি মুক্তি পেলে পাক্কা ভরাডুবি।

তাছাড়া এই দুই ছবির বাজেট যে আকাশছোঁয়া তা নিয়ে কোনও সন্দেহ নেই। কে আর সাধ করে নিজের ক্ষতি দেখতে চায়? পাশাপাশি ও মনে রাখতে হবে ১৯৮৬ সালের পর 'টপ গান' এর সিক্যুয়েলের জন্য দর্শকদের উত্তেজনা উত্তরোত্তর বেড়েই চলেছে। অন্যদিকে, 'মিশন ইম্পসিবল' সিরিজকে বলা হয় হলিউডের ইতিহাসের অন্যতম সুপারহিট ও 'মানি স্পিনার' সিরিজ। তাই অন্যভাবে দেখলে, যত অপেক্ষা বাড়বে তত হয়ত সিনেমা হলমুখী হওয়া দর্শকের সংখ্যাটা বাড়বে।

বন্ধ করুন