বিদেশ মন্ত্রকের উদ্যোগে তৈরি হল মিউজিক ভিডিয়ো 
বিদেশ মন্ত্রকের উদ্যোগে তৈরি হল মিউজিক ভিডিয়ো 

বিদেশ মন্ত্রকের উদ্যোগে তৈরি হল গান,করোনার বিরুদ্ধে লড়াইয়ে একজোট হওয়ার বার্তা দিলেন ঊষা উত্থুপ,সেলিম মার্চেন্টরা

  • ইউনাইটেড ইউ ফাইট-এই গানের কথা ইংরাজিতে অথচ ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতকে আধার বানিয়ে তৈরি হয়েছে এই গানের কম্পোজিশন।

কোভিড যোদ্ধাদের কুর্নিশ জানাতে এবার নতুন উদ্যোগ বিদেশমন্ত্রকের।মন্ত্রকের তরফে মুক্তি পেল একটি নতুন মিউজিক ভিডিয়ো,যেখানে অংশ নিলেন উষা উত্থুপ,পন্ডিত রাকেশ চৌরাসিয়া, উস্তাদ ফয়জল কুরেশি, সঙ্গীতশিল্পী সেলিম মার্চেন্টরা। অন্ধকার সময় কেটে যাবে, ফের একবার খুশির আলোয় উদ্ভাসিত হবে এই পৃথিবী-গানে গানে এই বার্তায় দিলেন তাঁরা। এই মিউজিক ভিডিয়োর নাম-ইউনাইটেড ইউ ফাইট। 

বিদেশ মন্ত্রকের নিয়ন্ত্রাধীন সংস্থা আইসিসিআরের তরফে এই মিউজিক্যাল উদ্যোগ নেওয়া হয়েছে। ভারতের সঙ্গে অন্য দেশের সাংস্কৃতিক সম্পর্ক বজায় রাখবার গুরুত্বপূর্ন কান্ডারি দ্য ইন্ডিয়ান কাউন্সিল অফ কালচারাল রিলেশনস(ICCR)।সকল সঙ্গীতশিল্পী নিজের বাড়ি থেকেই গান রেকর্ড করেছেন এবং ভিডিয়োটি শ্যুট করেছেন। লকডাউনের সমস্ত বিধি মেনেই তৈরি হয়েছে এই মিউজিক ভিডিয়ো। 

ইউনাইটেড ইউ ফাইট, গানটি কম্পোজ করেছেন জো আলভারেস। এই গানে গলা মিলিয়েছেন-ঊষা উত্থুপ,সেলিম মার্চেন্ট,শেফালি আলভারেস রাশিদ, বেনি দয়াল, সোনাম কালরা, চন্দন বালা কল্যান, জো আলভারেসরা। এই গানে বাদ্যযন্ত্রে সঙ্গত দিয়েছেন পন্ডিত রাকেশ চৌরাসিয়া,পন্ডিত রবি চারি,উস্তাদ ফয়সল কুরেশিরা। 

 ইংরাজি লিরিকসের সঙ্গে ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতের এক অসম্ভব সুন্দর মেলবন্ধন এই গানে তুলে ধরা হয়েছে। স্মরণাতীত কাল থেকে ভারতীয় সংস্কৃতির মূলমন্ত্র- ‘বসুধৈব কুটুম্বকম্’, সেই বার্তাই এই গানে দেওয়া হয়েছে। বিদেশ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, এই গানের মধ্যে আশার বাণী রয়েছে,আনন্দ,উচ্ছ্বাস তুলে ধরা রয়েছে,হার না মানা মনোভাবকে কুর্নিশ জানানো হয়েছ-এক কথায় মারণভাইরাস করোনার বিরুদ্ধে লড়ে যাওয়া প্রত্যেক মানুষকে স্যালুট জানাতেই এই উদ্যোগ।

দেশ,ধর্ম,ভাষা,জাতির গন্ডি পেরিয়ে করোনা এখন গোটা বিশ্বের জ্বলন্ত সমস্যা রূপে দেখা দিয়েছে। একজোট হয়ে এই মহামারীকে হারানোটা খুব জরুরি।তাই এই উদ্যোগ জানিয়েছেন বিদেশ মন্ত্রক। 

 

বন্ধ করুন