বাংলা নিউজ > বায়োস্কোপ > দশভি দেখে অনুপ্রাণিত হয়ে বোর্ডের পরীক্ষা পাশ করল ১২ জন কয়েদি, আপ্লুত অভিষেক
দশভি দেখে স্কুল পাশ করল আগ্রা জেলের ১২ জন বন্দি। 

দশভি দেখে অনুপ্রাণিত হয়ে বোর্ডের পরীক্ষা পাশ করল ১২ জন কয়েদি, আপ্লুত অভিষেক

দশভি দেখে অনুপ্রাণিত হয়ে উত্তরপ্রেদেশের বোর্ডের পরীক্ষায় পাশ করল ১২জন আগ্রা সেন্ট্রাল জেলের বন্দি। উচ্ছ্বসিত ছবির মুখ্য চরিত্রে থাকা অভিষেক বচ্চন। 

দু'মাস হয়ে গেল মুক্তি পেয়েছে অভিষেক বচ্চনের সিনেমা ‘দশভি’। তবে দর্শক মনে এখনও গভীর প্রভাব ফেলে চলেছে ছবিখানা। সিনেমায় একজন রাজনীতিবিদের চরিত্রে অভিনয় করেছেন জুনিয়র বচ্চন, যে ৪০ বছর বয়সে এসে ক্লাস টেনের বোর্ডের পরীক্ষায় পাশ করে। তাও জেলে বসে। আর খবর মিলছে আগ্রা সেন্ট্রাল জেল, যেখানে ছবির শ্যুট হয়েছিল, সেখানের একাধিক সদস্য অনুপ্রাণিত হয়ে উত্তরপ্রদেশের বোর্ডের পরীক্ষা দেয় ও তাঁদের মধ্যে ১২ জন ভালো নম্বর পেয়ে পাশ করেছে। 

২০২১ ও ২০২২ সালে আগ্রার সেন্ট্রাল জেলে হয়েছিল ছবির শ্যুটিং। মার্চ মাসে তা জেলে থাকা বন্দিদের দেখানোও হয়। এরপর সেখানে থাকা কিছু বন্দি সিনেমার দ্বারা উদ্বুদ্ধ হয়ে অনেকেই দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা দেয়। দিনকয়েক আগে আসা ফলাফল থেকে জানা গিয়েছে ৯ জন ক্লাস টেনের পরীক্ষায় পাশ করেছে, আর ৩জন টুয়েলভের। 

এই খবর অভিষেকের কাছে পৌঁছতেই উচ্ছ্বাস প্রকাশ করেছেন অভিনেতা। জানিয়েছেন, এটা তাঁর কাছে কোনও অ্যাওয়ার্ড পাওয়ার থেকেও বড় ঘটনা, যা হয়ত ‘দশভি’র টিম কখনো ভাবেইনি। 

এক বিবৃতিতে অভিষেক জানান, ‘যখন তুমি দেখো তোমার কোনও ছবি বাস্তব জীবনে কোনও মানুষের জীবন বদলাতে সাহায্য করছে তুমি খুশি হও। এটা যদিও ছবির পরিচালক তুষার আর পরীক্ষার্থীদের জন্যই সম্ভব হয়েছে। তুষারের এই গল্পের প্রতি যে বিশ্বাস ছিল আর ও যা দেখাতে চেয়েছিল, তাই সত্যি হল। এটা যে কোনও অ্যাওয়ার্ডের থেকেও বড়।’

 

 

বন্ধ করুন