বাংলা নিউজ > বায়োস্কোপ > মহানায়কের ভূমিকায় শ্বাশত,‘অচেনা উত্তম’-এর শুভ মহরতে হাজির ‘সুচিত্রা’ ঋতুপর্ণাও
অচেনা উত্তমের শুভ মহরত 
অচেনা উত্তমের শুভ মহরত 

মহানায়কের ভূমিকায় শ্বাশত,‘অচেনা উত্তম’-এর শুভ মহরতে হাজির ‘সুচিত্রা’ ঋতুপর্ণাও

  • উত্তম কুমারের বায়োপিকে গৌরী দেবী হচ্ছেন শ্রাবন্তী, সাবিত্রী চট্টোপাধ্যায়ের ভূমিকায় দিতিপ্রিয়া রায়।

বাঙালির প্রাণের উত্তম-এর কাহিনিকে এবার রূপোলি পর্দায় হাজির করছেন অতনু বসু। ছবির নাম ‘অচেনা উত্তম’। গত কয়েকদিন ধরেই উত্তম কুমারের এই বায়োপিক নিয়ে টলিপাড়ায় জোরচর্চা চলেছে। হবে নাই বা কেন? উত্তম কুমারের জুতোয় পা গলানোটা তো আর সহজ কাজ নয়! শুরু থেকেই শোনা যাচ্ছিল টলিগঞ্জের কোনও এক চট্টোপাধ্যায়ই উত্তম কুমারের ভূমিকায় অভিনয় করবেন। জল্পনা সত্যি প্রমাণ করে বুধবার রাতে জানা গেন শ্বাশত চট্টোপাধ্যায়কেই দেখা যাবে উত্তম কুমারের ভূমিকায়। 

এদিন দক্ষিণ কলকাতার এক নামী হোটেলে অনুষ্ঠিত হল ‘অচেনা উত্তম’-এর শুভ মহরত। হাজির ছিলেন ছবির সঙ্গে যুক্ত নামীদামী মুখেরা। মহানায়কের বায়োপিকে সুচিত্রা সেনের ভূমিকায় দেখা মিলবে ঋতুপর্ণা সেনগুপ্তর, উত্তম পত্নীর চরিত্রে দেখা যাবে শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে, আর সুপ্রিয়া দেবী হচ্ছেন নবাগতা সায়ন্তনী রায় চৌধুরী, সাবিত্রী চট্টোপাধ্যায়ের রোলে দেখা যাবে ‘রানিমা’ দিতিপ্রিয়া রায়কে।

ঋতুপর্ণা, শ্বাশত, সায়ন্তনী 
ঋতুপর্ণা, শ্বাশত, সায়ন্তনী 

এদিন ছবির বাকি কাস্ট অ্যান্ড ক্রু হাজির থাকলেও দেখা মিলল না শ্রাবন্তীর। উত্তম কুমারের চরিত্রে অভিনয় করতে চলেছেন। শ্বাশতর কী ভয় করছে? সাংবাদিক বৈঠকে অভিনেতা বললেন, ‘চাপ বেড়ে গেছে, তবে চাপ আমি নেব না। আমি এনজয় করব। সিরিয়ালসি এনজয় করব। কে কী ভাবল, কী তুলনা টানল তা নিয়ে ভাবতে চাই না। আসলে ছোটবেলা থেকে প্রচুর তুলনার মধ্যে দিয়েই বড় হয়েছি। একটা কথা বলব, আমি ভগবানে বিশ্বাস করি না, তবে যার ভূমিকায় অভিনয় করতে চলেছি তাঁকে বিশ্বাস করি’।

এছাড়াও উত্তম কুমারের বায়োপিকে সুমিত্রা মুখোপাধ্যায়ের ভূমিকায় অভিনয় করতে চলেছেন সম্পূর্ণা লাহিড়ি, উত্তম কুমারের ছেলে গৌতমের চরিত্রে অভিনয় করবেন অনুভব কাঞ্জিলাল,তরুণ কুমার হচ্ছেন বিশ্বনাথ বসু, শক্তি সামন্তর রোলে দেখা যাবে অনিন্দ্য সরকার এবং সলিল দত্ত হবেন অরিন্দল বাগচি। 

সম্পূর্ণা ও দিতিপ্রিয়া 
সম্পূর্ণা ও দিতিপ্রিয়া 
তীর্থরাজ বসু, স্নেহা দাস ও পরিচালক অতনু বসু
তীর্থরাজ বসু, স্নেহা দাস ও পরিচালক অতনু বসু

অচেনা উত্তম-এ তরুণ বয়সের মহানায়ক ও গৌরী দেবী হিসাবে দেখা মিলবে তীর্থরাজ বসুর, ও স্নেহা দাসের। 

আগামী মাসে শুরু হচ্ছে ছবির শ্যুটিং। এই ছবি প্রযোজনার দায়িত্বে রয়েছেন মুম্বইয়ের প্রোডাকশন কোম্পানি, অলকানন্দ আর্টস। মহানায়কের জীবন নিয়ে কাজ করতে ব্যাপক রিসার্চ করতে হচ্ছে গোটা টিমকে। সমালোচনা,তুলনা সবকিছুর জন্য তৈরি তাঁরা, তবে নিজেদের তরফে কোনও খামতি রাখতে চান না কেউই। উত্তমকে নিয়ে রিসার্চের দায়িত্বভার মূলত সামলাচ্ছেন শিবাশিস বন্দ্যোপাধ্যায়। এই ছবির সিনেমাটোগ্রাফির দায়িত্বে রয়েছেন সুপ্রিয় দত্ত, সংগীতের দায়িত্বভার সামালবেন উপালি। 

উত্তর বঙ্গ এবং কলকাতায় হবে ছবির শ্যুটিং। শেষ মুহূর্তের প্রস্তুতির জন্য কোমর বেঁধে ময়দানে নেমে পড়েছে টিম 'অ উত্তম’।

বন্ধ করুন