বাংলা নিউজ > বায়োস্কোপ > UP CM Yogi Adityanath: প্রযোজক-পরিচালকদেরও সচেতন থাকা উচিত: ‘পাঠান’ বিতর্ক সূত্রে আদিত্যনাথ

UP CM Yogi Adityanath: প্রযোজক-পরিচালকদেরও সচেতন থাকা উচিত: ‘পাঠান’ বিতর্ক সূত্রে আদিত্যনাথ

‘পাঠান’ প্রসঙ্গে মুখ খুললেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ

Yogi Adiyanath on Bollywood: মুক্তির আগে আগে বিতর্কের মুখে পড়েছিল ‘বেশরম রং’-এ দীপিকা পরনে গেরুয়া বিকিনি। বিতর্ক, বিক্ষোভের পাশাপাশি দেশ জুড়ে বয়কটের ডাক উঠেছিল ছবি নিয়ে। এ বার ‘পাঠান’ ছবি ‘বেশরম রং’ থেকে ‘বলিউড বয়কট’-এর মতো বিষয়গুলি নিয়ে মুখ খুললেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

মুক্তির আগে থেকেই একাধিক বিতর্কের মুখে পড়েছে ‘পাঠান’। ছবিতে অভিনয় করেছেন শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম। গত ২৫ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এই ছবি। এরপরই বক্স অফিসে একের পর এক রেকর্ড ভাঙছে ‘পাঠান’। যদিও মুক্তির আগে চিত্রটা কিন্তু একেবারে উলটো ছিল। 

মুক্তির আগে আগে বিতর্কের মুখে পড়েছিল ‘বেশরম রং’-এ দীপিকা পরনে গেরুয়া বিকিনি। বিতর্ক, বিক্ষোভের পাশাপাশি দেশ জুড়ে বয়কটের ডাক উঠেছিল ছবি নিয়ে। ছবিতে কাঁচি চালাতে হয়েছিল সেন্সর বোর্ডকে। তবে সব থেকে বেশি উত্তরপ্রদেশে এই ছবি নিয়ে শোরগোল হয়েছিল। কিছুদিন আগে বলিউড তারকারা এক জায়গায় হয়ে বৈঠকে বসেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে। উত্তরপ্রদেশের আসন্ন ফিল্ম সিটির পরিপ্রেক্ষিতেই ছিল এই সাক্ষাৎ।

উত্তর প্রদেশকে চলচ্চিত্র-বান্ধব রাজ্য হিসাবে তুলে ধরতেই বলিউডের অভিনেতাদের সঙ্গে বৈঠক করেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী। বনি কাপুর, গোরক্ষপুরের লোকসভা সাংসদ তথা অভিনেতা রবি কিষাণ, ভোজপুরী অভিনেতা দীনেশ লাল নিরহুয়া, সঙ্গীতশিল্পী সোনু নিগম, কৈলাশ খের, অভিনেতা সুনীল শেট্টি, প্রযোজক-পরিচালক চন্দ্র প্রকাশ দ্বিবেদী, মধুর ভান্ডারকর ও রাজকুমার সন্তোষী সহ প্রমুখ বিশিষ্টজনেরা সেই বৈঠকে হাজির ছিলেন। সেখানেও ‘বয়কট’ প্রসঙ্গে কথা উঠেছিল। আরও পড়ুন: পুরীতে ৬ ফুটের বালির ভাস্কর্য, লতাজির প্রথম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা শিল্পীর

এ বার ‘পাঠান’ ছবি ‘বেশরম রং’ থেকে ‘বলিউড বয়কট’-এর মতো বিষয়গুলি নিয়ে মুখ খুললেন যোগী আদিত্যনাথ। সম্প্রতি এক সাক্ষাৎকারে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর মন্তব্য, ‘সিনেমা তৈরির সময় পরিচালকদের সচেতন থাকা উচিত।’ আসলে ‘বেশরম রং’-এ দীপিকার গেরুয়া বিকিনি নিয়ে তুমুল সমালোচনা হয়েছিল। যদিও এই প্রসঙ্গে সরাসরি কিছু বললেনি যোগী আদিত্যনাথ। তবে বলিউডে বয়কট প্রসঙ্গে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, ‘শিল্পীকে সব সময় সম্মান দেওয়া উচিত। তবে ছবি তৈরির ক্ষেত্রে প্রযোজক পরিচালকদেরও সাবধানী হওয়া দরকার। এমন কোনও ছবি বা দৃশ্য ব্যবহার করা উচিত নয়, যা সাধারণ মানুষের ভাবাবেগে আঘাত করে।’

প্রসঙ্গত, চলতি মাসে উত্তর প্রদেশে ইনভেস্টর সামিট রয়েছে। এখানে একাধিক বলিউড অভিনেতা এবং ব্যক্তিত্ব আমন্ত্রিত। উত্তরপ্রদেশের ছবির শ্যুটিংয়ের ক্ষেত্রে বেশ কিছু নয়া নির্দেশিকা আনতে চলেছে যোগী সরকার। 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

ঝড়ঝঞ্ঝায় মাঝ আকাশে বিপাকে দিল্লি-শ্রীনগর IndiGo বিমান! রইল অন্দরের দৃশ্য স্কুলে গিয়ে ব্যবহার করা যাবে না মোবাইল, নিষেধাজ্ঞা ব্রিটেনে 'আধ ঘণ্টায় খালি করান, নয়তো...', সরকারি অফিসারকে সাফ বার্তা স্মৃতির রাজ্যসভায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী সোনিয়া, নড্ডা, বাংলা থেকে কারা পেলেন জয়? আগামিকাল প্রদোষ ব্রতর শুভ সময়, পুজো বিধি ও প্রদোষ উপবাসের গুরুত্ব জেনে নিন ভূমিষ্ট হল বিরাট-অনুষ্কার দ্বিতীয় সন্তান, ছোট্ট ভামিকার ভাই হল না বোন? ১৯৯০ বিশ্বকাপের ফাইনালে তাঁর গোলেই স্বপ্ন ভেঙেছিল মারাদোনার, প্রয়াত ব্রেমে আজিমগঞ্জ- নসিপুর রেলসেতু খুলবে শীঘ্রই, শিয়ালদা থেকে এনজেপি এবার আরও কাছে বামপন্থীদের অপমানে ভারত ছেড়ে বাংলাদেশে যেতে চান কবীর সুমন! লিখলেন 'ওঁরা আমায়…' পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদের পথে এমবাপ্পে, কত নম্বর জার্সি গায়ে মাঠে নামবেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.