বাংলা নিউজ > বায়োস্কোপ > Tota Roy Chowdhury: কবে থেকে শুরু হবে 'ভূস্বর্গ ভয়ঙ্কর'-এর শ্যুট? জানিয়ে দিলেন টোটা
ফেলুদাকে নিয়ে কথা বললেন টোটা।

Tota Roy Chowdhury: কবে থেকে শুরু হবে 'ভূস্বর্গ ভয়ঙ্কর'-এর শ্যুট? জানিয়ে দিলেন টোটা

মঙ্গলবার প্রকাশ্যে এসেছে 'ফেলুদার গোয়েন্দাগিরি'র নয়া সিজনের পোস্টার। এ বারের গল্প 'ভূস্বর্গ ভয়ঙ্কর'। এ বার শ্রীনগর-সহ কাশ্মীরের বিভিন্ন জায়গায় ঘুরে রহস্যের জট খুলবে ফেলুদা।

মগজাস্ত্রে ফের শান দেওয়ার পালা। কারণ ফের শুরু হচ্ছে 'ফেলুদার গোয়েন্দাগিরি'। নতুন সূচনার ইঙ্গিত ফেসবুকে আগেই দিয়েছিলেন 'ফেলুদা' টোটা। এর পর রহস্যের জট খুললেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

মঙ্গলবার  প্রকাশ্যে এসেছে 'ফেলুদার গোয়েন্দাগিরি'র নয়া সিজনের পোস্টার। এ বারের গল্প 'ভূস্বর্গ ভয়ঙ্কর'। এ বার শ্রীনগর-সহ কাশ্মীরের বিভিন্ন জায়গায় ঘুরে রহস্যের জট খুলবে ফেলুদা। তার সঙ্গী তোপসে এবং জটায়ু। অর্থাৎ অনির্বাণ চক্রবর্তী এবং কল্পন মিত্র। আগামী জানুয়ারি মাসে শুরু হবে শ্যুটিং।

এ বিষয়ে এক সংবাদমাধ্যমকে টোটা বলেন, 'দর্শক আমাদের অনেক ভালোবাসা দিয়েছেন। তাই আমরা আরও একটা সিজন নিয়ে আসছি। আগের বার দার্জিলিংয়ে শ্যুট হয়েছিল। এ বারও মনোরম একটি পাহাড়ি এলাকায় শ্যুট হবে।'

সৃজিতের হাত ধরে ফেলুদা হিসেবে আত্মপ্রকাশ করেছেন অভিনেতা টোটা রায় চৌধুরী। সত্যজিৎ রায় সৃষ্ট এই গোয়েন্দা চরিত্রকে তিনি কী ভাবে দেখেন? টোটার কথায়, 'ফেলুদা আমার কাছে আত্মবিশ্বাসী এক ব্যক্তি। যার স্থিরতা আর তীক্ষ্ণ দৃষ্টি আমাকে মুগ্ধ করে। প্রথম দু'বার যখন ফেলুদার চরিত্রে অভিনয় করেছিলাম তখন সেই বৈশিষ্ট্যগুলি রাখার চেষ্টা করেছিলাম। এমনকী প্রয়োজন মতো কণ্ঠস্বরও সে রকম করে তোলার চেষ্টা করেছিলাম।'

এর পর যদিও নিজেকে ভেঙে নতুন করে গড়েছেন টোটা। নিজের মতো করে পর্দায় মেলে ধরেছেন ফেলুদাকে। দর্শকমহলে প্রশংসিতও হয়েছেন।

টোটা অভিনীত নতুন ফেলুদাকে নিয়ে প্রথম থেকেই দর্শকের মধ্যে উদ্দীপনা রয়েছে। সৃজিতের প্রতিটি কাজ নিয়েই চলে চুলচেরা বিশ্লেষণ। 'ফেলুদা'ও ব্যতিক্রম নয়। প্রশংসা যেমন আছে, তেমনই আছে সমালোচনাও। তবে সে সবের ঊর্ধ্বে গিয়ে 'ফেলুদার গোয়েন্দাগিরি'র জন্য অপেক্ষায় দর্শক। আরও একবার ফেলুদার সঙ্গে সাক্ষাতের জন্য মুখিয়ে তাঁরা।

বন্ধ করুন