বাংলা নিউজ > বায়োস্কোপ > Utpalendu Chakrabarty: ২৩ দিন পর হাসপাতাল থেকে ছাড়া পেলেন ঋতাভরীর বাবা, উৎপলেন্দুর খোঁজ নেননি ২ মেয়ে

Utpalendu Chakrabarty: ২৩ দিন পর হাসপাতাল থেকে ছাড়া পেলেন ঋতাভরীর বাবা, উৎপলেন্দুর খোঁজ নেননি ২ মেয়ে

২৩ দিন পর হাসপাতাল থেকে ছাড়া পেলেন ঋতাভরীর বাবা, উৎপলেন্দুর খোঁজ নেননি ২ মেয়ে

Utpalendu Chakrabarty Health Update: ভেঙেছিল কোমর ও ডান পায়ের হাড়। রাজ্য সরকারের আর্থিক সহায়তায় চিকিৎসা চলেছে বর্ষীয়ান পরিচালকের। 

২৩ দিন পর অবশেষে বাড়ি ফিরলেন একাধিক জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কারে সম্মানিত চলচ্চিত্র পরিচালক উৎপলেন্দু চক্রবর্তী। এদিন শম্ভুনাথ পণ্ডিত হাপাতাল থেকে ছাড়া পেয়ে পরিচালক ফিরলেন রিজেন্ট পার্কের সরকারি আবাসনে। গত ৫ই এপ্রিল বাড়িতে পড়ে গিয়ে কোমরের এবং ডান পায়ের হাড় ভাঙে বর্ষীয়ান পরিচালকের। ছিল বুকে সংক্রমণও। অবশেষে গত ৯ই এপ্রিল এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছিল, মেডিসিন বিভাগে চিকিৎসা চলে তাঁর। আরও পড়ুন-কোমর ভেঙেছে, বুকে সংক্রমণ! SSKM-এ ভর্তি উৎপলেন্দু চক্রবর্তী, ২ মেয়ে ঋতাভরী-চিত্রাঙ্গদার সঙ্গে যোগাযোগ নেই

পরে পরিস্থিতি স্থিতিশীল হলে শম্ভুনাথ পণ্ডিতের অর্থোপেডিক বিভাগে স্থানান্তরিত  করা হয়। শল্য চিকিৎসক মুকুল ভট্টাচার্য্যের নেতৃত্বে পরিচালকের কোমরের অস্ত্রোপচার হয়েছিল। এখন ভালো আছেন ৭৬ বছর বয়সী চলচ্চিত্র নির্মাতা। শুক্রবার, ৩রা মে হাসপাতাল থেকে ছুটি পেলেন তিনি। রাজ্য সরকারই বর্ষীয়ান পরিচালকের চিকিৎসার যাবতীয় খরচ বহন করেছেন। পরিচালকের পাশে থেকেছেন SSKM-এর ডেপুটি সুপার জিয়াউল মুস্তাফা আলকাদরি, শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে ডেপুটি সুপার বিজয় ভৌমিক।

শরীর শুকিয়ে কাঠ। ঠিকভাবে হাঁটাচলার ক্ষমতাও নেই। গত এক মাস ধরে আরও একটা ঝড় বয়ে গিয়েছে, অনেকটাই ক্লান্ত পরিচালক! দীর্ঘদিন ধরেই প্রস্টেটের সমস্যা রয়েছেন উৎপলেন্দু চক্রবর্তীর। আশির দশকে ‘ময়নাতদন্ত’, ‘চোখ’, ‘দেবশিশু’র মতো চর্চিত ছবি পরিচালনা করেছেন বর্ষীয়ান পরিচালক। তাঁর সহকারী অর্ঘ্য মুখোপাধ্যায় হিন্দুস্তান টাইমস বাংলাকে জানান, মানসিক ও স্নায়ুর রোগ ও রয়েছে উৎপলেন্দুর। কিন্তু গতকাল সত্যজিৎ রায়ের জন্মদিনে শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে মানিকদার বাড়ির কথাই ভাবছিলেন উৎপলেন্দুবাবু। চোখে স্বপ্ন নিয়ে বাড়ি ফিরলেন একটা ছবি জীবনের এই শেষ বেলায় করে যেতে চান'।

