বাংলা নিউজ > বায়োস্কোপ > Toofaan: বক্সিং ট্রেনিং নয়, ফারহানের সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল ‘মোটা হওয়া’!
ফারহানের অবিশ্বাস্য টান্সফরমেশন 
ফারহানের অবিশ্বাস্য টান্সফরমেশন 

Toofaan: বক্সিং ট্রেনিং নয়, ফারহানের সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল ‘মোটা হওয়া’!

  • ফিরছে ‘ভাগ মিলখা ভাগ’ জুটি। ১৬ই জুলাই মুক্তি পাচ্ছে বক্সার ফারহানের কাহিনি ‘তুফান’। 

পরিচালক হিসাবে বলিউড কেরিয়ার শুরু করেছিলেন ফারহান আখতার। ‘দিল চাতা হ্যায়’,'ডন', ‘লক্ষ্য’-এর ভিন্ন ভিন্ন জঁর ছবি দর্শকদের উপহার দিয়েছেন ফারহান আখতার। এরপর ‘রক অন’-এর সঙ্গে শুরু হয়েছিল অভিনেতা ফারহান আখতারের নতুন সফর, এই মিউজিক্যাল ছবিতে গান গেয়েও চমকেও দিয়েছিলেন ফারহান। গত দু-দশকে বলিউডে ভিন্ন ভিন্ন ভূমিকায় দেখা গিয়েছে ফারহান আখতারকে। 

অভিনেতা ফারহানের কেরিয়ারের অন্যতম চর্চিত ছবি ‘ভাগ মিলখা ভাগ’। ২০১৩ সালে মুক্তি পেয়েছিল মিলখা সিংয়ের বায়োপিক। আট বছর পর আরও একটি স্পোর্টস ড্রামা নিয়ে পর্দায় ফিরছেন ফারহান, এবারও পরিচালকের আসনে রাকেশ ওম প্রকাশ মেহরা। দৌড়বিদ হয়ে ট্রাকে দৌড়াতে ফারহান দেখছি আমরা, এবার পালা বক্সিং রিং ফাইট করতে দেখবার। শীঘ্রই ওটিটি প্ল্যাটফর্ম আমাজন প্রাইম ভিডিয়োতে মুক্তি পাবে ‘তুফান’, তবে না এইবার কোনও বায়োপিক নয় একদম অরিজিন্যাল একটি গল্প বলতে আসছেন এই জুটি।

করোনা আবহে ভার্চুয়ালি কলকাতার সাংবাদিকদের সঙ্গে আড্ডা দিল টিম ‘তুফান', ছবির নানান জানা-অজানা কথা ভাগ করে নিলেন ফারহান-রাকেশ ওম প্রকাশ মেহরারা। ছবির ট্রেলারে ফারহানের বডি ট্রান্সফরমেশন চমকে দিয়েছে অনুরাগীদের। পাশাপাশি ছবির জন্য বক্সিং ট্রেনিংও নিতে হয়েছে। তবে অভিনেতার কথায়, বক্সিং শেখার থেকেও বেশি চ্যালেঞ্জিং ছিল চিত্রনাট্যের স্বার্থে মোটা হওয়া হওয়া!  ছবিতে একটা অংশ আছে, যেখানে আমাকে একদম আউট অফ শেপে দেখানো হয়েছে, ওটার জন্য আমাকে সত্যি বেগ পেতে হয়েছে। আমার মনে হয় সেটাই আমার শরীরের পক্ষে সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল। আমাদের প্রত্যেকের জীবনে কিছু মাইলস্টোন রয়েছে, আমার মনে এইসব ছবিগুলি আমাদের ফিট থাকবার অনুপ্রেরণা দেয়। নতুন নতুন বিষয়ে শেখবার, জানবার সুযোগ দেয়। তবে আমি অভিনয় করুন কিংবা না করুণ ফিট থাকাটা সকলের জন্য জরুরি। ফিট থাকবে আমি জীবনে খুশি থাকবেন, এবং আপনার আশপাশের মানুষের মধ্যে খুশি ছড়িয়ে দিতে পারবেন'। 

ডোঙ্গরির এক অনাথ আজ্জু ভাই (আজিজ আলির) বক্সিং রিংয়ের চ্যাম্পিয়ন হয়ে ওঠার কাহিনি এই ছবি। জীবনের অসংখ্য ওঠা পড়ার মধ্যেও যে নিজের স্বপ্নকে ছোঁয়ার লক্ষ্য থেকে চোখ সরায়নি। অনন্যার (ম্রুনাল ঠাকুর) সঙ্গে দেখা হওয়ার পর তাঁর জীবন বদলাতে শুরু করে। বক্সিংয়ের মধ্যে প্রাণ খুঁজে পায় ছেলেটি। এমনই এক হার না মানা মনোভাবের কথা দর্শকদের সামনে হাজির করতে চলেছে 'তুফান'!

ছবিতে ফারহান ছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন ম্রুণাল ঠাকুর, সুপ্রিয়া পাঠক এবং পরেশ রাওয়াল। আগামী ১৬ই জুলাই থেকে আমাজন প্রাইম ভিডিয়োয় স্ট্রিমিং শুরু হচ্ছে ‘তুফান’-এর।

বন্ধ করুন