বাংলা নিউজ > বায়োস্কোপ > ৩৪-এ পা দিলেন অরিজিৎ সিং, দেখে নিন বলিউডের 'মেলোডি কিং'-এর সেরা পাঁচ গান
এইমুহূর্তে বলিউডের অবিসংবাদিত 'মেলোডি কিং' অরিজিৎ। ছবি সৌজন্যে - ট্যুইটার
এইমুহূর্তে বলিউডের অবিসংবাদিত 'মেলোডি কিং' অরিজিৎ। ছবি সৌজন্যে - ট্যুইটার

৩৪-এ পা দিলেন অরিজিৎ সিং, দেখে নিন বলিউডের 'মেলোডি কিং'-এর সেরা পাঁচ গান

  • রবিবার নিজের ৩৪তম জন্মদিন পালন করছেন অরিজিৎ সিং। এইমুহূর্তে বলিউডের সবথেকে জনপ্রিয় এই গায়কের সেরা পাঁচটি গানের দিকে ফের একবার চোখ বোলানো যাক। আসুন,দেখা যাক সেই গানের তালিকা।

আরও একটি বসন্ত পেরিয়ে এলেন অরিজিৎ সিং। এইমুহূর্তে অরিজিৎ-ই যে বলিউডের সবথেকে জনপ্রিয় গায়ক তা নিয়ে দ্বিধা নেই তাঁর অতি বড় শত্রুর মনেও। কে নেই বলিউডের এই গায়কের অনুরাগীর তালিকায় ? অমিতাভ বচ্চন থেকে শুরু করে ভারতীয় ক্রিকেট টিমের ক্যাপ্টেন বিরাট কোহলি রয়েছেন অরিজিতের ফ্যান লিস্টে। টিনসেল টাউনের প্রথম সারির অভিনেতাদের মধ্যে প্রায় প্রত্যেকেই চাই তাঁর ছবিতে থাকুক অরিজিতের গাওয়া গান। তবে মুর্শিদাবাদের জন্ম ও বড় হয়ে ওঠা অরিজিতের যাত্রাপথের শুরুটা কিন্তু মোটেই এত মসৃণ ছিল না। অরিজিৎ প্রথম নজরে আসেন ছোটপর্দার গানের রিয়্যালিটি শো ' ফেম গুরুকুল'-এ অংশগ্রহণের মাধ্যমে। সেই শোয়ে সেরার শিরোপা নিতে ব্যর্থ হলেও নিজের প্রতিভার জোরে তিনি চোখে পড়ে যান বলিউডের সংগীত পরিচালকদের। টুকটাক মিলতে থাকে প্লে-ব্যাকের সুযোগও।'বরফি','এজেন্ট বিনোদ' প্রভৃতি ছবিতে তাঁর গাওয়া গানে শ্রোতারা বুঁদ হলেও ২০১৩ সালে বড়পর্দায় মুক্তি পাওয়া 'আশিকী ২ ' ছবির গান ' তুম হি হো ' গেয়ে এক লহমায় স্পটলাইটে চলে আসেন অরিজিৎ। বছরের শ্রেষ্ঠ গান নির্বাচিত হওয়ার পাশাপাশি 'তুম হি হো' থেকে শুরু হয় 'সুপারস্টার' গায়ক অরিজিতের পথ চলা। বাকিটা ইতিহাস। বহু সুপারহিট গানের মালিক অরিজিতের জন্মদিনে তাঁর গাওয়া সবথেকে জনপ্রিয় পাঁচটি গানের ফর্দের দিকে একবার চোখ বোলানো যাক। আসুন!

