বাংলা নিউজ > বায়োস্কোপ > মধুসূদনের জন্মবার্ষিকীতে উপেন্দ্রকিশোরের ছবি পোস্ট! ট্রোলের মুখে প্রসেনজিৎ
প্রসেনজিৎ চট্টোপাধ্যায়
প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

মধুসূদনের জন্মবার্ষিকীতে উপেন্দ্রকিশোরের ছবি পোস্ট! ট্রোলের মুখে প্রসেনজিৎ

  • নিজের সোশ্যাল মিডিয়া টিমের ভুলের জন্য অবশ্য ক্ষমা চেয়ে নিয়েছেন বুম্বাদা। 

ভুল সব মানুষেরই কম-বেশি হয়। তেমনি মাইকেল মধুসূদন দত্তের জন্মবার্ষিকী উপলক্ষে শ্রদ্ধাজ্ঞাপন করতে গিয়ে গুলিয়ে ফেলল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ‘ডিজিটাল টিম’। সোমবার মাইকেল মধুসূদন দত্তের জন্মবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন করতে গিয়ে অভিনেতার অফিসিয়্যাল ফেসবুক পেজে উপেন্দ্রকিশোর রায়চৌধুরীর ছবি আপলোড করে দেওয়া হয়। নেটদুনিয়ায় ভাইরাল হয়ে যায় সেই স্ক্রিনশট। এরপরই ট্রোলের শিকার হন 'টলিউড ইন্ডাস্ট্রি'।

প্রসঙ্গত, মাইকেল মধুসূদন দত্তকে শ্রদ্ধা জানিয়ে পোস্ট করা হয়েছিল প্রসেনজিৎ-এর অফিশিয়াল ফেসবুক হ্যান্ডেল থেকে। টলিউডের তারকা হোক কিংবা বিশিষ্ট কোনও ব্যক্তিত্ব, নিয়ম করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। কিন্তু যে ছবিটি পোস্ট করা হয়েছিল, তা মাইকেল মধুসূদন নন, বরং সাহিত্যিক উপেন্দ্রকিশোর রায়চৌধুরীর। ছবির স্ক্রিনশট নেটদুনিয়ায় ছড়িয়ে পড়ার পর, ভুল বুঝে পোস্টটি তড়িঘড়ি সরিয়ে ফেলে তাঁরা।

ভুল পোস্টের স্ক্রিনশট
ভুল পোস্টের স্ক্রিনশট

সোমবার মাইকেল মধুসূদন দত্ত সম্পর্কে ছবি পোস্ট করে অভিনেতার টিম লিখেছিলেন, ‘বাংলা সাহিত্যের, বিশেষ করে রেনেসাঁস সময়ের অন্যতম কবি, নাট্যকার ও প্রহসন রচয়িতা মাইকেল মধুসূদন দত্ত, যাঁর শ্রেষ্ঠ কাজগুলির মধ্যে সনেট এবং অমিত্রাক্ষর ছন্দের প্রবর্তন আমাদের মাতৃভাষাকে করে তুলেছে আরও সমৃদ্ধ – সেই মহামানবের জন্মবার্ষিকীতে আমি আমার সশ্রদ্ধ প্রণাম জানাই’।

পরে ভুল বুঝে ছবিটি সরিয়ে সংশোধিত পোস্ট করা হয়। তার ক্যাপশনেও একই বার্তা ব্যবহার করা হয়। ক্যাপশনের শেষে ছোট করে লেখা হয়, ‘আগের ভুলের জন্য ডিজিটাল টিম অত্যন্ত ক্ষমাপ্রার্থী।’ অভিনেতার অফিশিয়াল প্রোফাইলে যে এমন ভুল চোখে পড়বে, তা আশা করেননি নেটাগরিকরা। সমালোচনার মধ্যেও অনেকেই পাশে দাঁড়িয়েছেন অভিনেতার।

বন্ধ করুন