বাংলা নিউজ > বায়োস্কোপ > 'ডাক্তারদের গায়ে হাত তুলবেন না!' কঠোরভাবে বার্তা দিলেন বরুণ ধাওয়ান
ডাক্তারদের হেনস্থা করার ঘটনার কড়া ভাষায় নিন্দা করলেন বরুণ ধাওয়ান। ছবি সৌজন্যে - ইনস্টাগ্রাম
ডাক্তারদের হেনস্থা করার ঘটনার কড়া ভাষায় নিন্দা করলেন বরুণ ধাওয়ান। ছবি সৌজন্যে - ইনস্টাগ্রাম

'ডাক্তারদের গায়ে হাত তুলবেন না!' কঠোরভাবে বার্তা দিলেন বরুণ ধাওয়ান

  • ডাক্তারদের হেনস্থা করার ঘটনার কড়া ভাষায় নিন্দা করে প্রতিবাদে সোচ্চার হলেন বরুণ ধাওয়ান। সঙ্গে জনসাধরণের উদ্দেশে রাখলেন ডাক্তারদের পাশে থাকার আর্জি।

প্রায়শই শোনা যায় ডাক্তারদের অপমান-লাঞ্ছনাই শুধু নয় রীতিমতো গায়ে হাত তুলছেন কিছু রোগী কিংবা রোগীর পরিবার। পান থেকে চুন খসলেই স্বাস্থ্যকর্মী এবং ডাক্তারদের চূড়ান্ত হেনস্থা হতে হচ্ছে রোগীর পরিবারের হাত থেকে। বর্তমানে দেশের বিভিন্ন প্রান্তে এ প্রায় রোজকারের ছবি। সম্প্রতি, ইনস্টাগ্রামে একটি লাইভ ভিডিও চ্যাট সেশনে এসে এই ঘটনার বিরুদ্ধে সোচ্চার হলেন বরুণ ধাওয়ান। কঠোর ভাষায় ঘটনার তীব্র নিন্দা করেন তিনি।

ওই ভিডিও চ্যাট সেশনের অপর প্রান্তে ছিলেন এক যুবক ডাক্তার। তাঁর সঙ্গেই বর্তমানে পরিস্থিতিতে চলতে থাকা ডাক্তারদের ওপর গায়ে হাত তোলার প্রসঙ্গ উঠতেই কড়া ভাষায় এই ঘটনার নিন্দা জানিয়েছেন বলি-তারকা। জোর গলায় বরুণকে বলতে শোনা যায় যত দ্রুত সম্ভব এই পরিস্থিতির ব্যাপারে সবাইকে জানাতে হবে। অবগত করতে হবে প্রতিটি নাগরিককে এই বলে যে এহেন ঘটনা একেবারেই কাম্য নয়। তাছাড়া কোনওভাবেই এ ধরণের ঘটনাকে যেন সমর্থন না করেন কেউই। এই সময়ে দাঁড়িয়ে ডাক্তাররা যে ঈশ্বরের থেকে কোনও অংশে কম নয়, সেকথাও উচ্চারিত হয় তারকার মুখে।' একজন রোগী মারা গেলে তা অবশ্যই দুঃখজনক। কিন্তু রোগীর পরিবারকে বুঝতে হবে রোগীর মৃত্যু ডাক্তারদের হাতে থাকে না। তাঁরাও কখনওই চান না যে মৃত্যু হোক সেই রোগীর।' স্পষ্ট ভাষায় নিজের মতামত ব্যক্ত করেন বরুণ।

ওই চ্যাট সেশন শেষ করার আগে বরুণ জানান যে তিনি আশা রাখছেন যে সবাই এই ব্যাপারে সচেতন হবেন ও তার পাশাপাশি সচেতনতাও গড়ে তুলবেন। ডাক্তারদের সমর্থন করাটাই কাম্য। তিনি যে তাঁর নতুন সব ছবির বাকি থাকা অংশের শ্যুটিং শুরুর আগে করোনা টিকা নিয়ে নেবেন, সে ব্যাপারে ভক্তদের নিজেই আশ্বাস দিয়েছেন এই বলি-তারকা।

 

বন্ধ করুন