বাড়ি > বায়োস্কোপ > ব্রেন স্ট্রোকে আক্রান্ত সুরেখা সিক্রি, ICU থেকেই বলিউডের কাছে সাহায্যের আবেদন অভিনেত্রীর
সুরেখা সিক্রি 
সুরেখা সিক্রি 

ব্রেন স্ট্রোকে আক্রান্ত সুরেখা সিক্রি, ICU থেকেই বলিউডের কাছে সাহায্যের আবেদন অভিনেত্রীর

  • মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালের আইসিইউতে ভর্তি রয়েছে সুরেখা সিক্রি। চিকিত্সার জন্য অর্থ সাহায্যের দরকার জাতীয় পুরস্কার জয়ী এই অভিনেত্রীর। 

বলিউডের অন্যতম পরিচিত তথা প্রবাদ প্রতিম বর্ষীয়ান অভিনেত্রী সুরেখা সিক্রির অবস্থা আশঙ্কা জনক । গত মঙ্গলবারই আচমকা ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন ৭৫ বছর বয়সী এই অভিনেত্রীর। আজ দুপুরে মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে । বর্ষীয়ান অভিনেত্রীর দেখা শোনার জন্য নিযুক্ত সেবিকা জানিয়েছেন বর্তমানে অর্থনৈতিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছেন সুরেখা । সাহায্যের জন্য আপাতত বলি ইন্ডাস্ট্রির কাছেই আবেদন জানিয়েছেন ‘বাধাই হো’ খ্যাত অভিনেত্রী । সুরেখা সিক্রির এজেন্ট বিবেক সিধওয়ানি সংবাদ সংস্থা পিটিআইকে জানান, ‘ অভিনেত্রীর পরিস্থিতি আশঙ্ক্ষাজনক তবে স্থিতিশীল’।

নবভারত টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে ওই সেবিকা জানিয়েছেন , মঙ্গলবার সকাল ১১ টার অন্যান্য দিনের মতোই গ্লাসে জুস নিয়ে খাচ্ছিলেন সুরেখা । কিন্তু হঠাৎ করেই স্ট্রোক হয় অভিনেত্রীর । তৎক্ষণাৎ তাঁকে নিয়ে গিয়ে হাসপাতালে ভর্তি করেন সেই সেবিকা । অন্যান্য বড়ো হাসপাতালে খরচ আরও বেশি বলে বাধ্য হয়েই ক্রিটিকেয়ারে ভর্তি করা হয়েছে জাতীয় পুরস্কার প্রাপ্ত এই অভিনেত্রীকে । আপাতত এই অর্থ সংকটের মুহূর্তে চিকিৎসার খরচের জন্য সুরেখা অনেকটাই ইন্ডাস্ট্রির সাহায্যের দিকে তাকিয়ে আছেন বলেই জানান তিনি ।

আগেও ২০১৮ সালে একবার ব্রেন স্ট্রোক হয়ে বাথরুমে পরে গিয়ে মাথায় ছোট পেয়েছিলেন অভিনেত্রী । হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে সুরেখা নিজেই সেবার জানিয়েছিলেন মহাবালেশ্বরে শুটিং চলাকালীন ব্রেইনস্ট্রোকে আক্রান্ত হয়ে আমি আচমকাই বাথরুমে পরে যাই। আর কাজ করতে পারছিলাম না কোনো ভাবেই । ডাক্তার আমায় বিশ্রাম নিতে বলেছেন' ।  বছর ঘুরতে না ঘুরতেই আবার একই সমস্যার পুনরাবৃত্তি ঘটায় চিন্তিত অনুরাগী মহল ।

ইন্ডাস্ট্রিতে আসার আগে মূলত হিন্দি থিয়েটারের সাথে দীর্ঘদিন যুক্ত ছিলেন সুরেখা । ১৯৮৯ সালে সংগীত নাটক একাডেমি সম্মানে ভূষিত হন তিনি । এছাড়া তাম্মাস ( ১৯৮৮ ) , মামমো ( ১৯৯৫ ) এনং বাধাই হো ( ২০১৮) - তে নিজের চরিত্রে অভিনয়ের সৌজন্যে সম্মানিত হন জাতীয় পুরস্কারে । সালিম লাঙ্গরে পে মত্ রো , দিল্লাগি , জুবাইদা র মতো একাধিক ছবিতে অভিনয় করেছেন এই জনপ্রিয় অভিনেত্রী । এছাড়াও ছোট পর্দায় সাত ফিরে - সালোনি কা সফর , বালিকা বধূ , এক থা রাজা এক থি রানী এবং পরদেশ মায় হায় মেরা দিল -এর মতো একাধিক ধারাবাহিকে চুটিয়ে অভিনয় করেছেন সুরেখা ।

বর্ষীয়ান অভিনেত্রীকে শেষ দেখা গিয়েছিলো জোয়া আখতারের পরিচালনায় নেটফ্লিক্সে মুক্তিপ্রাপ্ত ' ঘোস্ট স্টোরিজে ' যেখানে জাহ্নবী কাপুর এবং বিজয় বর্মার সাথে স্ক্রিন শেয়ার করেছিলেন তিনি । এছাড়াও কিছুদিনের মধ্যেই মুক্তি পেতে চলা সের কুরমা ছবিতে অভিনেত্রী দিব্যা দত্তের ঠাকুরমার ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে তাঁকে । আপাতত বর্ষীয়ান অভিনেত্রীর দ্রুত আরোগ্যের প্রার্থনায় রয়েছে অনুরাগী মহল ।

বন্ধ করুন