বাংলা নিউজ > বায়োস্কোপ > অরুণাচলের বিধায়ককে নিয়ে Racist মন্তব্য ইউটিউবারের, প্রতিবাদে সরব হলেন বরুণও
বরুণ ধাওয়ান।
বরুণ ধাওয়ান।

অরুণাচলের বিধায়ককে নিয়ে Racist মন্তব্য ইউটিউবারের, প্রতিবাদে সরব হলেন বরুণও

  • অরুণাচলের কংগ্রেস MLA-কে নিয়ে উইটিউবার পারসের জাতীয়তাবাদী টিপন্নী নিয়ে এবার সরব হলেন অভিনেতা বরুণ ধাওয়ান। ইনস্টায় লিখলেন, IT IS NOT ACCEPTABLE ANYMORE।

অরুণাচল প্রদেশের কংগ্রেস বিধায়ককে নিয়ে জাতিবাদী মন্তব্য করায় ইতিমধ্যেই ইউটিউবার পারস সিংকে গ্রেফতার করেছে পুলিশ। এবার তাঁর বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন অভিনেতা বরুণ ধাওয়ান। রবিবার দিন নিজের ইউটিউব চ্যানেলে আপলোড করা ভিডিয়োয় অরুণাচলের কংগ্রেস বিধায়ক নিনোংগ এরিং (Ninong Ering)-কে ‘অভারতীয়' বলে টিপন্নি করেন, এবং পরিষ্কারভাবে অরুণাচল প্রদেশকে চিনের অংশ বলে মিথ্যা ও বিভ্রান্তিমূলক মন্তব্য করেন। তারপরই পঞ্জাবের লুধিয়ানা থেকে গ্রেফতার করা হয় তাঁকে। 

এবার বরুণ নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে লিখলেন, ‘অনেকটা সময় অরুণাচল প্রদেশে কাটিয়েছি। এখন তাই সময় এসেছে নিজেকে এবং আমাদের চারপাশের সকলকে এই ব্যাপারে সামান্য শিক্ষা দেওয়ার। নিজের দেশ এবং দেশের নানা জাতি সম্পর্কে জ্ঞানের অভাব তোমার অজ্ঞতা। কিন্তু এই বোকামোই যখন প্রকাশ পায় অন্য ভাবে, তখন তা ক্ষতিকারক আকার নেয়। আমাদের সকলের উচিত একযোগে এর প্রতিবাদ করা। এদেরকে বোঝানের সময় এসেছে IT IS NOT ACCEPTABLE ANYMORE।’

পারসের সেই ভিডিয়ো নিমেষেই ছড়িয়ে পড়ে। শুধু অরুণাচল প্রদেশের বাসিন্দারা নন, এই মন্তব্য পরেশের বিপক্ষে চলে যান গোটা দেশ। বেগতিক বুঝে অপর ভিডিয়োয় ক্ষমা প্রার্থনাও করেন তিনি। তবে তার আগেই এই ইউটিউবারের বিরুদ্ধে জাতিবাদি হিংসা ছড়ানোর অভিযোগে ইটানগর সাইবার সেলে এফআইআর দায়ের হয়। মঙ্গলবার পঞ্জাবের লুধিয়ানা থেকে গ্রেফতার করা হয়েছে পারসকে।

বন্ধ করুন