বাংলা নিউজ > বায়োস্কোপ > বলিউডে দুই কাপুর বংশের যোগ! করিনা ও সোনম তুতো বোন, জানেন কীভাবে?
দুই কাপুর বংশের যোগ
দুই কাপুর বংশের যোগ

বলিউডে দুই কাপুর বংশের যোগ! করিনা ও সোনম তুতো বোন, জানেন কীভাবে?

  • বীরে দি ওয়েডিং ছবিতে একসঙ্গে কাজ করেছেন করিনা-সোনাম।

বলিউডে পা রাখার পরই সফল অভিনেত্রী হিসেবে পরিচিত করিনা কাপুর খান এবং সোনম কাপুর। এক কথায় দু’জনেই বলিউডের ফিল্মি পরিবারের সদস্য। তবে অনেকেই জানেন না, তাঁরা দূর সম্পর্কের আত্মীয়। 

করিনার বলিউড খ্যাত কাপুর পরিবারের সদস্য। বলিউডের ‘ফার্স্ট ফ্যামিলি’ হিসাবে পরিচিত পৃথ্বীরাজ কাপুরের চতুর্থ প্রজন্ম করিনা-করিশ্মা-রণবীররা। রাজ কাপুর, শাম্মি কাপুর এবং শশী কাপুর থেরে ঋষি কাপুর,রণধীর কাপুরের মতো নামাদামী ব্যক্তিত্বরা এই পরিবারের সদস্য।

অভিনয় ও সুনাম অর্জনে পরিবারের প্রথম মহিলা কারিশ্মা কাপুর। পরবর্তীতে পরিবারের ঐতিহ্য মেনে কারিনা এবং রণবীর কাপুরও বলিউডে কেরিয়ার গড়েন, এবং ব্যাপক সাফল্য পান।

তবে এমন আরও একটি কাপুর পরিবার রয়েছে যে ধারাবাহিকভাবে প্রশংসা এবং সফলতা অর্জন করেছে। ১৯৯০-এর দশকে অনিল কাপুরের উত্থানের সঙ্গে দুর্দান্ত স্টারডম পেয়েছিলেন। সেটা অনিল, বনি কাপুর এবং সঞ্জয় কাপুরের বাবা সুরিন্দর কাপুরের পরিবার।

দুই পরিবারের মধ্যে সংযোগ রয়েছে কীভাবে? পৃথ্বীরাজ কাপুর এবং সুরিন্দর কাপুর ছিলেন তুতো ভাই। একসময় পৃথ্বীরাজ সুরিন্দরকে তাঁর সহায্য করার জন্য পেশোয়ার থেকে মুম্বাইতে ডেকেছিলেন। খবর অনুযায়ী, সুরিন্দর সেই সময় তারকা অভিনেত্রী গীতা বালির সেক্রেটারি হিসেবে কাজ করতেন।

পরে সুরিন্দর সফল পরিচালক হিসেবে খ্যাতি পান। তার অনেকগুলো ছবিতে তাঁর নিজের ছেলে অনিল কাপুর অভিনয় করেছিলেন। তিনি অনেকগুলো কানাড়া ছবি, তামিল অথবা তেলুগু হিন্দিতে রিমেক করেছেন। যেমন ‘হাম পাঞ্চ’, ‘বো সাত দিন’, ‘লোফার’, ‘জুদাই’, ‘সির্ফ তুম’, ‘হামারা দিল আপকে পাস হ্যায়’, ‘পুকার’ এবং ‘নো এন্ট্রির’ পুনর্নির্মাণ করেছেন।

তাই করিনা-করিশ্মারা আসলে দূর সম্পর্কের আত্মীয়। 

বন্ধ করুন