বাড়ি > বায়োস্কোপ > ফের স্বজনহারা বি-টাউন, প্রয়াত বর্ষীয়ান পরিচালক জনি বক্সী
প্রয়াত পরিচালক জনি বক্সী
প্রয়াত পরিচালক জনি বক্সী

ফের স্বজনহারা বি-টাউন, প্রয়াত বর্ষীয়ান পরিচালক জনি বক্সী

  • বর্ষীয়ান ফিল্মমেকারের মৃত্যুতে টুইটারে শোকপ্রকাশ করেছেন অনুপম খের, শাবানা আজমিরা।

প্রয়াত বর্ষীয়ান বলিউড পরিচালক-প্রযোজক জনি বক্সী। শনিবার হৃদরোগে আক্রান্ত হয়ে চলে গেলেন এই পরিচালক। বয়স হয়েছিল ৮২ বছর। শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে শুক্রবার সকালে জুহুর আরোগ্য নিধি হাসপাতালে ভর্তি ছিলেন বর্ষীয়ান ফিল্মমেকার। তাঁর করোনা পরীক্ষা করা হয়েছিল, রিপোর্ট নেগেটিভ আসে। 

পিটিআইকে পরিচালক জনি বক্সীর মেয়ে জানান, ‘শ্বাসকষ্টের সমস্যা দেখা দেওয়ায় ওনাকে হাসপাতালে আনা হয় এবং এরপর উনি ভেন্টিলেটার সাপোর্টে ছিলেন। ওঁনার করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে’। শনিবার ভোররাতে মৃত্যু হয় পরিচালকের, জুহুর শ্মশানেই জনি বক্সীর শেষকৃত্য সম্পন্ন হয়েছে। 

চার দশক দীর্ঘ জনি বক্সীর কেরিয়ার। বি-টাউনে মূলত প্রযোজক হিসাবেই কাজ করেছেন জনি বক্সী। মনজিলে অউর ভি হ্যায় (১৯৭৪), রাবন (১৯৮৪), ফির তেরি কাহিনি ইয়াদ আয়ি (১৯৯৩)-র মতো একাধিক ছবির প্রযোজক থেকেছেন জন বক্সী। ডাকু অউর পুলিশ (১৯৯২) এবং খুদাই (১৯৯৪) নামের দুটি ছবি পরিচালনা করেছিলেন জনি বক্সী। দুটি ছবিতেই লিড রোলে অভিনয় করেছিলেন রাজেশ খান্না।  

বর্ষীয়ান ফিল্মমেকারের মৃত্যুতে টুইটারে শোকপ্রকাশ করেছেন অনুপম খেরা

অনুপম খের জানান, ‘মুম্বইতে আমার শুরুর জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ জনি বক্সী। প্রযোজক, বন্ধু, সমর্থক এবং অনুপ্রেরণাদাতা হিসাবে পাশে থেকেছেন আজীবন। উঁনার হাসিটা সবচেয়ে বেশি মনে রাখব, আশেপাশের সব মানুষকে উনি খুশি রাখতেন’।

অভিশপ্ত ২০২০ সাল বি-টাউনের কাছ থেকে কেড়ে নিল আরও এক সদস্য। ইরফান খান, ঋষি কাপুর, ওয়াদিজ খান, সুশান্ত সিং রাজপুত, সরোজ খান, বাসু চট্টোপাধ্যায়- এই বছর বলিউডে একের পর এক নক্ষত্রপতন ঘটেছে।

বন্ধ করুন