বাংলা নিউজ > বায়োস্কোপ > Pooja Entertainment: একের পর এক ছবি ফ্লপ, ২৫০ কোটির ধার মেটাতে বিক্রি হল প্রযোজনা সংস্থার ৭ তলা বিল্ডিং

Pooja Entertainment: একের পর এক ছবি ফ্লপ, ২৫০ কোটির ধার মেটাতে বিক্রি হল প্রযোজনা সংস্থার ৭ তলা বিল্ডিং

পূজা এন্টারটেইনমেন্টের শেষ ছবি 'বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ' ছিল সুপার ফ্লপ

চলতি সপ্তাহের শুরুতে, বকেয়া পরিশোধ না করার জন্য জ্যাকি ভাগনানি এবং বাসু ভাগনানি পরিচালিত প্রযোজনা ব্যানারের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছিলেন অনেকেই।

কয়েকদিন আগের ঘটনা, সময়মতো টাকা পরিশোধ না করার অভিযোগ এনেছিলেন পূজা এন্টারটেইনমেন্টের বেশ কয়েকজন সদস্য। জ্যাকি ভাগনানির প্রযোজনা সংস্থা পূজা এন্টারটেইনমেন্টের বিরুদ্ধে বেতন না দেওয়া, অপেশাদার আচরণের অভিযোগ ওঠে ঘটনার ঠিক একদিন পরই জানা যাচ্ছে, ক্রমবর্ধমান আর্থিক ঝামেলার মধ্যে ২৫০ কোটি টাকার ঋণ মেটাতে মুম্বইয়ের প্রযোজনা সংস্থার সাত তলা অফিসটি বিক্রি করা হয়েছে। বলিউড হাঙ্গামা সূত্রে এমনটাই খবর মিলেছে। 

বলিউড হাঙ্গামা সূত্রে খবর, বক্স অফিসে একের পর এক ব্যর্থতার কারণে প্রযোজনা সংস্থাটি তাঁদের কাজকর্ম কমিয়ে দিচ্ছে। এই মুহূর্তে  প্রযোজনা সংস্থাটি পরিচালনা করছেন জ্যাকি ভাগনানি এবং তাঁর বাবা বাসু ভাগনানি।

আর্থিক সমস্যা

সূত্রের খবর, এক বিল্ডারের কাছে অফিসটি বিক্রি করে দিয়েছেন বাসু। এই মুহূর্তে অফিসটি যিনি কিনেছেন তাঁর পরিচয় এবং কত টাকায় বিক্রি হয়েছে সেকথা এখনও জানা যায়নি। তবে জানা যাচ্ছে, ওই বিল্ডিং ভেঙে ফেলে ওই জায়গায় বিলাসবহুল আবাসন তৈরি করা হবে। 

রিপোর্টে আরও দাবি করা হয়েছে যে বাসু  প্রযোজনা সংস্থার প্রায় ৮০ শতাংশ কর্মচারীকে বরখাস্ত করেছেন এবং নিজেদের অফিস আপাতত জুহুতে দুই বেডরুমের ফ্ল্যাটে স্থানান্তরিত করেছেন'।  ২০২৪ সালের জানুয়ারিতে টাইগার শ্রফ অভিনীত জগন শক্তি ছবিটি বন্ধ হয়ে যায়। এর পরই প্রযোজনা সংস্থায় নানান কাটছাঁট প্রক্রিয়া শুরু হয়েছিল।ছবির কাজ দু'বছর বন্ধ থাকার পর আবার শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর পূজা এন্টারটেইনমেন্টের ছবি 'বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ' সুপার ফ্লপ হয়। এরপর এপ্রিল থেকেই শুরু হয় কর্মী ছাঁটাই।

৩৫০ কোটির ছবি 'বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ' মাত্র ৫৯.১৭ কোটির ব্যাবসা করে। বলিউড হাঙ্গামা সূত্রে খবর বাসু ভাগনানির ২৫০ কোটির ঋণ রয়েছে। আর সেটা মেটাতেই প্রযোজনা সংস্থার ৭তলা বিল্ডিংটি বিক্রি করে দেওয়া হয়েছে। ঋণ মেটাতে বাসু ভাগনানির কাছে আর কোনও উপায় ছিল না।

তবে শুধু 'বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ' নয়। কোভিড পরবর্তী সময়ে মুক্তি পায় এই প্রযোজনা সংস্থার প্রথম ছবি ‘বেল বটম’ (২০২১)। যেটি সুপার ফ্লপ হয়। এরপর এই প্রযোজনা সংস্থারই ছবি 'মিশন রাণিগঞ্জ'ও মুখ  থুবড়ে পড়ে। সমস্যা আরও গুরুতর হয় যখন এই প্রযোজনা সংস্থার ছবি 'গণপথ'ও বক্স অফিসে চরম ব্যর্থ হয়। এমনই এই ছবিটি নিতে চায়নি নেটফ্লিক্সও। এতকিছুর পরেও ‘বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ’তেও বড় অঙ্কের টাকা বিনিয়োগ করে প্রযোজনা সংস্থা। 

তবে রিপোর্ট বলতে এত বড় ধাক্কার পরেও আবারও ঘুরে দাঁড়ানোর চেষ্টা শুরু করেছেন প্রযোজন বাসু ও জ্যাকি ভাগনানি। ইতিমধ্যেই বেশকিছু নতুন ছবির কাজ নিয়ে তাঁরা কথাবার্তা শুরু করেছে। যার মধ্যেই শাহিদ কাপুরের 'অশ্বত্থামা প্রজেক্ট' নিয়ে এগোনোর চেষ্টা করছেন তাঁরা। প্রসঙ্গত ১৯৮৬ সালে প্রতিষ্ঠিত হয়েছিল বাসু ভাগনানির প্রযোজনা সংস্থা পূজা এন্টারটেইনমেন্ট।

 

 

 

 

বায়োস্কোপ খবর

Latest News

টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত? টসে জিতল Seattle Orcas , প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিল| অসমে মুসলিমদের সংখ্য়া ৪০ শতাংশ, এটা মরণ-বাঁচন ব্যাপার, বিস্ফোরক হিমন্ত অর্জুন আউট! পঞ্চাশে এসে মালাইকার জীবনে নতুন প্রেম, মিস্ট্রিম্যানের সঙ্গে ছুটিতে পশ্চিমবঙ্গ জয়েন্টের কাউন্সিলিং-এর রেজিস্ট্রেশনের সময়সীমা বাড়ল, শেষ তারিখ কবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.