উৎপলেন্দু চক্রবর্তী হাসপাতালে ভর্তি হওয়ার পরপরই তাঁর সহকারী তথা পুত্রসম অর্ঘ্য মুখোপাধ্যায় জানিয়েছিলেন, মেয়েদের সঙ্গে কোনও যোগাযোগ নেই তাঁর, সুতরাং তাঁদের খবর দেওয়া অর্থহীন। ‘বায়োলজিক্যাল বাবা’র অসুস্থতার খবর মিডিয়ার মাধ্যমেই কানে গিয়েছে ঋতাভরীর। অভিনেত্রী সেই সময় হিন্দুস্তান টাইমস বাংলাকে জানিয়েছিলেন, 'গত ৩০ বছরে তো উনি আমাদের কোনও খোঁজ নেননি। সবাই আমাদের পিছনে এরকমভাবে পড়েছে কেন জানি না। ওঁর তো আরেকটা বউ-বাচ্চা আছে। তাদের পিছনে পড়ুক। ওঁর তো একটা বিয়ে নয়। দুটো বিয়ে। ওঁর আগের স্ত্রী ইন্দ্রাণী। ছেলে গোগোল। তাঁদের পিছনে পড়ুক না লোক। ৩০ বছরে তো লোকটার মুখই দেখলাম না।’

ঋতাভরী আরও জানান, ‘২৭ বছর উনি আমাদের কোনও দায়িত্ব নেয়নি। আমার বা আমার মায়ের-দিদির। লোকটাকে চোখেই দেখিনি। শুধু কথা শুনেছি। আমার মা আর আমার দিদিকে কী কী সহ্য করতে হয়েছে সেগুলো শুনেছি। আর হালকা কিছু স্মৃতি আছে চার বছর বয়সের। তবে এখন আর কোনও অশ্লীল কথা বলতে চাই না। উনি অসুস্থ। ওঁর নামে খারাপ কিছু বলা, ইমেজ নিয়ে টানাটানি, ঝগড়া কিছুই চাই না আমি আর।’ নায়িকার শৈশবেই আলাদা হয়ে যান তাঁর বাবা-মা। শতরূপা সান্যাল ও উৎপলেন্দু চক্রবর্তীর ডিভোর্স হয় ২০০০ সালে। মায়ের যন্ত্রণার কথা ভুলে উৎপলেন্দু চক্রবর্তীকে তিনি কোনওদিন বাবা বলে কাছে টানতে পারবেন না, স্পষ্ট জানিয়েছেন অভিনেত্রী। 

 

বায়োস্কোপ খবর

Latest News

এগিয়ে গিয়ে হার স্লোভাকিয়ার, দুরন্ত প্রত্যাবর্তনে ২-১ জিতল যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল ২০২৪-র জুনের CSIR UGC NET! কী জানাল NTA? জেগে উঠে দেখলাম ছেলে থেকে মেয়ে হয়ে গেছি, 'ওইটা' কেটে নিয়েছেন ডাক্তারবাবু ছেলের জন্য ‘ব্রেস্টফিডিং’ মেয়ের জন্য ‘ফর্মুলা মিল্ক’! কোনটা কঠিন? প্রশ্ন পরীমনির কলকাতার মালিকানাহীন সম্পত্তি দখল করে নেবে পুরসভা, ঘোষণা করলেন ফিরহাদ মুকেশ আম্বানির ডিপফেক ভিডিয়ো ঘুরছে বাজারে, ফাঁদে পড়ে ৭ লাখ খোয়ালেন চিকিৎসক চিপসের প্যাকেটে পচা ব্যাঙ, সাম্বারে মরা ইঁদুর! গুজরাটে শোরগোল ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা মমতাকে চিঠি দিলেন রাজ্যপাল, জানালেন বড় উদ্বেগের কথা লগ্নভ্রষ্ট বরের সঙ্গে বিয়ে, ময়নার সত্যি জেনে কী করবে রোদ্দুর?

T20 WC 2024

ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.