বাংলা নিউজ > বায়োস্কোপ > বয়স ৭০ ছুঁইছুঁই, এখনও পর্দায় নিজেকে রোজ ভাঙেন-গড়েন অনুসূয়া! এই দিদা-ঠাম্মি হিট

বয়স ৭০ ছুঁইছুঁই, এখনও পর্দায় নিজেকে রোজ ভাঙেন-গড়েন অনুসূয়া! এই দিদা-ঠাম্মি হিট

একসঙ্গে চারটে মেগায় কাজ করছেন অনসূয়া মজুমদার

টেলিভিশনে দিদা, ঠাম্মির চরিত্রে অনুসূয়া মজুমদার দর্শকের কাছে এখন সুপারহিট। 

টেলি জগতে বেশ কিছু মুখ রয়েছে যাঁরা মুখ্য চরিত্রে অভিনয় না করেও দর্শকদের কাছে অতি পরিচিত। এককথায় বলা যায়, ধারাবাহিক হোক কিংবা রিয়ালিটি শো-এর বিশেষ অঙ্গ হয়ে ওঠেন তাঁরা। দর্শকমহলে আলাদাই জনপ্রিয়তা রয়েছেন সেই সব অভিনেতা-অভিনেত্রীদের জন্য। 

টেলিভিশনের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী অনুসূয়া মজুমদার। ‘কুসুমদোলা’, ‘কুন্দ ফুলের মালা’, ‘গাছকৌটো’, ‘অন্দরমহল’— চার-চারটে বাংলা মেগা ধারাবাহিকে একসময় এখসঙ্গে কাজ করেছেন তিনি। দক্ষ হাতে নিজের কাজ এবং সংসার সামলেছেন। একসঙ্গে চারটে মেগায় কাজ করার ক্ষমতা ক'জন রাখে বলুন তো! তবে অভিনেত্রীর আগোগোরাই মন্তব্য, কাজ করতে ভালোবাসেন তিনি। হেকটিক শিডিউল উপভোগ করেন। এই মুহূর্তে স্টার জলসার ‘এক্কা দোক্কা’ ধারাবাহিকে অভিনয় করছেন তিনি।

এক সময় একটি মাল্টিন্যাশনাল সংস্থার দায়িত্বপূর্ণ পদে চাকরি করতেন অনুসূয়া মজুমদার। সেই পদের দায়িত্ব সামলে, নাচ, থিয়েটার এবং অভিনয়ও করেছেন। কিন্তু একসঙ্গে চারটে ধারাবাহিকে একসঙ্গে কাজ? সামলানোর প্রশ্ন উঠতেন অনুসূয়া দেবীর মন্তব্য, একটা চরিত্র থেকে আরেকটা চরিত্রে যেতে খুব একটা অসুবিধা হয় না তাঁর। বলেন, 'কেন হবে? তা হলে এত বছর ধরে আর কী অভিনয় করলাম!’

আরও পড়ুন: নেতিবাচক নিউজে বিরক্ত বোধ করেন, ‘আমি কী দোষ করেছি?’, প্রশ্ন জ্যাকলিনের!

নাটক থেকেই এই পর্দার জগতে আসা। প্রথম সিনেমা ‘বৃত্ত’, যদিও তা মুক্তি পায়নি। নাট্যগোষ্ঠী ‘চেনা মুখ’-এ একসময় অভিনয় করতেন তিনি। সেখানেই তাঁর অভিনয় দেখে পরিচালক মৃণাল সেন ‘মহাপৃথিবী’ ছবিতে অভিনয়ের জন্য প্রস্তাব দেন অভিনেত্রীকে। এরপর আর পিছন ফিরে দেখতে হয়নি অনুসূয়া মজুমদারকে। ‘কালরাত্রি’, ‘ভালো থেকো’, ‘চোখের তারা তুই’, ‘তাহাদের কথা’র মতো একাধিক ছবিতে কাজ করেছেন। ‘মাটি’, ‘গোত্র’ এবং ‘মুখার্জী দার বউ’ এর মতন হিট সিনেমায় মুখ্য চরিত্রে দেখা মিলেছে তাঁর। দর্শকমহলে নিজের অভিনয়ের জন্য প্রচুর প্রশংসা এবং জনপ্রিয়তা পেয়েছেন। 

৭০ ছুঁইছুঁই অনুসূয়া মজুমদারের বয়স। তবে থেমে থাকার মানুষ নন তিনি। কর্মক্ষেত্রে বয়সের প্রতিফলন দেখা যায় না তাঁর। ল্যাইট-ক্যামেরা-অ্য়াকশনের সঙ্গে অনেকটা সময় কাটান দিনভর। শীর্ষে থাকা ধারাবাহিকগুলির গুরুত্বপূর্ণ চরিত্রে এখনও নিজেকে ভাঙেন-গড়েন রোজ। 

অভিনেত্রীর স্বামীও থিয়েটারের মানুষ। শুধু অভিনয় করা নয়, ভালো অভিনয় দেখতেও ভালোবাসেন অনুসূয়া। নিজেকে শুধু পর্দার মধ্যে আবদ্ধ রাখেননি তিনি। সহ-পরিচালক হিসেবে থিয়েটারে কাজ করেছেন। সিনেমা বা থিয়েটার পরিচালনার করার ইচ্ছে রয়েছে বলে জানিয়েছেন তিনি। 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

বিশ্বমানের থ্রিলার বানাতে আকাশছোঁয়া বাজেট ডন ৩ এর! কত খরচ হচ্ছে রণবীরের ছবিতে বাতিল মুসলিমদের বিয়ে ও ডিভোর্সের আইন! করতে হবে বাকিদের মতোই, অনুমোদন অসমের ঠুকঠুকে ব্যাটিং বাবরের, ২ বলে ৬ রান বাকি, জোড়া উইকেট নিয়ে ম্যাচ জেতালেন নবীন ধনু, মকর, কুম্ভ, মীনের মাঘী পূর্ণিমা ২০২৪ কেমন কাটবে? জানুন রাশিফলে আজ কাদের প্রেমের অতীত তাদের বর্তমানে বিঘ্ন ঘটাবে? কী বলছে আজকের প্রেম রাশিফল আমিষ ছোঁন না! ধর্মের টানে অভিনয় ছাড়বেন? জবাব কৃষ্ণভক্ত ‘ফুলকি’ দিব্যানির ‘ভুল হয়েছে, মানছি তো’, সন্দেশখালিতে ফিরে স্বীকার DGP রাজীব কুমারের, কিন্তু….. ডানহাতিদের ৩২টি ৫০-এর পরে ১ম বাঁ-হাতি ব্যাটারের অর্ধশতরান, WPL-এ নজির গড়লেন কে? বন্ধ হবে না লেনদেন, Paytm-র UPI চালু রাখতে শুধু ১ কাজ করতে হবে, NPCI-কে বলল RBI অনন্ত রাধিকার প্রাক বিবাহ অনুষ্ঠানে অতিথিদের জন্য থাকছে কী কী সুবিধা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.