বাংলা নিউজ > বায়োস্কোপ > সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থা অত্যন্ত সঙ্কটজনক
সৌমিত্র চট্টোপাধ্যায়
সৌমিত্র চট্টোপাধ্যায়

সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থা অত্যন্ত সঙ্কটজনক

  • প্রবীণ ওই অভিনেতা কোমায় চলে গিয়েছেন কিনা জানতে চাইলে ওই চিকিৎসক জানিয়েছেন, আপাতত রোগীর বর্তমান অবস্থার মূল্যায়ন করছেন চিকিৎসকরা।

চিকিৎসায় সাড়া দিচ্ছেন না সৌমিত্র চট্টোপাধ্যায়। গত ২৪ ঘণ্টায় অনেকটাই পড়ে গিয়েছে প্লেটলেটের সংখ্যা। রবিবার কিংবদন্তি ওই বর্ষীয়ান অভিনেতার স্বাস্থ্যের অবস্থা ‘‌অত্যন্ত সঙ্কটজনক’‌ বলে ঘোষণা করলেন চিকিৎসকরা। তাঁর ফের প্লাজমা থেরাপি করা হতে পারে বলে জানা গিয়েছে।

সৌমিত্রবাবুর এক চিকিৎসক এদিন সংবাদ সংস্থা পিটিআই–কে জানিয়েছেন, তাঁর স্নায়বিক অবস্থার অনেকটাই অবনতি হয়েছে। অচেতন অবস্থাও কাটছে না তাঁর। কোনওরকম চিকিৎসায় সাড়া দিচ্ছেন না তিনি। তাঁর অবস্থা খুবই সঙ্কটজনক।’‌ প্রবীণ ওই অভিনেতা কোমায় চলে গিয়েছেন কিনা জানতে চাইলে ওই চিকিৎসক জানিয়েছেন, আপাতত রোগীর বর্তমান অবস্থার মূল্যায়ন করছেন চিকিৎসকরা।

এর আগেই চিকিৎসকদের তরফ থেকে জানানো হয়েছিল, রক্তে ইউরিয়া ও সোডিয়ামের মাত্রার পাশাপাশি অশীতিপর ওই অভিনেতার কোভিড এনসেফেলোপ্যাথিও বেড়েছে। মস্তিষ্কের কার্যকারিতা বা কাঠামোকে প্রভাবিত করে এমন কোনও রোগের বর্ণনা দিতে ‘‌এনসেফেলোপ্যাথি’‌ শব্দটি ব্যবহার করা হয়।

সৌমিত্রবাবুর বয়স এবং কোমর্বিডিটি নিয়েও দুশ্চিন্তায় আছেন চিকিৎসকরা। তাঁদের কথায়, ‘‌তাঁর ফুসফুস এবং হার্টের মতো অঙ্গগুলি ভালভাবে কাজ করছে এবং তার রক্তচাপও স্বাভাবিক। তবে তাঁর এই অচেতন অবস্থাই উদ্বেগের কারণ।’‌ গত ৬ অক্টোবর থেকে হাসপাতালে ভর্তি ৮৫ বছরের এই অভিনেতা। মাঝে শারীরিক অবস্থার অবনতি হলেও ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছিলেন। গত সপ্তাহে তাঁর করোনাভাইরাস রিপোর্ট নেগেটিভ আসে। তার পর থেকে তাঁকে নন–কোভিড ইউনিটে ভর্তি রাখা হয়েছে।

বন্ধ করুন