বাংলা নিউজ > বায়োস্কোপ > 'সময় বরবাদ'-অক্ষয় কুমারের ‘লক্ষ্মী’ দেখে হতাশ নেটিজেনরা, টুইটারে উগরে দিল ক্ষোভ
দিওয়ালিতে ধামকা করা হল না লক্ষ্মীর! 
দিওয়ালিতে ধামকা করা হল না লক্ষ্মীর! 

'সময় বরবাদ'-অক্ষয় কুমারের ‘লক্ষ্মী’ দেখে হতাশ নেটিজেনরা, টুইটারে উগরে দিল ক্ষোভ

  • দর্শক-সমালোচক, দুই পক্ষেরই মন জিততে ব্যর্থ অক্ষয় কুমারের দিওয়ালি রিলিজ ‘লক্ষ্মী’। 

করোনা জট,কট্টরপন্থীদের আক্রমণ সামলে নাম পালটে সোমবার মুক্তি পেল অক্ষয় কুমারের হরর কমেডি লক্ষ্মী। এই লক্ষ্মী থেকে ‘বম্ব’ তো আগেই বাদ পড়েছে, দিওয়ালিতে যে ধামাকার আশা ওটিটি প্ল্যাটফর্মে করেছিলেন অক্ষয়সহ গোটা টিম- তা কোনওভাবেই সম্ভবপর হল না। বরং অনেকখানি নিরাশ দর্শকরা। ৯ নভেম্বর সন্ধ্যায় ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পেয়েছে পরিচালক রাঘব লরেন্সের এই ছবি। ছবিতে অক্ষয় কুমার ছাড়াও রয়েছেন কিয়ারা আডবানি এবং শরদ কেলকার। ছবির যৌথ প্রযোজকের ভূমিকায় রয়েছেন খোদ খিলাড়ি কুমার। অভিনেতা আগেই দাবি করেছিলেন এটা নাকি তাঁর তিন দশকের ফিল্মি কেরিয়ারের সবচেয়ে চ্যালেঞ্জিং চরিত্র। পরনে লাল শাড়ি, কপালে বড় লাল টিপে ছবির ফার্স্ট লুকেই চমকে দিয়েছিলেন অক্ষয় কুমার। তবে আশা জাগিয়েও হতাশ করল এই ছবি, দাবি নেট নাগরিকদের। শুধু নেটিজেনদের নন, ফিল্ম সমালোচকদের কাছেও প্রশংসা কুড়াতে ব্যর্থ লক্ষ্মী। তবে অক্ষয় ও শরদ কেলকারের অভিনয় মনে দাগ কাটবে। 

তামিল হরর কমেডি ‘মুনি ২ : কাঞ্চনা’ ছবির হিন্দি রিমেক এই ছবি। তবে কাঞ্চনার মতো দর্শক মন ভরাতে পারল না লক্ষ্মী, সৌজন্যে ছবির ঢিলেঢালা চিত্রনাট্য দাবি ছবি বিশেষজ্ঞদের। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই বলিউডের একটা বড় অংশ ক্ষোভের মুখে পড়েছে তা স্পষ্ট, যার জেরে সড়ক ২-এর ট্রেলার ডিজলাইকের বিশ্বরেকর্ড গড়েছে। লক্ষ্মীকে এর হাত থেকে বাঁচাতে ইউটিউবে ছবির ট্রেলার বা গানের লাইক/ডিজলাইক সংখ্যা গোপন রাখবার সিদ্ধান্ত নেয় নির্মাতারা। তবে শেষরক্ষা হল না, সড়ক-২-এর মতোই হতাশ করল লক্ষ্মী।

আইএমডিবি (IMDb)-তে এই ছবির রেটিং দশের মধ্যে মাত্র ২.৫। হাজার হাজার দর্শক এই ছবিকে ১-এর বেশি নম্বর দেননি। অনেকের মতেই লক্ষ্মী দেখা মানে- ‘সময় নষ্ট করা ছাড়া আর কিছুই নেই’।

হিন্দুস্তান টাইমসের রিভিউতে মনিকা রাওয়াল কুকরেজা লিখেছেন-'অক্ষয় কুমার নির্ভরযোগ্য ভালো পারফরম্যান্স সত্ত্বেও রাঘব লরেন্সের এই রিমেক ছবি না আপনাকে হাসাবে না মনে ভয় ধরাবে। এক কথায় ম্যাজিক তৈরিতে ব্যর্থ এই ছবি। লক্ষ্মী নিঃসন্দেহে লার্জ স্কেলে তৈরি ছবি যা হয়ত সিঙ্গল স্ক্রিন থিয়েটার সিটি বা হাততালি অর্জন করতে পারে কিন্তু নিজের ঘরে বসে এই ছবিটা দেখা মানে সময় কাটানো ছাড়া আর কিছুই নয়। তবে ভালো কনটেন্টযুক্ত ছবি দেখতে পছন্দ করেন যে দর্শকরা, তাঁদের কাছে এই ছবি নিঃসন্দেহে প্রবলেমেটিক মনে হবে'।

বন্ধ করুন