বাড়ি > বায়োস্কোপ > ভ্যাক্সিনের জন্য প্লাজমা দান করলেন করোনা জয়ী টম হ্যাঙ্কস ও রিটা উইলসন
টম হ্যাঙ্কস ও রিটা উইলিয়ামস (ফাইল ছবি-এএফপি)
টম হ্যাঙ্কস ও রিটা উইলিয়ামস (ফাইল ছবি-এএফপি)

ভ্যাক্সিনের জন্য প্লাজমা দান করলেন করোনা জয়ী টম হ্যাঙ্কস ও রিটা উইলসন

  • অস্ট্রেলিয়ায এলভিস প্রিসলির বায়োপিকের শ্যুটিংয়ে পৌঁছেছিলেন অস্কার জয়ী অভিনেতা, সেখানেই তাঁর করোনা আক্রান্ত হওয়ার খবর সামনে এসেছিল।

করোনা যুদ্ধে জয়লাভের পর, করোনার ভ্যাক্সিন তৈরির গবেষণার জন্য রক্তদানের আগ্রহ প্রকাশ করলেন হলিউডের তারকা দম্পতি টম হ্যাঙ্কস ও রিটা উইলসন। গত মাসের শুরুর দিকেই এই জুটির করোনা পজিটিভ হওয়ার খবর প্রকাশ্য এসেছিল। এরপর রীতিমতো হইচই পড়ে যায় গোটা বিশ্বে। অনুরাগীরা প্রার্থনা শুরু করে ফরেস্ট গাম্প তারকার সুস্থতার জন্য। গত ১৭ মার্চ করোনাকে হারিয়ে পুরোপুরি সুস্থ হয়ে ওঠেন টম হ্যাঙ্কস ও রিটা উইলসন।

গত সপ্তাহে নিজেরাই করোনা ভ্যাক্সিন তৈরির জন্য গবেষণার কাজে নিজেদের রক্ত ও প্লাজমা দান কবার কথা জানিয়েছেন এই স্টার কপল।

ভ্যারাইটিকে দেওয়া সাক্ষাতকারে টম হ্যাঙ্কস জানান, 'আমাদের সামনে অনেক প্রশ্ন ছিল, এখন আমরা কী করতে পারি? সত্যি কি কিছু করা সম্ভব? এরপর জানতে পারলাম আমাদের শরীরে একটা অ্যান্টিবডি রয়েছে। এরপরই আমরা আমাদের রক্ত ও প্লাজমা দেওয়ার আবেদন জানাই'।

অস্কার জয়ী এই অভিনেতা রসিকতার সুরে বলেন, তাঁর রক্ত থেকে যদি করোনার ভ্যাকসিন তৈরি সম্ভবকর হয় তাহলে তিনি একটি নামও ভেবে রেখেছেন। তাঁর মতে, 'আমি এটাকে হ্যাঙ্ক-সিন বলতে চাইব'।

এলভিস প্রিসলির বায়োপিকের শ্যুটিংয়ে ব্রিসব্রেনে হাজির হয়েছিলেন হ্যাঙ্কস, স্ত্রী তথা সঙ্গীতশিল্পী রিটা উইলসনেরও শো ছিল সেদেশে। কিন্তু অস্ট্রেলিয়ায় পৌঁছানোর পরেই করোনার উপসর্গ দেখা যায় ৬৩ বছর বসয়ী এই অভিনেতা ও তাঁর স্ত্রীর শরীরে। এরপর ১০ মার্চ করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আনেন হ্যাঙ্কস।

প্রসঙ্গত, এলভিস প্রিসলির বায়োপিকে, এলভিসের দীর্ঘদিনের ম্যানেজার কোলোনেল টম পার্কারের চরিত্রে অভিনয় করছেন ফরেস্ট গাম্প অভিনেতা।


বন্ধ করুন