১) ' তুম হি হো ' - ২০১৩ সালে মুক্তি পেয়েছিল মোহিত সুরি পরিচালিত 'আশিকী ২ '. ছবিতে একাধিক গান গাইলেও সংগীত পরিচালক মিঠুনের লেখা ও সুরে গাওয়া 'তুম হি হো' গানটি গেয়ে আসমুদ্রহিমাচল ভারতবাসীর মনে জায়গা করে নেন অরিজিৎ। সেই বছরের 'শ্রেষ্ঠ গায়ক '-এর ফিল্মফেয়ার পুরস্কারটিও এই গানের জেরে পেয়েছিলেন অরিজিৎ।

২) 'ফিরে লে আয়া দিল' - ২০১২ সালে মুক্তি পেয়েছিল অনুরাগ বসু পরিচালিত ছবি 'বরফি'. ছবিতে সুর দেওয়ার সুবাদে সে বছরের ফিল্মফেয়ারে শ্রেষ্ঠ সুরকারের সম্মান পেয়েছিলেন প্রীতম। 'বরফি'-র জেরেই ফিল্মফেয়ারে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার উঠেছিল রণবীর কাপুরের কপালে এবং শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কারটি নিজের ঝুলিতে পুড়েছিলেন অনুরাগ বসু। এত সত্ত্বেও মানুষের কান এড়িয়ে যায়নি এই ছবিতে গাওয়া অরিজিতের 'ফিরে লে আয়া দিল' গানটি। অসম্ভব মন কেমন করা সুরের সঙ্গে অরিজিতের ভরাট গলা অন্য মাত্রায় পৌঁছে দিয়েছিল গানটিকে। স্বানন্দ কিরকিরের লেখা সংলাপ ও প্রীতমের সুর যোগ্য সংগত করেছিল অরিজিতের গানকে।

৩) 'ইলাহি' - ২০১৩ সালে মুক্তি পাওয়া ' নিয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি' ছবিটি বক্স অফিসে ঝড় তোলার পাশাপাশি ছুঁয়েছিল দর্শকদের হৃদয়ও। ছবির গানও যোগ্য সংগত করেছিল গল্প,চিত্রনাট্য ও অভিনেতাদের। ফের একবার প্রীতমের সুরে এই ছবিতে একাধিক গান গাইলেও অরিজিতের গাওয়া 'ইলাহি' গানটিতে মেতে ওঠেছিলেন বিভিন্ন বয়সের দর্শক। যাযাবরের জীবনের আমেজে তৈরি হওয়া এই গানের সুরে সংলাপ লিখেছিলেন অমিতাভ ভট্টাচার্য। মুক্তির এতবছর পরেও আজও গানটি গুনগুন করে গেয়ে ওঠেন বহু মানুষ।

৪) 'অ্যায় দিল হ্যায় মুশকিল' - ২০১৬ সাল। মুক্তি পেয়েছিল করণ জোহর পরিচালিত ছবি 'অ্যায় দিল হ্যায় মুশকিল'. ছবির টাইটেল সং শুনে মুগ্ধ হয়নি এমন শ্রোতা পাওয়া বিরল। গায়কের নাম ? অরিজিৎ সিং। ছবি সুরকার প্রীতম ও সংলাপ লেখার দায়িত্বে ছিলেন অমিতাভ ভট্টাচার্য। এই গানটি গাওয়া সুবাদে ২০১৭ সালে ফিল্মফেয়ারের 'শ্রেষ্ঠ গায়ক' এর পুরস্কারটি ফের পকেটস্থ করেছিলেন অরিজিৎ।

৫) 'গেরুয়া'- বলিউডের 'রোম্যান্স কিং' এর তাজ এখনও মাথায় রয়েছে শাহরুখ খানের। আর সেই তারকার লিপে যদি শোনা যায় বলিউডের ' মেলোডি কিং' অরিজিতের গাওয়া গান তাহলে যেমন ভাবছেন ঠিক তেমনটাই বাস্তবে হয়েছিল এই গানের ক্ষেত্রেও।২০১৫ সালে মুক্তি পাওয়া ছবি 'দিলওয়ালে'-র প্রধান গান হিসেবে দর্শক,শ্রোতাদের সামনে পেশ করা হয়েছিল এই ছবির গান। আরও একবার প্রীতমের সুরে ও অমিতাভ ভট্টাচার্যের লেখায় গাওয়া এই রোম্যান্টিক ট্র্যাক জিতে নিয়েছিল সংগীতপ্রেমীদের হৃদয়।

বন্ধ করুন