বাড়ি > বায়োস্কোপ > পরিযায়ী শ্রমিকদের হিরো সোনু সুদকে কুর্নিশ কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির
সোনুর কাজে মুগ্ধ স্মৃতি ইরানি 
সোনুর কাজে মুগ্ধ স্মৃতি ইরানি 

পরিযায়ী শ্রমিকদের হিরো সোনু সুদকে কুর্নিশ কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির

  • কয়েক হাজার পরিযায়ী শ্রমিককে ইতিমধ্যেই ঘরে ফিরিয়েছেন সোনু সুদ।

করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন অনেক তারকাই। তবে সাম্প্রতিক সময়ে বলিউডের তাবড় তাবড় তারকাদের ছাপিয়ে গিয়েছেন পরিযায়ী শ্রমিকদের সুপারম্যান সোনু সুদ। দেশের খেটে খাওয়া মানুষগুলোকে ঘরে ফিরতে যাতে মাইলে পর মাইল হাঁটতে না নয় লকডাউনে সেই ব্যবস্থা করেছেন সোনু। নিজের ব্যক্তিগত প্রচেষ্টায় কয়েক হাজার পরিযায়ী শ্রমিককে ঘরে ফিরিয়েছেন পর্দার ছেদি সিং। গোটা দেশে আলোচনার কেন্দ্রবিন্দুতে সোনু সুদ। এবার তাঁর প্রশংসায় পঞ্চমুখ কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

টুইটারে সোনু পরিযায়ী শ্রমিক বা ভিন রাজ্যে আটকে থাকা মানুষের উদ্দেশে টুইট করে বলেছিলেন ‘হেঁটে কেন যাবে বন্ধু, আমাকে নম্বর পাঠাও’, সেই টুইট রিটুইট করে স্মৃতি ইরানি লেখেন, ‘তোমাকে সহকর্মী হিসেবে প্রায় দুদশকের বেশি সময় ধরে চিনি। অভিনেতা হিসেবে তোমার উত্থানকে আমি সেলিব্রেট করেছি। কিন্তু এই কঠিন সময়ে তোমার যে দয়ালু মন সবার সামনে এসেছে, তার জন্যে আজ আরও বেশি গর্বিত। অসহায় মানুষের পাশে এসে দাঁড়ানোর জন্যে অনেক ধন্যবাদ।’

বিভিন্ন রাজ্যের সহায়তা নিয়ে কয়েক শো পরিযায়ী শ্রমিককে সুরক্ষিতভাবে ঘরে ফিরিয়েছেন সোনু। শুধু যাতায়াতই নয় পথে তাঁদের খাবার জল সবকিছুর ব্যবস্থা করছেন অভিনেতা। গোটা প্রক্রিয়ার তদারকিও করছেন নিজে দাঁড়িয়ে থেকে। মহারাষ্ট্র থেকে একাধিক বাসে কর্নাটক, উত্তরপ্রদেশে পরিযায়ী শ্রমিকরা পৌঁছে গিয়েছেন এই বলিউড অভিনেতার উদ্যোগে।

 একজন টুইটারে সোনুর কাছে সাহায্য চেয়ে বলেন, সোনু স্যার ব্যাস উত্তরপ্রদেশে পৌঁছে দিন,সেখান থেকে হেঁটেই বাড়ি চলে যাব। জবাবে সোনু জানান,  ‘হেঁটে কেন যাবে বন্ধু, আমাকে নম্বর পাঠাও’।

স্মৃতি ইরানির আগে সোনু সুদের মানব দরদি কাজের প্রশংসা করে টুইট করেছিলেন এনসিপি নেতা তথা মহারাষ্ট্রের মন্ত্রী জয়ন্ত পাতিল। তিনি সোনুকে ধন্যবাদ জানান পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরার জন্য বাসের ব্যবস্থা করায়। তিনি টুইটারে বলেন সোনুর মতো মানুষরাই প্রকৃত হিরো। 

বন্ধ করুন