বাংলা নিউজ > বায়োস্কোপ > The Kerala Story: বাংলায় নিষিদ্ধ, মধ্যপ্রদেশের পর এবার উত্তরপ্রদেশেও করমুক্ত ‘দ্য কেরালা স্টোরি’

The Kerala Story: বাংলায় নিষিদ্ধ, মধ্যপ্রদেশের পর এবার উত্তরপ্রদেশেও করমুক্ত ‘দ্য কেরালা স্টোরি’

যোগীর রাজ্যে করমুক্তি দ্যা কেরালা স্টোরি

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নিজে তাঁর মন্ত্রীসভার সদস্যদের সঙ্গে বসে এই ছবি দেখার সিদ্ধান্ত নিয়েছেন। আগামী ১২ মে লখনউতে 'দ্য কেরালা স্টোরি'র বিশেষ প্রদর্শন হবে, সেখানেই উত্তরপ্রদেশের অন্যান্য মন্ত্রীদের সঙ্গে বসে দ্যা কেরালা স্টোরি দেখবেন যোগী আদিত্যনাথ। ।

'দ্য কেরালা স্টোরি', এই মুহূর্তে এই ছবি ঘিরেই আলোচনায় সরগরম গোটা দেশ। বাংলায় এই ছবিকে নিষিদ্ধ ঘোষণা করেছেন মখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। তবে তারই মাঝে বড় সিদ্ধান্ত নিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। উত্তরপ্রদেশে ‘দ্যা কেরালা স্টোরি’কে করমুক্ত ঘোষণা করলেন আদিত্যনাথ। ইতিমধ্যেই মধ্যপ্রদেশ সরকারও এই ছবিকে করমুক্ত করার কথা ঘোষণা করেছেন।

জানা যাচ্ছে, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নিজে তাঁর মন্ত্রীসভার সদস্যদের সঙ্গে বসে এই ছবি দেখার সিদ্ধান্ত নিয়েছেন। আগামী ১২ মে লখনউতে 'দ্য কেরালা স্টোরি'র বিশেষ প্রদর্শন হবে, সেখানেই উত্তরপ্রদেশের অন্যান্য মন্ত্রীদের সঙ্গে বসে দ্য কেরালা স্টোরি দেখবেন যোগী আদিত্যনাথ। সোমবার টুইট করে দ্য়া কেরালা স্টোরি উত্তরপ্রদেশে করমুক্ত করার কথা জানিয়েছিলেন যোগী।

আরও পড়ুন-'আদিপুরুষ'-এর অনুষ্ঠানে একান্তে প্রভাস-কৃতির 'ফিসফিস', উঠল ‘জয় শ্রীরাম’ ধ্বনি…

আরও পড়ুন-কনসার্ট চলাকালীন পপকর্ন খাওয়ার প্রস্তাব, নির্দ্বিধায় গ্রহণ করলেন অরিজিৎ সিং

আরও পড়ুন-শ্বাস নিতে অসুবিধা হত, হাঁপিয়ে যেতাম, মাটিতে বসলে উঠতে পারতাম না: অকপট ঋতাভরী

এদিকে 'দ্য কেরালা স্টোরি'কে করমুক্ত করার পথে হাঁটতে পারে উত্তরাখণ্ডের সরকারও। সেরাজ্যের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামী মঙ্গলবার এই ছবিটি দেখতে চলেছেন। আর ছবিটি দেখার পরই উত্তরাখণ্ডেও এই ছবিকে নিষিদ্ধ ঘোষণা করতে পারেন পুষ্কর সিং ধামী। এদিকে এরাজ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার বিতর্কিত ছবি ‘দ্য কেরালা স্টোরি’ প্রদর্শন অবিলম্বে বন্ধ করার নির্দেশ দিয়েছেন। তাঁর কথায় এরাজ্যে কোনও ঘৃণা কিংবা হিংসামূলক ঘটনা ছড়িয়ে পড়ুক এটা তিনি চান না। মুখ্যমন্ত্রী বলেন, ‘ যে যব দৃশ্য এই সিনেমায় দেখানো হয়েছে তা রাজ্যের শান্তি-শৃঙ্খলার পক্ষে বিপজ্জনক’।

সুদীপ্ত সেন পরিচালিত, ‘দ্য কেরালা স্টোরি’র টিজার মুক্তির পর থেকেই এটি বিতর্কের কেন্দ্রবিন্দুতে রয়েছে। এই ছবিতে উঠে এসেছে কীভাবে কেরালার একাধিক হিন্দু ও ক্রিশ্চান মহিলাকে ইসলামে ধর্মান্তরিত হতে বাধ্য করা হয়েছিল। সন্ত্রাসবাদী সংগঠন ইসলামিক স্টেট (আইএস) যোগ দিতে বাধ্য করা হয়েছি। গত ৫ মে মুক্তি পেয়েছে 'দ্যা কেরালা স্টোরি'। আর এরপরই ছবিটি নিয়ে রাজনৈতিক মহলে বিতর্কের ঝড় উঠেছে। যদিও এই ছবিতে যেটা তুলে ধরা হয়েছে, তা সম্পূর্ণ মিথ্যে ঘটনা বলে দাবি করেছে কেরলার বাম ও কংগ্রেসের মতো রাজনৈতিক দলের সদস্যরা। 

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

অন্ধ্র ক্রিকেট সংস্থাকে কাঠগড়ায় তুলেছেন, পালটা তদন্ত শুরু হনুমার বিরুদ্ধে ‘আপনাকে তাড়া করেছে?’ নামের গেরোয় পিংলার বিধায়ককে হাসপাতালেই নাগড়ে ফোন অগ্নাশয়ের ক্যানসারে ভুগছিলেন পঙ্কজ! কী বলছেন অনুপ জালোটা-হরিহরণ মা-মামিমার বনিবনা হচ্ছে না! অশান্তির মাঝেই বোন আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নভ্যা সাভারকার হয়ে উঠতে জেলে নিজেকে বন্দি করে রাখেন রণদীপ! লেখেন, ‘আমি ২০ মিনিটও…’ লোহার বিম তুলতে গিয়ে উল্টে গেল হাইড্রোলিক ক্রেন! দুর্ঘটনা কোনা এক্সপ্রেসওয়েতে খোদাইয়ের সময় অলৌকিক রাম লালা, ছবি শেয়ার করলেন অরুণ যোগীরাজ রাধা, মারিজানের দাপটের পর মেগ-শেফালি ঝড়,উড়ে গেল ইউপি,পয়েন্টের খাতা খুলল দিল্লি অনুপমের হবু স্ত্রী প্রশ্মিতারও আগে বিয়ে ছিল! কে গায়িকার প্রথম স্বামী? প্রেমে গদগদ! সোনার সংসারের সেরা জা কৌশাম্বি, হবু বউকে নিয়ে গর্বিত আদৃত কী লিখলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.