বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘গু’ নিয়ে আস্ত একখানা সিনেমা! আসছে ‘গু কাকু’
আসছে ‘গু কাকু’
আসছে ‘গু কাকু’

‘গু’ নিয়ে আস্ত একখানা সিনেমা! আসছে ‘গু কাকু’

  • ছবিটি প্রেক্ষাপট সোশ্যাল স্যাটায়ার। গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে অভিনেতা মোশারফ করিমকে। 

ছবির নাম ‘গু-কাকু’। ইংরেজি তর্জমা করলে হয় ‘দ্য পটি আঙ্কল’। নাম শুনে অবাক হচ্ছেন? চোখ ধাঁধানো স্টার কাস্ট নিয়ে তৈরি হচ্ছে এই ছবি। ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে ছবির পোস্টার। 

ছবির পটভূমিকা নব্বইয়ের দশকের একটি মফস্বলি অঞ্চল।। অভিনয় করবেন বাংলাদেশের তারকা মোশারফ করিম। গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে তাঁকে। তিনিই কি গু-কাকু? সেবিষয় মুখে কুলুপ এঁটেছেন পরিচালক মণীশ বসু। এক কাল্পনিক কাকুকে কেন্দ্র করে এগোবে ছবি গল্প, নাম ‘গু কাকু- দ্য পটি আঙ্কল’। উপলক্ষ ‘ভূতের ভবিষ্যৎ’-এর দশ বছরের পূর্তি, ছবির প্রযোজনা করছে মোজো প্রোডাকশনস।

মোশারফ করিম ছাড়াও ছবিতে অভিনয় করতে চলেছেন পরাণ চন্দপাধ্যায়, ঋত্বিক চক্রবর্তী, তনুশ্রী চক্রবর্তী, শান্তিলাল মুখোপাধ্যায়, অপরাজিতা ঘোষ এবং মিশকা হালিমের মতো তারকারা। একজন ব্রাত্য, প্রান্তিক মানুষ গোটা জনগোষ্ঠীর জীবনকে দারুণ প্রভাবিত করে। এক অঞ্চলের অধিবাসীদের একটি সুনির্দিষ্ট পথ দেখায় সে। সেই গল্পই উঠে আসতে চলেছে ছবির মাধ্যমে।

‘গু-কাকু’ পোস্টার
‘গু-কাকু’ পোস্টার

পরিচালক মণীশের কথায়, ‘একজন ব্রাত্য, প্রান্তিক মানুষ কী ভাবে একটি গোটা জনগোষ্ঠীর জীবনকে তীব্র ভাবে প্রভাবিত করে ও শেষমেশ সেই অঞ্চলের অধিবাসীদের জন্য হ্যামলিনের বাঁশিওয়ালা হয়ে ওঠে, সে গল্পই উঠে আসে এই ছবিতে’। প্রযোজনায় জয় বি গঙ্গোপাধ্যায়। তাঁর কথায়, মণীশের এই সোশ্যাল স্যাটায়ার এই অতিমারির সময়ও প্রাসঙ্গিক। ফেব্রুয়ারিতে শুরু হবে ছবির শ্যুটিং।

 

 

বন্ধ করুন