বাংলা নিউজ > বায়োস্কোপ > Tunisha Sharma Death Case: তুনিশা মৃত্যু মামলায় অভিনেতা শিজান খানকে কেন জামিন দিল আদালত?

Tunisha Sharma Death Case: তুনিশা মৃত্যু মামলায় অভিনেতা শিজান খানকে কেন জামিন দিল আদালত?

তুনিশার কেসে কেন জামিন পেলেন শিজান?

তুনিশার কেসে দীর্ঘ আড়াই মাস পর জামিন পেয়েছেন অভিনেতা শিজান খান। আদালতের তরফে জানানো হয়েছে, তদন্ত সম্পূর্ণ এবং চার্জশিট দাখিল হওয়ায় শিজানকে আর কারাগারে রাখার দরকার নেই। 

মহারাষ্ট্রের পালঘর জেলার ভাসাইয়ের একটি আদালত শনিবার তুনিশা শর্মার মৃত্যু মামলায় অভিনেতা শিজান খানকে জামিন দেয়। আদালতের তরফে জানানো হয়েছে যে যে তদন্ত সম্পূর্ণ এবং চার্জশিট দাখিল হওয়ায় তাঁকে আর কারাগারে রাখার দরকার নেই।

শনিবারের তার আদেশে অতিরিক্ত দায়রা বিচারক আরডি দেশপান্ডে বলেছেন যে, শুনানির জন্য মিস্টার খানের উপস্থিতি নিশ্চিত করার জন্য জামিনের কিছু শর্ত রাখার কথা।

তুনিশার মরদেহ উদ্ধার হয়েছিল আলিবাবা-দাস্তান-এ-কবুল ধারাবাহিকের সেট থেকে। ২৪ ডিসেম্বর ঘটে সেই ঘটনা। এরপর ২৫ ডিসেম্বর আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে গ্রেপ্তার করা হয় শিজানকে।

শনিবার বিচারক জানান, ‘তদন্ত শেষ হওয়ার পরে এবং চার্জশিট দাখিল করার পরে, আমি এই আবেদনকারীকে (খান) কারাগারের পিছনে রাখার জন্য কোনও বিশেষ পরিস্থিতি খুঁজে পাচ্ছি না৷ প্রসিকিউশনের দাখিল করা বক্তব্যে কোথাও কোনও পর্যাপ্ত কারণ বিবেচনায় আসছে না যার জন্য আবেদনকারীকে কারাগারের পিছনে আটকে রাখা হবে’

আদালতে শিজানের উকিল শৈলেন্দ্র মিশ্র জানান, যদি ধরেও নেওয়া হয় যে তাঁর মক্কেল মৃতের সঙ্গে সম্পর্ক থেকে সরে এসেছেন, তার দিকে সম্পর্ক ঠিক করার ইচ্ছে না থাকাটাও আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার দাবিকে সন্তুষ্ট করে না।

ঘটনার দুই মাস আগে সম্পর্ক ভেঙে গিয়েছিল এবং ভিক্টিমকে হাসপাতালে নিয়ে যাওয়ার ক্ষেত্রে আবেদনকারীর ভূমিকা মামলায় তার নির্দোষ হওয়াকেই দেখাচ্ছে, মিশ্র আদালতকে জানান।

'মিস্টার খান একজন সুপরিচিত অভিনেতা এবং মুম্বইতে তার স্থায়ী বসবাসের জায়গা রয়েছে এবং তাই তিনি আন্তরিকভাবে এবং নিয়মিত আদালতের দেওয়া শুনানির তারিখে উপস্থিত থাকবেন।', দাবি শিজানের আইনজীবীর। তিনি আরও বলেন, ‘এই অবস্থায় আরও জেলে থাকার অর্থ হয় বিচার-পূর্ব দোষী সাব্যস্ত হওয়া’।

জামিনের আদেশে বিচারক দেশপান্ডে বলেছেন, ‘এখন তদন্ত সম্পূর্ণ হয়েছে এবং পুলিশ বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট প্রথম শ্রেণীর ভাসাইতে চার্জশিট দাখিল করেছে। এটি উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে চার্জশিট দাখিল করার পরেও পুলিশ শেষ দশ মিনিটে তাদের দুজনের মধ্যে আসলে কী ঘটেছিল তা রেকর্ড করতে পারেনি।’

প্রসিকিউশনের পক্ষ থেকে যুক্তি দেওয়া হয়েছে যে তুনিশার মোবাইল ফোন ডেটা সংগ্রহের জন্য ‘খোলা’ ছিল না, তবে সেই দিকটি প্রসিকিউশন এবং (ফরেন্সিক সায়েন্স) ল্যাবরেটরি কর্মকর্তাদের দ্বারা ঠিক করতে হবে, বিচারক বলেন।

সঙ্গে বিচারক জামিন মঞ্জুর করার অন্যতম কারণ হিসেবে কারাগারের ভিড়কেও উল্লেখ করেছেন। যোগ করেছেন মিস্টার খান তার উপর বেঁধে দেওয়া কোনও শর্ত লঙ্ঘন করলে প্রসিকিউশন আদালতে যেতে পারে।

 

বায়োস্কোপ খবর

Latest News

রোজ ঘড়িতে অ্যালার্ম দিয়ে রাখেন? সেই শব্দেই ঘুম ভাঙে? কোন বিপদ ডেকে আনছেন এতে মায়ের সঙ্গে গল্পে ব্যস্ত খুদে আদতে বলিউডের বিখ্যাত সঙ্গীত পরিচালক, চিনতে পারলেন মাঙ্গলিক দোষে জর্জরিত হলে আজ হনুমান জয়ন্তীতে করুন এই কাজ, দূর হবে বিয়ের বাধা বরাহনগরে সিপিএম পার্টি অফিসে আগুন! তন্ময় বললেন, ‘তৃণমূলকে বুঝিয়ে দেব… ’ 'মুখ্যমন্ত্রীর জলে ডুবে মরা উচিত', মমতার 'মৃত্যু কামনা' করে ফের বিতর্কে দিলীপ মনে আছে বলিউডের ‘আশিকি' অভিনেতাকে! এ বার বাংলা ছবিতে অভিনয় করবেন রাহুল রায় মেট্রোতে উঠে জোর করে পুরুষ যাত্রীর কোলে বসলেন মহিলা, বললেন ‘নির্লজ্জ হয়ে যাব’ ‘আযোগ্যদের আমরাও বার করতে চেয়েছিলাম’ হাইকোর্টের রায় প্রসঙ্গে বললেন ব্রাত্য বক্স অফিসে ভরাডুবি LSD 2- দো অউর দো পেয়ারের, ৮০ কোটির গণ্ডি টপকাল করিনার ক্রু RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু

Latest IPL News

RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.