বাংলা নিউজ > বায়োস্কোপ > রাজেশ খান্নার জন্মবার্ষিকীতে খোলা চিঠি কন্যা টুইঙ্কলের, চোখ ভিজল নেটপাড়ার
রাজেশ খান্নার সঙ্গে ছোট্ট টুইঙ্কল। (ছবি সৌজন্যে -ইনস্টাগ্রাম)
রাজেশ খান্নার সঙ্গে ছোট্ট টুইঙ্কল। (ছবি সৌজন্যে -ইনস্টাগ্রাম)

রাজেশ খান্নার জন্মবার্ষিকীতে খোলা চিঠি কন্যা টুইঙ্কলের, চোখ ভিজল নেটপাড়ার

  • রাজেশ খান্নার ৭৯তম জন্মবার্ষিকীতে শুভেচ্ছা জানালেন কন্যা টুইঙ্কল।

বেঁচে থাকলে এদিন তাঁর বয়স হতো ৭৯। তিনি অর্থাৎ ভারতের প্রথম সুপারস্টার রাজেশ খান্না। ২৯ ডিসেম্বর বুধবার রাজেশ খান্নার ৭৯তম জন্মবার্ষিকীতে তাঁকে স্মরণ করে জন্মদিনের শুভেচ্ছা জানালেন তাঁর মেয়ে টুইঙ্কল খান্না। বাবার সঙ্গে তাঁর বহু পুরোনো একটি সাদা-কালো ছবি ইনস্টাগ্রামে আপলোড করে অল্প কোথায় মন উজাড় করে একটি ছোট্ট চিঠি লিখেছেন রাজেশ-কন্যা। টুইঙ্কলের সেই চিঠি পড়ে চোখ ভিজেছে নেটপাড়ার। উল্লেখ্য, এদিন টুইঙ্কল খান্নারও জন্মদিন। ৪৮-এ পা রাখলেন 'অক্ষয়-ঘরণী'।

ইনস্টাগ্রামে পোস্ট করা ওই থ্রোব্যাক ছবিতে দেখা যাচ্ছে রাজেশ খান্নার গালে স্নেহ চুম্বন এঁকে দিচ্ছেন ছোট্ট টুইঙ্কল। সঙ্গে লিখেছেন, 'বাবা বলতেন ওঁর জন্মদিনে আমিই নাকি সেরা উপহার। আর তা বলার কারণও ছিল। ওঁর জন্মদিনেই যে পৃথিবীতে প্রথম পা রেখেছিলাম। ছবিতে একটি ছোট্ট তারা এই ব্রহ্মান্ডের সবচাইতে বড় তারার দিকে তাকিয়ে রয়েছে।' চিঠির শেষে টিনার সংযোজন, 'বাবা, আজ এই দিনটা আমাদের। চিরকালের মতোই।' 

আয়েশা শ্রফ থেকে শুরু করে সিকন্দর খের, মনীশ মালহোত্রার মতো নামি বলি-ব্যক্তিত্বরা জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন টুইঙ্কলকে। জানিয়ে রাখা ভালো, এইমুহূর্তে স্বামী অক্ষয় কুমারের সঙ্গে মলদ্বীপে ছুটি কাটাচ্ছেন 'বার্থডে গার্ল'। সেখান থেকেই নিজেদের একটি ছবি পোস্ট করে স্ত্রীকে শুভেচ্ছা জানাতে বিলকুল ভোলেননি খিলাড়ি।

প্রসঙ্গত, এবার বড়পর্দায় আসতে চলেছে ভারতের প্রথম সুপারস্টার রাজেশ খান্নার বায়োপিক! ঘোষণা বলি-প্রযোজক নিখিল দ্বিবেদীর।'আরাধনা', 'কটি পতঙ্গ', 'অমর প্রেম', 'আনন্দ', 'খামোশি'র মতো একের পর এক ব্লকব্লাস্টার বক্স অফিসে উপহার দিয়ে আকাশছোঁয়া জনপ্রিয়তা পেয়েছিলেন রাজেশ খান্না। তাঁর সুবাদেই বলিউডে প্রথমবার 'সুপারস্টার' শব্দটি ব্যবহার হয়েছিল। ছিল একাধিক বিতর্কও। তবে সবকিছু পেরিয়ে জীবনের শেষ দিন পর্যন্ত দর্শকের ভালোবাসা কুড়িয়ে গিয়েছিলেন তিনি। রয়ে গিয়েছিলেন 'পাবলিক ফিগার'। প্রয়াত এই বলি-তারকার বায়োপিক প্রসঙ্গে নিখিল দ্বিবেদী জানান, তাঁর মতো এত বিরাট মাপের রাজকীয় ব্যক্তিত্বের বহু বছর আগেই বায়োপিক হওয়া উচিত ছিল। তা যখন হয়নি, এবার তিনি সেই দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন। গৌতম চিন্তামণির লেখা বই ‘ডার্ক স্টার: দ্য লোনলিনেস অফ বিয়িং রাজেশ খান্না’র স্বত্বও কিনে নিয়েছেন নিখিল। সেই বই অনুযায়ী লেখা হবে ছবির চিত্রনাট্য। লিখবেন সেই বইয়ের লেখক গৌতম।

আর ছবির পরিচালনার দায়িত্ব? সেই বিষয়ে কথা চলছে ফারহা খানের সঙ্গে। এ প্রসঙ্গে ফারহা নিজেও জানিয়েছেন, তিনি এই বিষয়ে জোর আলোচনা চালাচ্ছেন নিখিলের সঙ্গে। এমনকি গৌতমের লেখা বইটি পড়ে তাঁর বেশ ভালো লেগেছে, সেকথাও খোলাখুলিভাবে জানিয়েছেন। তবে এর থেকে বেশি এই প্রোজেক্ট সম্পর্কে আর একটি কথাও জানাননি 'হ্যাপি নিউ ইয়ার' এর পরিচালক।

আর রাজেশ খান্নার ভূমিকায় পর্দায় কোন বলি-তারকাকে দেখা যেতে চলেছে? নিখিলের জবাব, 'সেটি পুরোপুরি পরিচালক-ই ঠিক করবেন। এ বিষয়ে এখনও আলোচনা চলছে।'

বন্ধ করুন