বাংলা নিউজ > বায়োস্কোপ > Uuchai: উঁচাইয়ের যাত্রা শুরু অমিতাভ-বোমান-অনুপমের হাত ধরে, প্রথমদিন কেমন ব্যবসা করল ছবি

Uuchai: উঁচাইয়ের যাত্রা শুরু অমিতাভ-বোমান-অনুপমের হাত ধরে, প্রথমদিন কেমন ব্যবসা করল ছবি

উঁচাই প্রথমদিন কেমন ব্যবসা করল

Uunchai: করোনার পরবর্তী সময় অমিতাভ বচ্চন একাধিক ছবিতে অভিনয় করেছেন, তালিকায় আছে গুডবাই, চেহরে, ইত্যাদি। কিন্তু তার মধ্যে উঁচাই ব্যবসার নিরিখে এগিয়ে অনেকটাই।

শুক্রবার, ১১ তারিখ বড়পর্দায় মুক্তি পেয়েছে উঁচাই। সুরজ বরজাতিয়ার ছবিতে অভিনয়ে দেখা যাবে অনুপম খের, অমিতাভ বচ্চন, বোমান ইরানি, নীনা গুপ্ত, সারিকা, পরিণীতি চোপড়া, প্রমুখকে। এই ছবি কী বক্স অফিস কালেকশনের উঁচাই ছুঁতে পারল নাকি ব্যর্থ হল? না, দারুন সাফল্য অর্জন না করলেও জানা গিয়েছে এই ছবির প্রথম দিনের বক্স অফিস কালেকশন মোটের উপর ভালোই হয়েছে।

চলতি বছরে বিগ বির একাধিক ছবি মুক্তি পেয়েছে। বিশেষ করে বলতে গেলে, করোনা পরবর্তী সময় অমিতাভ বচ্চনের একাধিক ছবি মুক্তি পেয়েছে। এর মধ্যে রয়েছে গুডবাই, চেহরে, ইত্যাদি ছবি। সেগুলো বক্স অফিসে একদমই চলেনি। গুডবাই ছবিটি প্রথমদিন ৯০ লাখ টাকার ব্যবসা করেছিল প্রথম দিন। অন্য দিকে চেহরে ছবিটি মাত্র ৪৫ লাখ টাকার ব্যবসা করেছিল মুক্তির দিনে। আর ঝুন্ড ছবিটি প্রথমদিন ঘরে তুলেছিল ১.১০ কোটি । সেই তুলনায় দেখতে গেলে অমিতাভের উঁচাই ছবিটি বক্স অফিসে বেশ ভালোই সাড়া পেয়েছে। প্রথম দিন এই ছবির আয় ১.৬০-১.৮৫ কোটি টাক।

এই ছবি দেখতে মূলত পরিবারের সকলে বা বয়স্করা এসেছিলেন। গোটা দেশ জুড়ে ৪৮৩টি স্ক্রিনে এই ছবি দেখানো হচ্ছে, আর শোয়ের সংখ্যা হল ১৫০০ টা। আগামী দিনে এই ছবির ব্যবসা আরও বাড়বে বলেই আশা করা হচ্ছে। হল কর্তৃপক্ষরা এমনটাই আশা করছেন।

শনি রবিবার অর্থাৎ সপ্তাহান্তে অনেকেই ছবি দেখতে যাবেন। তাই এই দুদিন যে ছবির লাভের গ্রাফ লাফিয়ে বাড়বে সেটা আশা করাই যায়। তাই মনে করা হচ্ছে ব্যবসা ভালোই করবে। কিন্তু তারপর, সোমবার থেকে কতটা দর্শক হলে টানতে পারে এই ছবি সেটাই দেখার বিষয়। যদি মোটামুটি দর্শক ধরে রাখে এই ছবি সোমবার দিন থেকেও তাহলে পরবর্তীতে এই ছবির লাভের অঙ্ক যে অনেকটাই হবে সেটা বলাই বাহুল্য। আপাতত সপ্তাহান্তে এই ছবির ভাগ্য কেমন যায় সেদিকেই সকলে নজর রেখেছেন।

উঁচাই ছবিটির প্রযোজনা করেছে রাজশ্রী প্রোডাকশন। মুখ্য ভূমিকায় দেখা যাচ্ছে বলিউডের তিন দিকপাল অভিনেতাকে, অমিতাভ, অনুপম এবং বোমান ইরানিকে। এই ছবিতে তাঁদের বন্ধুর চরিত্রে অভিনয় করবেন ড্যানি। ড্যানির শেষ ইচ্ছা ছিল এভারেস্ট জয় করা। বন্ধুর সেই ইচ্ছাপূরণে দিল্লি থেকে হিমালয় পর্যন্ত যাত্রা করতে দেখা যাবে তিন বন্ধুকে। তাঁদের গাইডের ভূমিকায় অভিনয় করেছেন পরিণীতি চোপড়া। এই সফরে কী কী ঘটে সেটা নিয়েই এই ছবি। ছবির ট্রেলার মুক্তি পেতেই সেটা দর্শকদের মধ্যে সাড়া ফেলেছিল। এখন সেই উন্মাদনা বক্স অফিসে প্রতিফলিত হয় কিনা সেটাই দেখার।

বন্ধ করুন