বাংলা নিউজ > বায়োস্কোপ > নন্দীগ্রামের বাম প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়ের সমর্থনে চিঠি তরুণ মজুমদারের
এবার মীনাক্ষীর সমর্থনে কলম ধরলেন তরুণ মজুমদার
এবার মীনাক্ষীর সমর্থনে কলম ধরলেন তরুণ মজুমদার

নন্দীগ্রামের বাম প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়ের সমর্থনে চিঠি তরুণ মজুমদারের

  • ‘গর্ব করার মত মেয়ে’, মীনাক্ষীর সমর্থনে চিঠি লিখলেন তরুণ মজুমদার। 

একুশের বিধানসভা নির্বাচনে আলোচনার কেন্দ্রবিন্দুতে 'নন্দীগ্রাম'। আলোচনায় থাকাটাও স্বাভাবিক, কারণ, এবার এই বিধানসভা কেন্দ্র থেকেই ভোটে লড়ছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তাঁর বিপরীতে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারী। রাজ্য রাজনীতির দুই হেভিওয়েট ব্যক্তিত্বের মাঝে বামের বাজি তরুণ প্রজন্মের নেত্রী মিনাক্ষী মুখোপাধ্যায়। মমতা-শুভেন্দুকে টক্কর দিতে কোমর বেঁধে মাঠে নেমে পড়েছেন বাম যুব সংগঠনের সঙ্গে দীর্ঘদিন যুক্ত থাকা মীনাক্ষী। 

এবার মীনাক্ষীর সমর্থনে কলম ধরলেন বর্ষীয়ান চলচ্চিত্র পরিচালক তরুণ মজুমদার। মীনাক্ষীকে সমর্থন জানিয়ে চিঠি লিখেছেন তরুণবাবু। সেখানে তিনি লেখেন,'বিশেষ কারণে আসন্ন বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামের নাম খবরের শিরোনামে উঠে এসেছে। প্রার্থীদের মধ্যে একজনের নাম মমতা বন্দ্যোপাধ্যায়। অপরজন শুভেন্দু অধিকারী। এই সেদিন পর্যন্ত আজ ওঁরা এক পার্টিতেই ছিলেন। আজ কী কারণে জানি না এঁরা পরস্পরের প্রতি রণহুংকার ছাড়চ্ছেন। মিডিয়া ব্যস্ত এঁদের মচকানো পা আর ভাঙা গলার কসরৎ নিয়ে। এঁদের পাশাপাশি আরও একটি অল্পবয়সী মেয়ে আছে। যে হাতে লাল পতাকা নিয়ে গ্রামে গ্রামে ঘুরছে আর মানুষকে বোঝাচ্ছে যে, এই নিজারুণ সংকটে আমরা যদি ঠিক পথ না বেছে নিই, যদি হাতে হাত ধরে চলতে না পারি, তাহলে সামনে ঘোর বিপদ। মেয়েটির নাম মীনাক্ষী মুখার্জি। গর্ব করার মত মেয়ে। আপনারাই পারেন ওকে জিতিয়ে আনতে'।

তরুণ মজুমদারের হাতে লেখা চিঠি
তরুণ মজুমদারের হাতে লেখা চিঠি

বরাবরই বামপন্থী মতাদর্শে বিশ্বাসী তরুণ মজুমদার। তাঁর চলচ্চিত্র ভাবনাতেও সেই চিন্তাধারার ছাপ রয়েছে। টলিপাড়ার বামপন্থী চিন্তাধারায় বিশ্বাসী শিল্পীদের 'বিকল্প আছে' মঞ্চের অংতরুণ মজুমদার। দেশের সাম্প্রতিক রাজনৈতিক-সমাজিক পরিস্থিতি নিয়েও বরাবরই শঙ্কা প্রকাশ করেছেন তরুণ মজুমদার। ৯০ ছুঁইছুঁই এই পরিচালকের ঝুলিতে রয়েছে চারটি জাতীয় পুরস্কার। ছয় দশকেরও বেশি দীর্ঘ তাঁর চলচ্চিত্র কেরিয়ার। ছবি পরিচালনা থেকে এখন দূরেই থাকেন তিনি, প্রায় ১১ বছর পর ‘ভালোবাসার বাড়ি’ তৈরি করেছিলেন তরুণবাবু। ২০১৮ সালে মুক্তি পায় এই ছবি।

বন্ধ করুন